শবে মেরাজ কত তারিখে ২০২৪ | শবে মেরাজের রোজা কয়টি ও কবে ২০২৪

Govt Education Blog
1

 শবে মেরাজ কত তারিখ ২০২৪ | শবে মেরাজ কত তারিখে ২০২৪

শবে মেরাজ কত তারিখ ২০২৪,  শবে মেরাজ কত তারিখে ২০২৪

আসসালামু আলাইকুম প্রিয় পাঠকগণ আপনারা যারা শবে মিরাজ কত তারিখ ২০২৪ জানতে আমাদের ওয়েবসাইটে এসেছেন আপনাদেরকে জানাই স্বাগতম।শবে মেরাজ কত তারিখে ২০২৪ তা এই পোস্টের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। 

মেরাজ কত তারিখে হয়েছিল | শবে মেরাজ আরবি মাসের কত তারিখ

মেরাজ কত তারিখে হয়েছিল আপনারা যারা জানতে আগ্রহী তাদের জন্য এই পোস্ট টি। শবে মেরাজ আরবি মাসের কত তারিখ চলুন দেখে নেই।রজব মাসের ২৭ তারিখ শবে মেরাজ পালিত হয়। 

শবে মেরাজ কবে ২০২৪ বাংলাদেশ | ২০২৪ সালের শবে মেরাজ কত তারিখ?

শবে মেরাজ কবে ২০২৪ বাংলাদেশ বিস্তারিত বলা হয়েছে এই আর্টিকেলে। ২০২৪ সালের শবে মেরাজ কত তারিখ? যারা জানতে চান এই পোস্টের মাধ্যমে আপনারা আপনাদের উত্তর পেয়ে যাবেন। বাংলাদেশের আকাশে রজব মাসের চাঁদ দেখা গেছে। 

আগামী ১৮ ফেব্রুয়ারী ২০২৪ পবিত্র লাইলাতুল মিরাজ পালিত হবে।

সোমবার সন্ধ্যায়, রাজধানীর বায়তুল মোকাররমে, ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে, জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

শবে মেরাজের রোজা কয়টি | শবে মেরাজের রোজা কবে ২০২৪?

শবে মেরাজের রোজা কয়টি তা এই পোস্টে জানিয়ে দেওয়া হবে। তাহলে আসুন জেনে নেই শবে মেরাজের রোজা কবে ২০২৪?

শাইখুল ইসলাম তাকী উসসানী দা.বা. ব‌লেছেন : "বি‌শেষপদ্ধ‌তি‌তে এ‌ রাত উদযাপ‌নের কো‌নো ভি‌ত্তি নেই। এ রা‌ত ইবাদ‌তের ইহ‌তেমাম করা বিদআত। এ‌টি য‌দি ফযীল‌তের রাত হ‌তো, তা হ‌লে নবী‌জি আমা‌দের সেটা অব‌হিত কর‌তেন। অথচ পঞ্চম নববী স‌নে তি‌নি মেরাজ গমন ক‌রেছেন। এরপর তি‌নি আরও ১৮বছর বেঁ‌চে ছি‌লেন; কিন্তু তি‌নি এক‌টি বা‌রের  জন্য তা পালন ক‌রেন‌নি। 

"এরপর সাহাবা‌য়ে কেরাম আরও একশ' বছর বেঁ‌চে ছি‌লেন, তাঁদের ম‌ধ্যেও এমন কিছু পালন কর‌তে দেখা যায়‌নি। বরং কো‌নো কো‌নো অ‌তি উৎসাহী লোক এ তা‌রি‌খে রোযা রে‌খে‌ছে ব‌লে সংবাদ পে‌য়ে হযরত উমর রা‌যি. খ‌ুব ক্রোধা‌ন্বিত হ‌য়ে‌ছেন। এবং ‌লোক‌দের‌কে প্রকা‌শ্যে খে‌তে বাধ্য করে‌ছেন।" (ইসলাহী খুতুবাত, প্রথম খন্ড)

কা‌জেই এ রা‌তে স্বাভা‌বিক জীবনযাপন ক‌রি। অ‌তি উৎসা‌হে গোনাহ কামাই না-ক‌রি। আল্লাহ আমা‌দের‌কে সুন্নত আঁক‌ড়ে ধরার এবং বিদআত প‌রিহার করার তাওফীক দিন।

Tags: শবে মেরাজ কত তারিখ ২০২৪,শবে মেরাজ কত তারিখে ২০২৪, মেরাজ কত তারিখে হয়েছিল, শবে মেরাজ আরবি মাসের কত তারিখ, শবে মেরাজ কবে ২০২৪ বাংলাদেশ, ২০২৪ সালের শবে মেরাজ কত তারিখ? শবে মেরাজের রোজা কয়টি, শবে মেরাজের রোজা কবে ২০২৪?

Post a Comment

1Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

  1. আমি এই সাইটে জয়েন করতে চাই

    ReplyDelete
Post a Comment