ড্রাইভিং লাইসেন্স আবেদন ফরম | অনলাইনে ড্রাইভিং লাইসেন্স আবেদন ২০২৪

     ড্রাইভিং লাইসেন্স আবেদন ফরম ২০২৪

    ড্রাইভিং লাইসেন্স আবেদন ফরম, অনলাইনে ড্রাইভিং লাইসেন্স আবেদন, ড্রাইভিং লাইসেন্স অনলাইন আবেদন, ড্রাইভিং লাইসেন্স আবেদন

    আসসালামু আলাইকুম যারা ড্রাইভিং লাইসেন্স আবেদন ফরম অনলাইনে করতে চাচ্ছেন বা এ বিষয়ে জানতে ইচ্ছুক আজকে আপনাদের জানাবো ড্রাইভিং লাইসেন্স আবেদন ফরম সম্পর্কে। আশা করি এই লেখাটি শেষ পর্যন্ত পড়লে ড্রাইভিং লাইসেন্স আবেদন ফরম কিভাবে করবেন তা বুঝতে পারবেন। 

    অনলাইনে ড্রাইভিং লাইসেন্স আবেদন

    আজকে আপনাদের জানাবো অনলাইনে ড্রাইভিং লাইসেন্স আবেদন কিভাবে করবেন। 

    অনলাইনে ড্রাইভিং লাইসেন্স আবেদন করতে এই আর্টিকেল টি সম্পূর্ণ পড়বেন। 

    ড্রাইভিং লাইসেন্স অনলাইন আবেদন

    ড্রাইভিং লাইসেন্স অনলাইন আবেদন করে পাওয়ার সুবিধা চালু করল বিআরটিএ অনলাইনে ড্রাইভিং লাইসেন্স পাওয়ার সুবিধা চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। এখন থেকে গ্রাহককে শুধু একবারই পরীক্ষা দিতে বিআরটিএ কার্যালয়ে যেতে হবে। মঙ্গলবার (১৫ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিআরটিএ।

    এতে বলা হয়, সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, লার্নার ড্রাইভিং লাইসেন্স এবং স্মার্ট কার্ড ড্রাইভিং লাইসেন্সের জন্য দুটি আবেদনের পরিবর্তে অনলাইন বেইজড একটি কম্বাইন্ড ফরম ১৬ নভেম্বর (বুধবার) থেকে বিআরটিএ সার্ভিস পোর্টালে (BSP) চালু হবে। এক্ষেত্রে আবেদনকারীকে ৩/৪ বারের পরিবর্তে শুধুমাত্র একবার পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দেয়া ও বায়ো-এনরোলমেন্টের জন্য আসতে হবে।

    এতে আরও বলা হয়, এছাড়াও এ সিস্টেম থেকে আবেদনকারী ঘরে বসেই অনলাইনের মাধ্যমে অনলাইন ভেরিফিকেশন বেইজড QR কোড সম্বলিত লার্নার লাইসেন্স গ্রহণ, ফি প্রদান, পরীক্ষার ফল জানা, সিস্টেম জেনারেটেড স্মার্ট কার্ড আবেদন দাখিল, QR কোড বেইজড সিস্টেম জেনারেটেড মোটরযান চালনাের অস্থায়ী অনুমতিপত্র বা একনলেজমেন্ট স্লিপ প্রাপ্তি এবং আবেদনপত্র বা কার্ড প্রস্তুতের প্রতিটি পর্যায়ে স্ট্যাটাস জানতে পারবেন। তাছাড়া ডাকযোগে স্মার্ট কার্ড গ্রহণ করতে পারবেন।

    এ সেবা পেতে বিআরটিএ সার্ভিস পোর্টালে (https://bsp.brta.gov.bd) প্রবেশ করে জাতীয় পরিচয়পত্র নম্বর এবং জন্ম তারিখ এন্ট্রি করে ইউজার আইডি খুলতে হবে।

    এভাবে ঘরে বসেই ড্রাইভিং লাইসেন্স পাওয়া যাবে। শুধুমাত্র পরীক্ষার জন্য গ্রাহককে একবার বিআরটিএ কার্যালয়ে আসতে হবে।

    ড্রাইভিং লাইসেন্স আবেদন

    ড্রাইভিং লাইসেন্স আবেদন করতে  বিআরটিএ সার্ভিস পোর্টালে (https://bsp.brta.gov.bd) প্রবেশ করে জাতীয় পরিচয়পত্র নম্বর এবং জন্ম তারিখ এন্ট্রি করে ইউজার আইডি খুলতে হবে।এভাবে ঘরে বসে সহজেই ড্রাইভিং লাইসেন্স আবেদন করুন। 

    Tags: ড্রাইভিং লাইসেন্স আবেদন ফরম, অনলাইনে ড্রাইভিং লাইসেন্স আবেদন, ড্রাইভিং লাইসেন্স অনলাইন আবেদন, ড্রাইভিং লাইসেন্স আবেদন