থমকে গেছে সারা বিশ্ব -চারদিকে শুধু স্বজন হারানোর হা'হা'কার মহা মারি করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবে


* থমকে গেছে সারা বিশ্ব -চারদিকে শুধু স্বজন হারানোর হা'হা'কার মহা মারি করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবে

" আজ সারা বিশ্ব আতংকে দিন দিন করোনা আক্রান্ত রোগি বাড়ছেই মরছে মানুষ সবার মুখে একাই কথা করোনা ভাইরাস এর  মিডিসিন বের হবে কি? না!  দীর্ঘ কয়েক মাসে আমরা দেখেছি এই ভাইরাসের বিভিন্ন মিডিসিন বের করার গভেষনা করা হয়ছে কিন্তু শেষ ফল কি হলো কোন মেডিসিন বের করা হয়নি।

আমরা করোনা ভাইরাস  থেকে বাচার জন্য সর্বদায় মাস্ক, হ্যান্ডওয়াস, সেনিটাইজার ব্যবহার করছি। আমরা দেখেছি  আমাদের দেশের অনেক ডাক্তার এমপি, মন্ত্রী  সাধারন জনতা ও করোনা আক্রান্ত হয়েছে সাধারন জনতার  কাছে একটি প্রশ্ন জাগে ডাক্তার, এমপি,মন্ত্রী  উনারা তো অনেক শর্তক থাকে সেইভে থাকে তাহলে উনারা কেন আক্রান্ত হয়??  এই প্রশ্নের উওর মহামারি করোনা ভাইরাসে যারা আক্রান্ত হচ্ছেন উনাদের নিজের কারনে হচ্ছে না এটা মহান আল্লাহ যাদের কে দিচ্ছেন তাদের এই হচ্ছে বলা যেতে পারে কবির নাইনটিন হলো মহামারি আল্লাহ পদত্ব আজাব।

এই মহামারি থেকে বাচার জন্য কি করা যেতে পারে?   সর্বদায় মাস্ক, হ্যান্ডওয়াস,  সেনিটাইজার,  তিন ফোট দুরত্ব বজাই রেখে চলাফেরা করা পাচঁ ওয়াক্ত নামায পড়া বেশি বেশি করে  আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করা।  আল্লাহ আমাদের এই মহামারী করোনা ভাইরাস থেকে রক্ষা করুক আমিন।


টাইম অফ বিডি / ফাহিমুল হাসান