দরজার ওপাশে Pdf | দরজার ওপাশে pdf download | দরজার ওপাশে-হুমায়ূন আহমেদ | দরজার ওপাশে pdf বই download

Anonymous
0


    দরজার ওপরে PDF

    আসসালামু আলাইকুম। প্রাণ প্রিয় পাঠকবৃন্দ আপনারা কেমন আছেন? নিশ্চয় অনেক ভাল আছেন। আলহামদুলিল্লাহ,, আমরা অনেক ভালো আছি আপনাদের দোয়ায়। আপনারা যারা উপন্যাস নাটক, ছোট গল্প পছন্দ করেন। তাদের জন্য আমরা  নিয়ে আসলাম ছোট গল্প লিখেছেন বীরশ্রেষ্ঠ বরেন্দ্র লেখক হুমায়ূন আহমেদ। গল্পটির নাম দরজার ওপাশে।এতক্ষণে হয়তো বুঝতে পারছেন আমরা কোন বিষয়টি নিয়ে বলছি। হ্যাঁ, ঠিক ধরেছেন আপনাদের প্রিয় লেখক হুমায়ূন আহমেদের দরজার ওপরে গল্প নিয়ে বলছি। এই গল্পটির সম্পন্ন pdf এবং এটি ডাউনলোড করতে পারবেন। তোদের কাছে একটাই অনুরোধ আমাদের পোস্টটি সম্পূর্ণ পড়বেন। ইনশাল্লাহ আপনাদের অবশ্যই ভালো লাগবে।

    দরজার ওপাশে PDF download


    বইটি মূলত হুমায়ূন আহমেদের হিমু সিরিজের একটি বই। গল্পের সব কিছুরই কেন্দ্রীয় চরিত্র হিমুকে নিয়ে। শিমুল বাবা তার ছেলের নাম রেখেছেন হিমালয়। পৃথিবীর সব বাবা মায়ের স্বপ্ন থাকে তার ছেলেকে ডাক্তার ইঞ্জিনিয়ার ইত্যাদি বানাবে। আমার বাবার স্বপ্ন ছিল একটু ভিন্ন রকম। তার স্বপ্ন ছিল ছেলেকে মহাপুরুষ বানাবে।তার জন্য ডায়েরিতে তিনি ছেলেকে কী কী করতে হবে তা লিখে গিয়েছেন যদিও সব কিছু লেখার আগেই তিনি মারা যান।

    হিমুর কাজ হলো তার বাবার দেখানো পথে চলা। হিমুদের কোন আবেগ থাকতে পারেনা। তাই হিমু কোন জায়গায় স্থির না।হঠাৎ করে রাস্তায় কোন ছলনাময়ী মেয়ে এসে সাহায্য চাইলে তা বুঝতে পেরেও বিনা সংকোচে তাকে সাহায্য করে। কোন পথ শিশু কিছু চাইলে তাকে টাকা দেয়।হিমু শব্দটি হচ্ছে আমাদের সমাজের স্বাভাবিক চরিত্রের বিপরীত চরিত্র একজন মানুষ। যে হিমু কোন কাজ লজিক নিয়ে করে না। হিমুর অন্যতম শীর্ষ হচ্ছে ফুপাতো ভাই বাদল।
    হিমু তাকে একবার বলল আফ্রিকার জুলু সম্প্রদায়ের মানুষের অসুস্থ হলে গাছকে জড়িয়ে বসে থাকে পরে দেখা যায় অসুস্থ ব্যক্তিকে সুস্থ হয়ে যায় আর গাছ মরে যায়। এ কথা শোনার পর বাদলো গাছকে জড়িয়ে ধরে দাঁড়িয়ে থাকে। তাই বাদলের বাবা হিমুকে বাসায় আসতে নিষেধ করে যাতে করে বাদল হিমুর দাঁড়া প্রভাবিত না হয়।বিনিময় কবুতরকে মাসে মাসে টাকা দিয়ে থাকে। তবুও বাদল হিমুর প্রভাব মুক্ত হতে পারেনি। অন্যদিকে হিমু তার বন্ধুদের কে নিয়ে মাটিতে সমস্ত শরীর ঢুকিয়ে শুধু মাথা বের করে আকাশ দেখে। এতে করে প্রচুর মানুষ জমে যায়। মানুষগুলো প্রথমে ভেবে মাটি খোঁড়া হচ্ছে হয়তো এখানে কাউকে কবর দেওয়া হবে পরে দেখি হিমু আর জয়ের মাটির নিচে শুয়ে আছে। এমন পরিস্থিতিতে পুলিশ এসে হাজির। এক পুলিশ এসে জহিরকে থাপ্পর মারে। ঘটনাক্রমে জহির এর বাবা হচ্ছে একজন এমপি।পরবর্তীতে যখন হিমো জহিরকে থানায় নিয়ে যাওয়া হয় যদি পুলিশকে ভয় দেখায় যে  কে পুলিশ জানেনা কিছুক্ষণের মধ্যে জহির বাবু এমপি সাহেব মোবারক হোসেন এসে হাজির। এমপি মোবারক তার ছেলে জুয়েলকে ছাড়িয়ে নিয়ে যায়। এবং পুলিশকে ইঙ্গিত করে বলে যায়, ইমু কে মারার জন্য।

    দরজার ওপাশে হুমায়ূন আহমেদ


    কিন্তু হিমুকে পুলিশরাও তেমন কিছু করতে পারে না। রুলেস অফ এমপি মোবারক পুলিশকে বলতে বাধ্য হয় হিমুকে ছেড়ে দিতে।রুপা নামের এক মেয়ের সাথে হিমু খুব ভালো বন্ধুত্ব। কিন্তু হিমুদের কোন প্রণয় আবেগ থাকতে নেই তাই হয়তো রুপাকে হিমু বলে তুমি নীল শাড়ি পড়ে বারান্দায় আসো আমি আসছি। রুপা খুব সুন্দর বল নীল শাড়ি পড়ে আসে কিন্তু হিমুর খোঁজ নেই। হুগলি মুখে বলে বিয়ে করতে সবকছু ব্যবস্থা সে করবে
     অপু বলে রুপাকে বিয়ের ব্যাপারে বলতে।হিমুর ফুপুর কথা রুপা কে ফোন দিয়ে বিয়ের কথা বললে রুপা বলে আমি জানি তোমাকে বিয়ে করা বোকামি কিন্তু আমি তোমাকে বিয়ে করব। রুপা রাজি হওয়ার সাথে সাথে হিমুর ফোনটা কেটে দেয়।


    দরজার ওপাশে pdf বই download

    এভাবে হিমু রুপা থেকে আড়ালে থাকে।গল্পের শেষ অংশে মিথ্যা অভিযোগের দায়ে এমপি মোবারক হোসেন তার পথ হারায়। পরবর্তীতে এমবি মোবারক হোসেনকে ফাঁসিতে ঝুলতে হয়।

    প্রিয় পাঠক,, আমরা বইয়ের কিছু অংশ লিখে দিলাম হয়তো আপনারা পড়েছেন। আমরা এখন সম্পূর্ণ বইটির pdf download link 🔗 সহ দিব। ডাউনলোড করে সম্পূর্ণ গল্পটি পড়ে নেন। আশাকরি গল্পটা আপনাদের মনোরঞ্জন করবে।


    Tag:দরজার ওপাশে Pdf | দরজার ওপাশে pdf download  |দরজার ওপাশে-হুমায়ূন আহমেদ |দরজার ওপাশে pdf বই download

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)