ইসলাম কি | ইসলামী শিক্ষার গুরুত্ব ও প্রয়োজনীয়তা



আসসালামু আলাইকুম ।প্রিয় পাঠকবৃন্দ কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে আপনারা ভালো আছেন। জি আলহামদুলিল্লাহ আমরা অনেক ভালো আছি। আজ আমরা time of BD গ্রুপের পক্ষ থেকে আপনাদের জন্য পোস্ট করব। ইসলামী শিক্ষার গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে। আশা করি আমাদের পোস্টটি আপনাদের অবশ্যই ভালো লাগবে। নির্ভুলভাবে অত্যন্ত যত্নসহকারে আপনাদের জন্য পোস্ট গুলি লিখি। আপনাদের কাছে একটাই অনুরোধ, আমাদের পোস্টগুলি ধৈর্য ধরে মনোযোগ সহকারে পড়বেন। আমাদের গ্রুপের সাথেই থাকবেন।

    ইসলাম কি

    ইসলাম শব্দের অর্থ আত্মসমর্পণ, শান্তি, নিরাপত্তা। পারিভাষিক অর্থে,,,

    সারাবিশ্বের সৃষ্টি কর্তা করুণাময় আল্লাহ তাআলার নিকট আত্মসমর্পণ করা ও তাহার বিধির বিধান গুলোকে পালন করা। আল্লাহর প্রেরিত নবী রাসূলগণ মানবজাতি রংপরিপূর্ণ কল্যাণের জন্য যে আদর্শ এবং সুষ্ঠু জীবনযাত্রার ব্যবস্থা শিক্ষা দিয়েছেন তাই ইসলাম।

    ইসলামী শিক্ষার গুরুত্ব ও প্রয়োজনীয়তা

    শিক্ষা ইসলামের একটি প্রাথমিক মৌলিক বিষয়াবলী অন্তর্ভুক্ত । আদি শিক্ষক হলেন, স্বয়ং আল্লাহ তাআলা। তাই ফেরেশতারা বলেছিলেন, হে আল্লাহ, আপনি পবিত্র! আপনি যার শিখিয়েছেন তাছাড়া আমাদের আর কোনো জ্ঞান নেই, নিশ্চয় আপনি মহা জ্ঞানী ও কৌশলী (সূরা-২ বাকারা, আয়াত: ৩২)

    শিক্ষা জ্ঞান অর্জনের জন্য পঠন-পাঠন অন্যতম মাধ্যম। আমাদের প্রিয় নবী মোহাম্মদ (সা.) এর প্রতি ওহীর প্রথম নিদর্শন ছিল। পরও তোমার রবিন নামে যিনি তোমাকে সৃষ্টি করেছেন। পড় তোমার রব সম্মানিত দ্বীনি শিক্ষা করেছেন।
    ইসলাম শিক্ষার গুরুত্ব ও প্রয়োজনীয়তা অপরিসীম। আল্লাহ তাআলা মানুষ সৃষ্টি করেছেন তাহার ইবাদত বন্দেগী করার জন্য। মহান আল্লাহতায়ালা তাঁর ইবাদত করার জন্য এবং মানুষকে সঠিক দিক নির্দেশনা দেওয়ার জন্য যুগে যুগে বহু নবী ও রাসুল এই দুনিয়াতে প্রেরণ করেছেন। এই সমস্ত নবী রাসুলের মূল বানিয়েছিল আল্লাহ এক ও অদ্বিতীয়। তিনি এক তিনি সব। তিনি একমাত্র মালিক। কোন শরীক নেই। যার কোন আকার আকৃতি নেই। সমস্ত দোয়া জাহানের মালিক তিনি।শিক্ষা আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। ইসলাম শিক্ষার মাধ্যমে একজন মুমিন প্রকৃত মুসলিম হিসেবে গড়ে ওঠে। ইসলামের আলোকে নিজের জীবনকে সুন্দরভাবে সাজিয়ে তোলেন। ইসলামী শিক্ষার মাধ্যমে একজন মুমিন দুনিয়া আখেরাত পরকালে জান্নাত জাহান্নাম। সবকিছু সম্পর্কে জানতে পারে নবী ও রাসূলগণের পরিচয় তাদের মূল বাণী তাদের জীবন সংগ্রামে। সব কিছুই জানা যায় ইসলাম শিক্ষার মাধ্যমে। সেজন্য আমাদের ইসলাম শিক্ষায় মানুষকে জোরদার করতে হবে। ইসলাম শিক্ষার মাধ্যমে দুনিয়ায় আল্লাহ তাআলা বরকত ও তার নেয়ামত দান করবেন। ইসলামের শিক্ষা নিয়ে মুমিনগণ তার জীবনকে সুন্দরভাবে গড়ে তুলবেন। পরকালে জান্নাত পাবে। আমাদের সবাই ইসলাম শিক্ষা গ্রহণ করতে।

    Tag: ইসলাম  কি |শিক্ষার গুরুত্ব ও প্রয়োজনীয়তা