PSC Scholarship Result 2024-[পিএসসি বৃত্তির ফলাফল ২০২৪]

RA Tipu
0

 

PSC Scholarship Result 2021,PSC Scholarship Result2021 All Education Board, PSC Scholarship Result 2021 Publish Date, PSC Scholarship Result 2021, PSC Scholarship Result 2021 PDF,PSC Scholarship Result 2021 District Base, PSC Scholarship Result 2021 by Online, PSC Scholarship Result 2021 by SMS, psc scholarship,

    PSC Scholarship Result 2024

    পিএসসি বৃত্তিটি হচ্ছে টেলেন্টফুল বা মেধা বৃত্তি এবং সাধারণ বৃত্তির মধ্যে বিভক্ত। সাধারনত টেলেন্টফুল বৃত্তি বা মেধা বৃত্তির সাথে শিক্ষার্থীরা প্রতি বেতনের শিক্ষার সাথে মাসে ৩০০ / - (তিনশত টাকা) এবং সাধারণ বৃত্তির সাথে প্রতি মাসে মোট .360 / - (দুইশ পঁচিশ) টাকা পাবে ২৭০০বৃত্তি। স্কলারশিপের মেয়াদ হবে জানুয়ারী 2024 থেকে ডিসেম্বর 2024. PSC Scholarship Result 2024. প্রাইমারি স্কুল সার্টিফিকেট (পিএসসি) পরীক্ষার ফলাফল ৩১ ডিসেম্বর ২০২৪ এ প্রকাশিত। পিএসসি এবং ইবতেদায়ি পরীক্ষায় মোট এবং শিক্ষার্থীরা যথাক্রমে জিপিএ -৫ পেয়েছে। এই মুহুর্তে পিএসসি পরীক্ষা ২০২৪ পাশ করা শিক্ষার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করছে বৃত্তির ফলাফলের জন্য ।

    PSC Scholarship Result 2024 All Education Board.

    PSC Scholarship Result 2024 All Education Board: জানা গেছে, প্রাথমিক শিক্ষা সমাপ্তির ফলাফলের ভিত্তিতে সরকার ৮২ হাজার ৫০০ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করবে। এর মধ্যে ৩৩,০০০ শিক্ষার্থীকে মেধা এবং ৯০০০ ডলারকে সাধারণ বৃত্তি দেওয়া হবে। রবিবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে শিক্ষামন্ত্রী ড.দিপু মনি বৃত্তির ফলাফল ঘোষণা করবেন। সাধারণ কোটার আওতায় ইউনিয়ন ও পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ছয়টি বৃত্তি প্রদান করা হবে। তিনজন ছাত্র ও তিনজন শিক্ষার্থী। এ ছাড়া ওয়ার্ড স্তরে বৃত্তি পাওয়ার পরে প্রতিটি উপজেলা বা থানায় দু'জন শিক্ষার্থী এবং দুই শিক্ষার্থীকে স্কলারশিপ দেওয়া হবে। প্রতিটি বিভাগের শিক্ষার্থীদের ফলাফলের ভিত্তিতে প্রতিটি বিভাগ থেকে তিন থেকে তিনটি সাধারণ বৃত্তি দেওয়ার পরে চারটি সাধারণ বৃত্তি সংরক্ষণ করা হবে।

    PSC Scholarship Result 2024 Publish Date

    PSC Scholarship Result 2024 Publish Date: পিএসসি পরীক্ষার পরে এই বছরের ডিসেম্বরে প্রাথমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে পিএসসি বৃত্তি ফলাফল ২০২৪ ঘোষণা করা হবে। পিএসসি বৃত্তির ফলাফল ঘোষণার পরে, ফলাফল পেতে আপনি বোর্ডের ওয়েবসাইটে যেতে পারেন। আপনি বিডজবস্টটাল ডটকমের মাধ্যমে পিএসসি বৃত্তির ফলাফলও দেখতে পারেন PSC/ পিএসসি বৃত্তি ফলাফল ২০২৪। পিএসসি বৃত্তি ফলাফল ২০২৪ প্রকাশের জন্য সময় প্রায় এসে গেছে Last ফেব্রুয়ারি ৮ই ফেব্রুয়ারি প্রকাশিত গত বছরের প্রাথমিক বিদ্যালয়ের সার্টিফিকেট বৃত্তি ফলাফল। সম্ভবত পিএসসি বৃত্তি ফলাফল ২০২৪-2024 ফেব্রুয়ারির মধ্যে প্রকাশিত হবে।

    PSC Scholarship Result 2024 

    পিএসসি বৃত্তি ফলাফল ২০২৪ দুটি বিভাগে ভূষিত করা হয়:

    ১.ট্যালেন্টপুল বৃত্তি এবং

    ২.সাধারণ বৃত্তি

    * ট্যালেন্টপুল বৃত্তিঃ সরকার মেধার ভিত্তিতে প্রতিভা পুল বৃত্তি দেয়। পিএসসির ফলাফলের ভিত্তিতে সেরা ৩০,০০০ শিক্ষার্থীকে ট্যালেন্টপুলে বৃত্তি দেওয়া হবে।

    * সাধারণ বৃত্তিঃ জেলা / উপজেলা / থানা / ইউনিয়ন / পৌরসভা কোটার ভিত্তিতে সাধারণ বৃত্তি দেওয়া হয়। সর্বমোট ৪৯,৫০০ জন শিক্ষার্থীকে পাবলিক কোটায় সাধারণ বৃত্তি দেওয়া হবে।

    Amount of PSC Scholarship Result 2024 money

    PSC Scholarship Result 2024 PDF

    ১.ট্যালেন্টপুল বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ক্ষেত্রে: প্রতি মাসে 300 টাকা বেতন দেওয়া হবে 3,600 টাকা।

    ২.সাধারণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ক্ষেত্রে: মাসে 225 টাকা এবং 2,700 টাকা।

    ট্যালেন্টপুল ও সাধারণ বৃত্তি উভয় ক্ষেত্রেই বৃত্তির মেয়াদ হয় পাঁচ বছর (ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত)। ফলাফলগুলি আপনার সুবিধার্থে প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে এবং এই পোস্ট থেকে দেখা যাবে.http://dperesult.teletalk.com.bd/scholarship.php

     PSC Scholarship Result 2024 PDF

     PSC Scholarship Result 2024 District Base

    সরকার ড্রপ-অফগুলি প্রতিরোধ, উপস্থিতি বৃদ্ধি, প্রতিভা স্বীকৃতি এবং ভারসাম্য প্রতিভা বিকাশের জন্য সমাপ্তি পরীক্ষার ভিত্তিতে উপজেলা ভিত্তিক বৃত্তি দিচ্ছে। প্রাথমিক শিক্ষায় পাস করা শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়। এর আগে ৫ ম শ্রেণীর শিক্ষার্থীদের পৃথক পৃথক পরীক্ষায় বৃত্তি দেওয়া হত, তবে ২০১০ সালের জন্য পরীক্ষা শেষ করার পরে যারা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিল তাদের কাছ থেকে বৃত্তি দেওয়া হচ্ছিল। ২০০৯ সাল থেকে প্রাথমিক শিক্ষা পরীক্ষা শুরু হয়েছিল। পরের বছর ইবতেদী শিক্ষার্থীদের জন্য পরীক্ষা নেওয়া শুরু হয়। উভয় পরীক্ষা চালানোর পরে পৃথক বৃত্তি পরীক্ষার পরিবর্তে স্বল্প পরিমাণে শিক্ষার্থী অংশ নিয়ে এই বৃত্তির জন্য নির্বাচিত হয়।

    PSC Scholarship Result 2024 by Online

    প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বা প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) ওয়েবসাইটে আপনি পিএসসি বা উত্সর্গীকৃত পরীক্ষার ফলাফল অনলাইনে খুঁজে পেতে পারেন। ফলাফল পেতে, আপনিwww.dpe.gov.bd ওয়েবসাইটে গিয়ে আপনার ফলাফল পেতে পারেন।

    PSC Scholarship Result 2024 by SMS

    আপনি সহজেই মোবাইলে এসএমএসের মাধ্যমে নিজের পরীক্ষার ফলাফল পেতে পারেন। এসএমএসে পিএসসি / এবতেদায়ি ফলাফল পেতে নীচের বিধিগুলি অনুসরণ করুন।

    psc scholarship

    ফলাফল জানার মোবাইলে এসএমএসের পদ্ধতিঃ

                            সাধারণ শিক্ষার্থীদের ক্ষেত্রে

    DPE<space>Thana/Upazila Code No.<space>Roll Number<space>Year and Send to 16222

    ডিপিএল<স্পেস>থানা/উপজেলা কোড নম্বার<স্পেস>রোল নাম্বার<স্পেস> বৎসর এবং পাঠাতে হবে ১৬২২২২   

    এবতেদায়ী শিক্ষার্থীদের ক্ষেত্রে

    EBT<space>Thana/Upazila Code Number<space>Roll Number<space>Year and Send to 16222

    ইপিএল<স্পেস>থানা/উপজেলা কোড নম্বার<স্পেস>রোল নাম্বার<স্পেস> বৎসর এবং পাঠাতে হবে ১৬২২২২


    tags:PSC Scholarship Result 2024,PSC Scholarship Result2021 All Education Board, PSC Scholarship Result 2024 Publish Date, PSC Scholarship Result 2024, PSC Scholarship Result 2024 PDF,PSC Scholarship Result 2024 District Base, PSC Scholarship Result 2024 by Online, PSC Scholarship Result 2024 by SMS, psc scholarship


    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)