কোন রাশির ছেলেরা কেমন হয়ে থাকে

Anonymous
0
কোন রাশির ছেলেরা কেমন হয়ে থাকে





    কোন রাশির ছেলেরা কেমন হয়ে থাকে 



    নারীদের প্রিয় এবং প্রচলিত একটি উক্তি হলো, “সব পুরুষই এক!” কিন্তু আসলেই কি তাই? সব পুরুষকে একই দৃষ্টিতে দেখা যাবে না। তাদের সবার চরিত্রে রয়েছে বৈচিত্র্য। আর সব পুরুষের মন যে এক নয়, তা বলাই বাহুল্য।


    প্রতিটি মানুষের ব্যক্তিত্ব আলাদা। কিন্তু রাশির ওপর ভিত্তি করে একজন মানুষের ব্যক্তিত্বে দেখা যেতে পারে বিশেষ কিছু বৈশিষ্ট্য। এই বৈশিষ্ট্য আবার লিঙ্গ ভেদে আলাদা হয়।


    যেমন মেষ রাশির নারী যে কাজটি করবে, একই রাশির পুরুষ হয়তো সেই কাজটি করবে না। এই মূলনীতির ওপর ভিত্তি করে দেখে নিন কোন রাশির পুরুষ কেমন ব্যক্তিত্বের অধিকারী হয়ে থাকেন।


    মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯)


    মেষ রাশির পুরুষের মাঝে ধৈর্য একটু কমই দেখা যায়। ব্যক্তিগত জীবন হোক আর কর্মজীবন হোক, যে কোনও কাজের চ্যালেঞ্জ গ্রহণ করতে পারেন তারা। আর যে কোনও রকমের প্রতিযোগিতায় অংশ নেওয়া (এবং তাতে জয় পাওয়া) তার জন্য নিত্যদিনের ব্যাপার। নিপাট নম্র-ভদ্র ভালোমানুষি করার মাঝে নেই তিনি। নিজের বিবেচনা অনুযায়ী, নিজের মর্জি মতো চলতে তিনি ভালবাসেন।


    বৃষ (এপ্রিল ২০- মে ২০)

    নিজের কথাই শেষ কথা এবং যে যাই বলুক না কেন, নিজের সিদ্ধান্ত থেকে একচুল নড়তে রাজি নন বৃষ। কাজের প্রতি তাদের মনোযোগ অনেক বেশি থাকে। তিনি হয়ে থাকেন বিচক্ষণ এবং পুরনো ধাঁচের মানসিকতার। তার জীবনের লক্ষ্য হলো সুখে ঘরসংসার করা। তার দৈনন্দিন রুটিন হয়ে থাকে সাধারণ এবং গোছালো। “মাটির মানুষ” বলতে যা বোঝায়, সেটাই হলেন তিনি।

    নিজের কথাই শেষ কথা এবং যে যাই বলুক না কেন, নিজের সিদ্ধান্ত থেকে একচুল নড়তে রাজি নন বৃষ। কাজের প্রতি তাদের মনোযোগ অনেক বেশি থাকে। তিনি হয়ে থাকেন বিচক্ষণ এবং পুরনো ধাঁচের মানসিকতার। তার জীবনের লক্ষ্য হলো সুখে ঘরসংসার করা। তার দৈনন্দিন রুটিন হয়ে থাকে সাধারণ এবং গোছালো। “মাটির মানুষ” বলতে যা বোঝায়, সেটাই হলেন তিনি।


    মিথুন (মে ২১- জুন ২১)


    চমৎকার কথার জাল বুনে আপনাকে তাক লাগিয়ে দেবেন মিথুন রাশির পুরুষ। আর এই কথা কিন্তু অযথা গালগপ্পো নয়। একটু মন দিয়ে শুনলেই তার মাঝে বুদ্ধির ঝিলিক দেখতে পাবেন আপনি। সে কখনোই আপনাকে বোর করবে না। তার মাঝে কখনো দেখতে পাবেন একেবারেই সহজ সরল মনের প্রকাশ, কখনো আবার তার মাঝে থেকে উকি দেবে খুব উঁচুদরের মানসিকতা। তিনি যে কোনও ভালো খারাপ উভয় দিক দেখতে পারদর্শী।


    কর্কট (জুন ২২- জুলাই ২২)


    একটু লাজুক এবং রহস্যময় কর্কট পুরুষ। তার চরিত্র চাঁদের দ্বারা প্রভাবিত। প্রথম দেখায় খুব চুপচাপ মনে হতে পারে তাকে। কিন্তু তার কাছাকাছি আসতে পারলে তবেই নিজের খোলস থেকে বের হবেন তিনি এবং আপনি অবাক হয়ে আবিষ্কার করবেন তিনি কত চমৎকার একজন মানুষ। কিন্তু যতই নম্র হন না কেন, কর্কট পুরুষকে জোর করে কোনও কিছু করানো যাবে না, হিতে বিপরীত হবে তাতে। অনেক রকম অনুভূতি দেখা যায় তার মাঝে।


    তিনি মাঝে মাঝে হয়ে উঠতে পারেন একটু মারমুখী, কিন্তু সেটা নিজের আত্মরক্ষার জন্যই। কষ্ট পেলে নিজেকে গুটিয়ে নেন তিনি। কিন্তু তার দেয়ালের পেছনে রয়েছে নিখাদ একজন ভদ্রলোক। তারা পরিবারের প্রতি অনুগত হয়ে থাকেন এবং তাদের লক্ষ্য থাকে পরিবারের সুখের প্রতি। অনেক সময় তাদের মাঝে অন্যদের মন বুঝে ফেলার ক্ষমতা লক্ষ্য করা যায়।


    সিংহ (জুলাই ২৩- অগাস্ট ২২)


    সিংহ রাশির কোনও পুরুষের আগমন আগে থেকেই টের পেয়ে যাবেন আপনি। তারা নিজেদের উপস্থিত জানান দিতে ভালোবাসে, সেটা হাঁকডাকের মাধ্যমেই হোক বা অন্য কোনও উপায়েই হোক। তাকে ঘিরে থাকে শক্তিশালী, উষ্ণ একটি আভা। জন্মগতভাবেই তিনি নেতৃত্ব দিতে পারদর্শী। অন্যদের সাথে মিলেমিশে কাজ করতে তিনি ভালবাসেন। তিনি নিজের বন্ধুমহলে সুপরিচিত এবং বেশ গুরুত্বপূর্ণ হয়ে থাকেন বটে। তবে তিনি একটু একগুঁয়ে হয়ে থাকেন।


    কন্যা (অগাস্ট ২৩- সেপ্টেম্বর ২২)


    কন্যা রাশির নারী যেমন একেবারে তুলতুলে নারী নয়, তেমনি এই রাশির পুরুষকে মেয়েলি ভাবলেও ভুল করবেন। তিনি হয়ে থাকেন কঠোর পরিশ্রমী এবং তার ওপরে দেওয়া কাজের শেষ দেখেই ছারেন তিনি। যে কোনও কাজ নিখুঁত করে করতেও তার তুলনা নেই। খুঁটিনাটি বিষয়েও তার পূর্ণ মনোযোগ থাকে। অন্যকে সাহায্য করতেও তিনি সিদ্ধহস্ত।


    তুলা ( সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২)


    শুধু নিজের জন্য নয়, বরং অন্য সবার জন্য সবসময় চিন্তা করে থাকেন তুলা রাশির পুরুষ। সবাইকেই খুশি রাখতে চান তিনি। তিনি হয়ে থাকেন শান্তিপ্রিয় এবং সবার মাঝে সম্প্রীতি বজায় রাখতে চেষ্টা করেন। সবদিক চিন্তা করার কারণে তিনি দ্রুত কোনও সিদ্ধান্ত নিতে পারেন না। কিন্তু যখন তিনি সিদ্ধাত নিয়ে ফেলেন তবে সেটা মেনে চলাই উত্তম। যে কোনও পরামর্শের জন্য তুলা রাশির বন্ধুটির সাহায্য নিতে পারেন আপন


    বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১)


    বৃশ্চিক রাশির পুরুষকে তুচ্ছ করে দেখবেন না কখনোই। অপ্রয়োজনীয় বিষয় নিয়ে সাধারণত মাথা ঘামান না তিনি। “সিরিয়াস” ধরণের এই মানুষের দৃষ্টিতে পৃথিবীতে রয়েছে শুধুই ভালো এবং শুধুই খারাপ, এই দুইয়ের মাঝামাঝি কিছু নেই। তিনি একা একা থাকতে পছন্দ করেন। সোজাসাপ্টা প্রশ্ন করতে তার জুড়ি নেই। আর এই প্রশ্নের উত্তর গ্রহণ করার ব্যাপারেও তিনি সতর্ক।


    বৃশ্চিক পুরুষ নিজের ভাগ্য নিজে গড়ে নেওয়ায় বিশ্বাসী। তিনি নিজের জীবনটাও পরিচালনা করে চলেন নিজের নিয়মে। যুদ্ধে একবার হেরে গেলেও তিনি চেষ্টা করে যান বারবার। স্বাধীনচেতা, নির্ভীক, কঠোর পরিশ্রমী এবং উচ্চাকাঙ্ক্ষী এই পুরুষ সহজেই জীবনে এগিয়ে যেতে পারেন। নিজের জীবনের ব্যাপারে অন্য কাউকে জানাতে পছন্দ করেন না তিনি, পছন্দ করেন প্রাইভেসি।


    ধনু (নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১)


    জীবনের পথে কখনই স্থির হয়ে থাকে না ধনু পুরুষ, তারা সর্বদাই ভ্রমণরত। কিন্তু তার মানে এই নয় যে তারা পথভোলা। সত্য, সৌন্দর্য এবং জ্ঞানের অন্বেষণেই তাদের এই ভ্রমন। এ কারণে ব্যক্তি হিসেবে তাদেরকে অনেকটা ছাড় দিতে হয়। সম্পর্কের শৃঙ্খলে বেঁধে রাখতে গেলে তারা নিজেদের বন্দি মনে করেন এবং শৃঙ্খল ভেঙে চলে যান। কিছুটা দার্শনিক মনোভাবের ধনু সবকিছু চিন্তা করে গভীরভাবে। তিনি অন্যের কথা মন দিয়ে শুনতে পছন্দ করেন। মাঝে মাঝে তারা সিদ্ধান্ত নিয়ে থাকেন খুব বেশি দ্রুত। কিন্তু যে কোনও পরিস্থিতিতে তারা থাকতে পারেন আশাবাদী।


    মকর ( ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯)


    মকর পুরুষকে দেখে যতই শান্তশিষ্ট এবং চুপচাপ মনে হোক, এই বাহ্যিক রূপ দেখে ভুল করবেন না মোটেও। তার চিন্তাভাবনা চলছে ঝড়ের গতিতে। জীবনে যতই বাধা আসুক, ধীরস্থিরভাবে তা ভেঙে ফেলেন মকর পুরুষ। এ কারণে তাকে হতে দেখা যায় বদ্ধপরিকর এবং একই সাথে কঠোর পরিশ্রমী। অধ্যাবসায় হলো তার সবচাইতে বড় গুণ। বেশিরভাগ সময়ে সাফল্য অর্জনের দিকে মন থাকে এই পুরুষের। এ কারণে তার ব্যক্তিত্বে দেখা যায় প্রচ্ছন্ন পরিপক্কতা। তিনি ঝুঁকি নিতে পছন্দ করেন না, ঝামেলা থেকে দূরে থাকতে পছন্দ

    করেন।




    Tag: কোন রাশির ছেলেরা কেমন হয়ে থাকে 

    Tags

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)