-->

আজকের হরতালের খবর ২০২৪ ~ ২২ ও ২৩ নভেম্বর ৪৮ ঘণ্টার অবরোধ ডাকলো বিএনপি

হরতালের খবর ২০২৪, আজকের হরতালের খবর, হরতালে নেতাকর্মীরা আটক গ্রেফতার, রাজধানী ঢাকার সড়ক গুলোতে যানবাহন চলাচল স্বাভাবিক, ৪৮ ঘণ্টার অবরোধ ডাকলো বিএনপি,আগামীকাল কি হরতাল, আজকের হরতাল, আগামীকাল ২২ নভেম্বর কি হরতাল ২০২৪, হরতাল কবে  ২০২৪, হরতালের খবর ২০২৪, ২২ ২৩ নভেম্বর কি হরতাল,

হরতালের খবর ২০২৪ ~ আজকের হরতালের খবর

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও অন্যান্য সহপাঠী রাজনৈতিক দলগুলো মিলে ডাকা ৪৮ ঘন্টার হরতাল শেষ হওয়ার আগেই, ২২ নভেম্বর বুধবার থেকে আবার ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচির ঘোষণা করেছে বিএনপি দল। দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সাপোর্টার দলগুলোও একই কর্মসূচি পালন করবে।

অন্যদিকে, বিএনপির ডাক দেয়া চলমান হরতালের ২য় দিনেও এসে যানবাহনে আগুন দেয়া হয়। তবে এর মাঝে একটি খবর, রাজধানী ঢাকার ভেতর যানবাহন চলাচল তথা গণপরিবহন চলাচল ছিলো প্রায়ই স্বাভাবিক।

হরতালকে কেন্দ্র করে ঢাকা, চট্টগ্রাম ও দেশের বিভিন্ন যায়গায় বিএনপির কর্মীদের গ্রেপ্তার করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

আজকের হরতাল ~ ৪৮ ঘণ্টার অবরোধ ডাকলো বিএনপি


বাংলাদেশ নির্বাচন কমিশন ঘোষিত জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে বিএনপি আবারো ২২ নভেম্বর বুধবার সকাল থেকে সারাদেশে ৪৮ ঘণ্টার সড়ক-রেল এবং নৌপথ অবরোধের ঘোষণা দিয়েছে বিএনপি ও তাদের ঘনিষ্ঠ রাজনৈতিক দলগুলো।

২০ নভেম্বর দুপুরে একটি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন। গত ৩১ অক্টোবর থেকে বিএনপি ঘোষিত অবরোধ কর্মসূচির এটি ৬ষ্ট বারের কর্মসূচি । তিনি বলেন, “বুধবার সকাল ছয় টা থেকে শুক্রবার সকাল ছয় টা পর্যন্ত অবরোধ চলবে।” তিনি আরো বলেছেন, “বর্তমান সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ তথ্যবদায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও অন্যান্য দলীয় নেতা-কর্মীদের মুক্তির জন্য এই অবরোধ। তাছাড়াও অন্যান্য বিরোধী দল, যারা অনেকদিন ধরে বিএনপির সাথে একসাথে আন্দোলন করে আসতেছে; তারাও এই ঘোষিত কর্মসূচি পালন করবে।”

রাজধানী ঢাকার সড়ক গুলোতে যানবাহন চলাচল স্বাভাবিক


সহিংসতার আশঙ্কা থাকা সত্ত্বেও ২০ নভেম্বর সকালে রাজধানী ঢাকার সড়কগুলোতে গণপরিবহনের উপস্থিতি প্রায়ই স্বাভাবিক ছিলো। এর আগে, সমগ্র দেশে পাঁচবার অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি ও অন্যান্য শুভাকাঙ্ক্ষী রাজনৈতিক দলগুলো। এই অবরোধের সময় এবং এই হরতালকে কেন্দ্র করে ঢাকা এবং দেশের বিভিন্ন স্থানে বেশকিছু যানবাহনে আগুন দেয়া হয়।

হরতালে আহত ও নিহতের খবর


১৯ নভেম্বর: প্রথম দিনে সুনামগঞ্জে পুলিশ ও বিএনপির মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন।

সমগ্র দেশের ভেতর একটি প্রাথমিক বিদ্যালযয়ে, একটি ট্রেন ও অনেকগুলো যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে বলে জানা যায়।

হরতালে নেতাকর্মী আটক গ্রেফতার


চট্টগ্রামে বিএনপি ও তাদের কয়েকটি ঘনিষ্ঠ বিরোধী দলের ডাকা ৪৮ ঘণ্টার হরতাল চলাকালীন অন্তত ১৪ জন নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। নগর ও জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও পিকেটিং চলাকালীন সময়ে ১০ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে।

চট্টগ্রামের আগ্রাবাদ ও চন্দনাইশ উপজেলায় ১ টি গাড়িতে আগুন দেয়ার চেষ্টাকালীন সময় চারজনকে আটক করে আইন শৃং।খলাবাহিনীর সদস্যরা। ঐ সমযয়ে তাদের থেকে ইটপাটকেল, টায়ার, টর্চ, কেরোসিন ভর্তি বোতল উদ্ধার করা হয়।

আটককৃত ব্যক্তিরা হচ্ছেন;

১. ২৭ নম্বর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, মো. মাইন উদ্দিন, মো. জায়েদ ও মো. জাকির হোসেন প্রকাশ। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে তাদের উপরে।

১৯ নভেম্বর আদাবর থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. রাকিব শেখসহ পাঁচজনকে আটক করা হয়েছে। গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন; মো. আলমগীর (৩৮), মো. মাসুম (৩২), মো. রাসেল (৩৮) ও মো. জাহাঙ্গীর আলম (৫৫)।

কিছু প্রশ্নো এখানে থেকে যায়।

আগামীকাল কি হরতাল? 

আগামী কাল থেকে ৪৮ ঘন্টা অবরোধ কর্মসূচি চলবে বিএনপি ও তাদের শুভাকাঙ্ক্ষী দলগুলোর সমন্বয়ে।

আগামীকাল ২২ নভেম্বর কি হরতাল ২০২৪?

আগামীকাল ২২ নভেম্বর কি হরতাল ২০২৪ সকাল ৬ টা থেকে অবরোধ কর্মসূচি শুরু ৪৮ ঘন্টার জন্য।

হরতাল কবে ২০২৪? ২২ ২৩ নভেম্বর কি হরতাল

বুধবার সকাল ৬ টা থেকে টানা ৪৮ ঘন্টা অবরোধ কর্মসূচি। ২২ তারিখ ও ২৩ তারিখ।


টাগস: হরতালের খবর ২০২৪, আজকের হরতালের খবর, হরতালে নেতাকর্মীরা আটক গ্রেফতার, রাজধানী ঢাকার সড়ক গুলোতে যানবাহন চলাচল স্বাভাবিক, ৪৮ ঘণ্টার অবরোধ ডাকলো বিএনপি,আগামীকাল কি হরতাল, আজকের হরতাল, আগামীকাল ২২ নভেম্বর কি হরতাল ২০২৪, হরতাল কবে  ২০২৪, হরতালের খবর ২০২৪, ২২ ২৩ নভেম্বর কি হরতাল,