এইচএসসি পরীক্ষার খবর ২০২৪ | এইচএসসি পরীক্ষা ২০২৪

RA Tipu
0
এইচএসসি পরীক্ষা ২০২১, এইচ এস সি পরীক্ষার সর্বশেষ খবর ২০২১, hsc পরীক্ষা কবে হবে ২০২১, এইচএসসি পরীক্ষার খবর ২০২১, এইচ এস সি পরীক্ষার খবর ২০২১, এইচএসসি পরীক্ষা কবে ২০২১, এইচএসসি পরীক্ষা কবে থেকে শুরু হবে ২০২১


     এইচএসসি পরীক্ষা ২০২৪

    আসসালামু আলাইকুম, প্রিয় ২০২৪ সালেরএইচএসসি পরীক্ষার্থী কেমন  আছেন? আশা করি ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি।আজকের আলোচনায় এইচএসসি ২০২৪ সালের সম্প্রতি প্রকাশিত কিছু তথ্য।

    করোনাভাইরাসের কারণে বাতিল হওয়া এইচএসসি ও সমমান পরীক্ষার ফরম পূরণে ফি বাবদ নেওয়া টাকার কিছু অংশ শিক্ষার্থীরা ফেরত পাচ্ছেন। শিক্ষা বোর্ডগুলো টাকা শিক্ষাপ্রতিষ্ঠানে ফেরত দেবে আর শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীদের এ টাকা দেবে। আলিম পরীক্ষার্থীদের ফরম পূরণের কত টাকা ফেরত দেওয়া হবে, তার ব্যাখ্যা দিয়েছে মাদ্রাসা শিক্ষা বোর্ড।

    শিক্ষার্থীদের টাকা ফের দেওয়ার সংক্রান্ত মাদ্রাসাশিক্ষা বোর্ডের নির্দেশনা বলা হয়েছে এমনটি, পরীক্ষার্থীদের উত্তরপত্র মূল্যায়ন বাবদ সব নেওয়া টাকা ও ব্যবহারিক ও কেন্দ্র ফি বাবদ নেওয়া টাকার একটি অংশ আন্তশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক উপকমিটির সভায় ফের দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।যে পরীক্ষার্থীরা ফরম পূরণ করেছিলেন, তাঁরা প্রতি পত্রের জন্য বোর্ড নির্ধারিত ফি থেকে পত্রপ্রতি ৩০ টাকা এবং ব্যবহারিক বিষয়ের ক্ষেত্রে পত্রপ্রতি আরও ১০ টাকা ফেরত পাবেন। মাদ্রাসা শিক্ষা বোর্ড এ টাকা শিক্ষার্থীদের নিজ নিজ প্রতিষ্ঠানে পাঠাবে। পরীক্ষার্থীরা মাদ্রাসা থেকে এ টাকা গ্রহণ করবেন।

    এইচএসসি পরীক্ষার খবর ২০২৪

    এ ছাড়া প্রতি শিক্ষার্থীর কাছ থেকে  ২০০ টাকা ও আইসিটি–বিষয়ক পরীক্ষার্থীরা অতিরিক্ত আরও ২৫ টাকা করে কেন্দ্র হতে ফেরত পাবে।আইসিটি ছাড়াও অন্যান্য ব্যবহারিক বিষয়ের ক্ষেত্রে প্রত্যেক পত্রে ৪৫ টাকা ফেরত দেওয়া হবে।পরীক্ষার্থী কেন্দ্র ফি বাবদ ব্যয় না হওয়া টাকা মাদ্রাসা থেকে গ্রহণ করবেন।

    এইচ এস সি পরীক্ষার সর্বশেষ খবর ২০২৪

    এইচএসসি পরীক্ষা ২০২৪ এর নতুন রুটিন প্রকাশ হতে চলেছে। প্রতিদিনের সংবাদ সম্মেলনের মাধ্যমে আমরা এই সংবাদটি ইতিমধ্যে জানি।

    সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, এইচএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২৪ প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয় ২০২৪ সালের সিদ্ধান্ত নেবে।

    আজ মঙ্গলবার মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এইচ এস সি ২০২৪ সালের যে সকল যে সকল তথ্য দিয়েছেন।

    তিনি বললেন, ‘করোনা পরিস্থিতি অনুকূলে থাকলেই পরীক্ষা নেওয়া সম্ভব।’

    শিক্ষামন্ত্রী আরও বলেছেন, এসএসসি শিক্ষার্থীদের ক্ষেত্রে ফেব্রুয়ারী হতে এপ্রিল এবং এইচএসসি শিক্ষার্থীদের ক্ষেত্রে ফেব্রুয়ারি হতে পর্যন্ত ক্লাস করানোর সর্বচ্ছো চেষ্টা করা হবে।

    hsc পরীক্ষা কবে হবে ২০২৪ | এইচএসসি পরীক্ষা কবে থেকে শুরু হবে ২০২৪

    ২০২৪ সালের hsc পরীক্ষা হতে এখন ও অনেক সময় বাকি।আর ততোদিনেও অটোপাশের বিকল্প, কর্তাব্যক্তিরা বের করে নিতে পারবেন। তাই '২০২৪ সালের মত '২০২৪ সালের ক্যান্ডিডেটদের ছাড় পাওয়ার সুযোগ নেই বললেই চলে। সুতরা, শিক্ষামন্ত্রী ড দীপুমনি নির্দেশনা অনুসারে বাসায় ভালোভাবে পড়তে হবে।

    আজ মঙ্গলবার মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এইচ এস সি ২০২৪ সালের যে সকল যে সকল তথ্য দিয়েছেন।

    তিনি বললেন, ‘করোনা পরিস্থিতি অনুকূলে থাকলেই পরীক্ষা নেওয়া সম্ভব।’

    শিক্ষামন্ত্রী আরও বলেছেন, এসএসসি শিক্ষার্থীদের ক্ষেত্রে ফেব্রুয়ারী হতে এপ্রিল এবং এইচএসসি শিক্ষার্থীদের ক্ষেত্রে ফেব্রুয়ারি হতে পর্যন্ত ক্লাস করানোর সর্বচ্ছো চেষ্টা করা হবে।

    এইচ এস সি পরীক্ষার খবর ২০২৪ | এইচএসসি পরীক্ষা কবে ২০২৪

    প্রিয় এইচ এস সি  শিক্ষার্থী ভাই-বোনেরা ২০২৪  সালের পরীক্ষা  নেওয়ার সম্ভবনা খুব বেশি।তাছাড়া করোন মহামারীর কারনে যেহেতু দীর্ঘদিন থেকে স্কুল, কলেজ বন্ধ রয়েছে সেহেতু শিক্ষার্থীদের পড়ালেখার অনেক বিঘ্ন ঘঠেছে।এখন করোনা ভ্যাকসিন সারাদেশে সরবরাহ করা হচ্ছে।করোনা ভ্যাকসিন  কার্যক্রম সম্পূর্ন হওয়ার পর পরই স্কুল- কলেজের পরীক্ষা কার্যক্রম শুরু হবে।সুতরাং সে সময় পরীক্ষার প্রস্তুতির জন্য বাসায় পড়ার যথেষ্ট সময় থাকবে না।তাই এখন থেকে ভালোভাবে বাসায় পড়ে পরীক্ষার প্রস্তুতি নিন।

    এই এস সি ২০২৪ সালের সর্বশেষ আরো তথ্য জানতে নিচের লিংকে ক্লিক করুন:
    click here 


    tags: এইচএসসি পরীক্ষা ২০২৪, এইচ এস সি পরীক্ষার সর্বশেষ খবর ২০২৪, hsc পরীক্ষা কবে হবে ২০২৪, এইচএসসি পরীক্ষার খবর ২০২৪, এইচ এস সি পরীক্ষার খবর ২০২৪, এইচএসসি পরীক্ষা কবে ২০২৪, এইচএসসি পরীক্ষা কবে থেকে শুরু হবে ২০২৪

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)