বকেয়া বেতনের দাবিতে বি আর টি সি শ্রমিকদের আন্দোলন

Admin
0

বকেয়া বেতনের দাবিতে বি আর টি সি শ্রমিকদের আন্দোলন 


বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে আন্দোলনে নেমেছেন । কাল (শনিবার) সকালে নারায়ণগঞ্জ বাস ডিপো ঘেরাও করেন হাজার হাজার শ্রমিক। এ সময় তারা ৭ মাসের বকেয়া বেতন দাবি করেন।

কর্তৃপক্ষ দাবি জানিয়েছেন, সকালে নারায়ণগঞ্জ ডিপো বন্ধ থাকলেও বিকেলে ডিপো থেকে বাস ছেড়েছে।

বিআরটিসি এর সূত্র জানায়, মতিঝিল ডিপোতে ৫ মাস মাস, জোয়ারসাহারায় ১০ মাস, গাজীপুরে ৭ মাস ও মিরপুর ডিপোত মাস,বেতন বকেয়া পড়ে আছে।

বিআরটিসি চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়া  দাবি করেছেন  বেতন বকেয়া পড়ার অভিযোগ সত্য নয়  । তিনি গণমাধ্যমকে বলেছেন, গত ঈদে বোনাস দেওয়ায় বেতন অনিয়মিত হয়েছে। নতুন বাস বহরে যোগ হয়েছে। আস্তে আস্তে ঠিক হয়ে যাবে।

তারপর শ্রমিকদের অভিযোগ, বিআরটিসি চেয়ারম্যানের দুর্নীতির কারণেই আজকের এই অবস্থা। তারা বলেন, চেয়ারম্যান ডিপো থেকে মাসিক ও সাপ্তাহিক ভিত্তিতে টাকা তুলে নেন। যে কারণে বিআরটিসির বাস রাস্তায় চললেও মাস শেষে বেতন হচ্ছে না।

তারা আরও  বেশ কিছু অভিযোগ করেন, এর আগে বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করায় চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়ার নির্দেশে ৫০ জন শ্রমিককে ঢাকার বাহিরে বদলি করা হয়। পোস্টার ছাপানোর অপরাধে এক শ্রমিককে চাকরিচ্যুত করা হয়েছে।
এখানকার
শ্রমিকরা জানান, সম্প্রতি বিআরটিসি চেয়ারম্যানের দুর্নীতির বিবরণ তুলে ধরে পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং এ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে লিখিত অভিযোগ জমা দিয়েছেন তারা ।
তাই বকেয়া বেতন পাওয়ার আশায় শ্রমিকরা এই আন্দলন করতেছেন।

Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)