বরিশালে শিক্ষক নিবন্ধন পরিক্ষা দিতে না পারায় পুলিশের সাথে ২০০ এর অধিক শিক্ষার্থীর সংঘর্ষ।

বরিশালে শিক্ষক নিবন্ধন পরিক্ষা দিতে পারেনি অনেক শিক্ষার্থী

বরিশালে আবহাওয়া খারাপ থাকার কারণে সময়মত  পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হতে না পারায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারেনি ২০০ এর বেশি পরীক্ষার্থী। প্রবেশের দাবিতে কেন্দ্রের সামনে বিক্ষোভ করেছেন তারা। এ সময় তাদের লাঠিপেটা করা হয় বলে অভিযোগ করেছেন  
পরীক্ষা  দিতেনাপারা পরীক্ষার্থীরা । তবে নির্দিষ্টসময়ে না আসায় তাদের ঢুকতে দেয়া হয়নি বলে জানিয়েছে পুলিশ।কাল শুক্রবার (২১ জুন) সকালে ৩য় ধাপে বরিশালে প্রাথমিকে শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

বরিশালে শিক্ষক নিবন্ধন পরিক্ষা দিতে পারেনি অনেক শিক্ষার্থী

জানা গেছে, শর্ত অনুযায়ী পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে প্রার্থীদের কেন্দ্রে প্রবেশ করার কথা। কিন্তু আবহাওয়ার খারাপ থাকার কারণে সরকারি বরিশাল কলেজ কেন্দ্রে ২ শতাধিক পরীক্ষার্থী ১০টার দিকে কেন্দ্রে উপস্থিত হয়। এ সময় দায়িত্বরত কর্মকর্তারা নির্ধারিত সময়ের পরে আসার তাদের কেন্দ্রে প্রবেশ করতে দেয়নি। তাই, ক্ষুব্ধ হয়ে ওঠেন প্রার্থীরা। এক পর্যায়ে সরকারি বরিশাল কলেজের প্রধান ফটক ঠেলে কেন্দ্রের ভেতরে প্রবেশ করেন তারা। পরে পুলিশ তাদের কেন্দ্র থেকে বের করে দেয়।

বরিশালে শিক্ষক নিবন্ধন পরিক্ষা দিতে পারেনি অনেক শিক্ষার্থী


তবে পরীক্ষার্থীদের অনেক  অভিযোগ ছিল  পুলিশ বিনা কারণে তাদের গায়ে হাত তুলেছে এমন কি লাঠিপিঠা করেছে। বরিশালে দুইশ শূন্য পদের বিপরীতে ৩২টি কেন্দ্রে ৬২ হাজার প্রার্থী ৩য় ধাপে প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করছেন।

ইসরাত জাহান না‌মে এক প্রার্থী জানান, খারাপ আবহাওয়া ও বৃ‌ষ্টির কার‌ণে প্রায় সব কে‌ন্দ্রেই এই সমস্যা হ‌য়ে‌ছে। সেই সব কে‌ন্দ্রে পরীক্ষার্থীরা ঢুক‌তে পার‌লেও আমা‌দের প্র‌বে‌শে নি‌ষেধাজ্ঞা জা‌রি ক‌রে‌ছেন ম্যা‌জি‌স্ট্রেট। একই অভি‌যোগ বা‌কি পরীক্ষার্থী‌দেরও। 

বরিশালে শিক্ষক নিবন্ধন পরিক্ষা দিতে পারেনি অনেক শিক্ষার্থী


এই বিষ‌য়ে বিএম‌পির উপ ক‌মিশনার মোয়াজ্জেম হোসেন ভূঁঞা জানান, পরীক্ষার্থীরা স‌ঠিক সময় আস‌তে না পারায় তা‌দের কে‌ন্দ্রে প্র‌বেশ কর‌তে দেয়া হয়নি।