I miss you | I missing you | miss u so

Educational help
0

 

miss you, I miss so much, i miss you too, I miss you so much, miss u babe, and I miss you, I will miss you, still miss you, miss you too baby, I miss her, you miss me,

    miss you | I miss so much

    প্রিয় পাঠকবৃন্দ টাইম অফ বিডি এর পক্ষ থেকে সবাইকে জানাই আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি বারকাতুহু। আশা করছি আল্লাহর রহমতে আপনারা সবাই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমরাও ভালো আছি আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম ছোট ছোট কিছু ইংরেজি শব্দের অর্থ যা আপনাদের মধ্যে অনেকেই জানেনা আশা করি এগুলো আপনাদের অনেক কাজে লাগবে।

    i miss you too | I miss you so much

    আমরা যখন কারো সাথে কথা বলি তখন বিভিন্ন ধরনের কথা বলি শুধু যে কারো সে দুঃখে কথাই বা শুধু যে কারো সাথে কষ্টের কথা বলি তা কিন্তু না বিভিন্ন ক্ষেত্রে আমাদের বিভিন্ন ধরনের ইংরেজি শব্দ ব্যবহার করা যায় এই কথার ভিতরে যেমন I miss you, I love you, ইত্যাদি ধরণের শব্দ আমরা বলে থাকি। অনেক মানুষ আছে যারা এইসব শব্দের সঠিক অর্থ জানে না। আজকে এই পোস্টটা তাদের জন্য যারা এইসব ছোট ছোট ইংরেজি শব্দের অর্থ এখনো ঠিকঠাকভাবে বুঝতে পারেনা। 

    যেমন এইখানে দেওয়া আছে I miss you too এবং I miss you so much।  I miss you too এর অর্থ আমারও তোমাকে মনে পড়ছে। I miss you too কথাটি তখনই বলা হয় যখন উলটো পাশ থেকে আপনাকে কেউ বলে যে I miss you I miss you এই কথাটির রিপ্লাই অর্থাৎ এই কথার পরিপ্রেক্ষিতে অন্য লোক বলে যে I miss you too অর্থ আমিও তোমাকে আমারও তোমাকে মনে পড়ছে ।এখানে আরো একটি কথা আছে I miss you so much এর অর্থ আমার তোমাকে খুব বেশি মনে পড়ছে ।যখন আমাদের কাউকে অনেক বেশি মনে পড়ে যার কথা বারবার আমাদের মাথায় আসে তখন আমরা তাকে এই কথাটি বলি যে I miss you so much অর্থাৎ আমার তোমাকে অনেক বেশি মনে পড়ছে ।

    miss u babe | miss you too baby

    এই যে এই দুইটি কথা miss u babe এবং  miss you too baby এই দুটির কথা কিন্তু একই দারায়, যে একজন আরেকজনকে মনে পড়া। কিন্তু এইখানে আলাদা বিষয় হচ্ছে এটি যে miss u babe এবং miss you too baby এই কথাটি কিন্তু একজন প্রেমিক প্রেমিকা আরেকজনকে বলে। অর্থাৎ এগুলো সাধারণত ভালোবাসার ভাষা বলা যায়। ভালোবাসার বিভিন্ন ধরনের কথার ভিতরে প্রেমিক বা প্রেমিকা একজন আরেকজনকে miss u babe বা miss you too baby বলে থাকে। এখানে miss u babe কথাটির অর্থ দাঁড়ায় যে তোমাকে মনে পড়ছে বাবু এবং miss you too baby কথাটির অর্থ দাঁড়ায় আমারও তোমাকে মনে পড়ছে বাবু । কথাটির বাংলা অর্থ কিন্তু একটু অন্যরকম লাগলেও এখনকার যুগে সকল প্রেমিক প্রেমিকা তাদের প্রেমিক বা প্রেমিকার সাথে এইভাবে কথা বলে । তাদের বেশিরভাগ কথাই miss u babe and miss you too baby থেকে যায়। আমাদের এজন্য ইংলিশ এর সঠিক উচ্চারণ টা অর্থ জানা খুবই প্রয়োজন নইলে উল্টোপাল্টা অর্থের কারণে একটা সম্পর্ক এক একরকম হয়ে যায়। 

    I miss her | you miss me 

    উপরের দুটি শব্দ I miss her এবং you miss me কথাটি দ্বারা ও একজন আরেকজনকে মনে পড়া বোঝায় । I miss her কথাটির অর্থ হচ্ছে আমার তাকে মনে পড়ছে। এখানে কিন্তু I miss her কথাটি কোন ছেলে বলেছে।  যদি কথাটি কোন মেয়ে বলে থাকতো তাহলে কথাটি দাঁড়াতো I miss him । আর এইখানে আরো একটি কথা রয়েছে যে you miss me।  you miss me অর্থ তোমার আমাকে মনে পড়ে? এটি সাধারণত প্রশ্নবোধক হিসেবেও জিজ্ঞেস করা হয়। কাউকে কেউ কাউকে জিজ্ঞেস করতেই পারে তোমার কি আমাকে মনে পড়ে সেই ক্ষেত্রে সে ওইখানে you miss me কথাটি ব্যবহার করে। এইখানে I miss her এবং you miss me ক্লাসের মধ্যে একটাই পার্থক্য যে এক জায়গায় বলা হয়েছে আমি তাকে মনে পড়ে এবং অন্য জায়গায় প্রশ্ন করা হয়েছে যে তোমার কি আমাকে মনে পড়ে এছাড়া এর মধ্যে অন্য কোন পার্থক্য নেই ।

    Still miss you | and I miss you

    উপরের দুটি শব্দ still miss you এবং and I miss you দুটি শব্দের অর্থ দুই রকম। তবে একদিক থেকে দেখা গেলে দেখা যায় যে দুটি শব্দের অর্থ কিন্তু মনে করা নিয়ে। কিন্তু যখন ঠিকঠাক বাংলা উচ্চারণ সহ অর্থ করা হচ্ছে তখন কিন্তু দেওয়া আছে যে অর্থ দুইটি ভিন্ন রকমের হয়ে যাচ্ছে। যেমন still miss you দ্বারা এমন বোঝাই যে এখনো তোমায় মনে পড়ে। অর্থাৎ still miss you অর্থ এখনো তোমায় মনে পড়ে। অন্যদিকে and I miss you কথাটির অর্থ দাঁড়ায় এবং তোমায় মনে পড়ে। এটি সাধারণত অন্য কোন কথার সাথে জড়িয়ে বলা হয় । যার কারণে and I miss you  কথাটি বলা হয়। অর্থাৎ and I miss you অর্থ এবং আমার তোমাকে মনে পড়ে। অনেক কিছু বলার পর বা কোন কথা বলার পর তার সাথে হয়তো and যোগ করে I miss you এই কথাটি বলা হয়েছে যার কারণে কথাটির অর্থ আলাদা করলে এমন একটু উল্টাপাল্টা লাগে। আশা করছি আপনাদের এই ছোট ছোট কিছু ইংরেজির অর্থ জেনে অনেক ভাল লাগলো। আপনাদের যদি আর অন্য কোন বিষয় বা অন্য কোনো অর্থ জানার প্রয়োজন হয় তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন আমরা অবশ্যই সেই সম্পর্কে বিশেষ করে একটি পোস্ট তৈরি করব।


    Tag: miss you, I miss so much, i miss you too, I miss you so much, miss u babe, and I miss you, I will miss you, still miss you, miss you too baby, I miss her, you miss me, 

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)