কোরআন প্রতিযোগিতায় ২০২৪ এ সেরা | হাফেজ সাইফুর রহমান ত্বকি |


২০২৪ সালের কোরআন প্রতিযোগিতায় বিশ্বসেরা বাংলাদেশের ত্বকি


হাফেজ সাইফুর রহমান ত্বকি,

জর্ডানে ২৭তম অনুষ্ঠিত আন্তর্জাতিক হেফজুল কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করেছেন । বিশ্বের ৩৮টি দেশের প্রতিনিধির সঙ্গে  প্রতিযোগিতা  করে ছিনিয়ে আনলেন বিশ্বসেরার পুরস্কার। এ প্রতিযোগিতায় তিনি প্রথম হয়েছেন।

 ১৫ জুন ২০২৪ ‘আল-হাশেমি’ শিরোনামে জর্ডানে ৩৮ দেশের ৩৯জন প্রতিযোগি জর্ডানের ২৭তম আন্তর্জাতিক হেফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এ প্রতিযোগিতায় রাজধানীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল ক্যাডেট মাদরাসার ছাত্র হাফেজ সাইফুর রহমান ত্বকি প্রথম স্থান অর্জন করেছেন। একটানা ৫দিনের প্রতিযোগিতায় শীর্ষ ৫ দেশ হলো, বাংলাদেশ, কাতার, বাহরাইন, পাকিস্তান এবং সৌদি আরব।


আন্তর্জাতিক হেফজুল কোরআন প্রতিযোগিতায় অংশ গ্রহণের জন্য গত ১৩ জুন ঢাকা ত্যাগ করেন জর্ডানের উদ্দেশ্যে  আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হাফেজ ক্বারী সাইফুর রহমান ত্বকী। জর্ডানের রাজধানী আম্মানে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় চলে ১৫ জুন থেকে২০ জুন পর্যন্ত।

হাফেজ সাইফুর রহমান ত্বকি,

ব্রাহ্মনবাড়িয়া জেলার শাহবাজপুরে জন্ম নেয় । ঢাকার ধলপুর লিচুবাগান নাদিয়াতুল কুরআন হাফেজিয়া নূরানি মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও রামপুরার বায়তুল আমন মসজিদের খতিব মাওলানা বদিউল আলম-এর ছেলে।


হাফেজ সাইফুর রহমান ত্বকি

২০১৪ সালে   এনটিভি পিএইচপি কুরআনের আলো প্রতিযোগিতায় সারাদেশে প্রথম স্থান অর্জন করেন। ২০১৫ সালে সৌদি আরবের জেদ্দায় আন্তর্জাতিক হেফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করেন তিনি।

আরও ২০১৭ সালে হাফেজ সাইফুর রহমান ত্বকি, বাহরাইনে আন্তর্জাতিক প্রতিযোগিতায় বিশ্বের ৫৪টি দেশের প্রতিযোগির সঙ্গে অংশগ্রহণ করে তৃতীয় স্থান লাভ করেন।২০১৭ খ্রিষ্টাব্দে বিশ্বের ৭২ দেশের ১২৯ জন প্রতিযোগির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে হাফেজ  রহমান ত্বকি ‘কুয়েত অ্যাওয়ার্ড’ খ্যাত ৮ম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেন।

কুরআনের হাফেজ সাইফুর রহমান ত্বকির   প্রতি রইলো আন্তরিক শুভ কামনা। আল্লাহ তাআলা তাকে কুরআনের খাদেম হিসেবে কবুল করুন। তাকে নেক হাইয়াত দান করুক। আমিন।