ট্রেড লাইসেন্স অনলাইন আবেদন | ট্রেড লাইসেন্স আবেদন ফরম

Govt Education Blog
0

    ট্রেড লাইসেন্স অনলাইন আবেদন

    ট্রেড লাইসেন্স অনলাইন আবেদন, ট্রেড লাইসেন্স আবেদন ফরম

    আসসালামু আলাইকুম যারা ট্রেড লাইসেন্স অনলাইন আবেদন অনলাইনে করতে চাচ্ছেন বা এ বিষয়ে জানতে ইচ্ছুক আজকে আপনাদের জানাবো ট্রেড লাইসেন্স অনলাইন আবেদন সম্পর্কে। আশা করি এই লেখাটি শেষ পর্যন্ত পড়লে ট্রেড লাইসেন্স অনলাইন আবেদন কিভাবে করবেন তা বুঝতে পারবেন। 

    ট্রেড লাইসেন্স আবেদন ফরম

    আপনি যেকোন ব্যাবসাই শুরু করতে চান প্রথমে আপনাকে একটি ট্রেড লাইসেন্স করতে হবে।ট্রেড লাইসেন্স সংগ্রহ করতে পারবেন, ইউনিয়ন পরিষদ, পৌরসভা,অথবা সিটি কর্পোরেশন এর ওয়ার্ড কমিশনার এর অফিস থেকে।

     ট্যাক্স আইডেন্টিটিফিকেশন নাম্বার বা টি আই এনঃ

    টি আই এন করার জন্য আপনাকে www.nbr.gov.bd এই ওয়েব সাইটে প্রবেশ করতে হবে।এখানে ফ্রী একটি একাউন্ট করতে হবে।তাহলে আপনি এখান থেকে ফ্রীতেই টি আই এন সার্টিফিকেট পেয়ে যাবেন।উক্ত সার্টিফিকেটে টি আই এন নাম্বার দেওয়া থাকবে।

     ভ্যালু এ্যাডেড ট্যাক্স বা ভ্যাটঃ এন বি আর এর ওয়েব সাইট থেকেই আপনি ভ্যাট রেজিস্ট্রেশন  করতে পারবেন।

    যেকোন ঠিকাদারি লাইসেন্স করার জন্য উপরের তিনটি লাইসেন্স লাগবে।এই তিনটি লাইসেন্স সংগ্রহ করার পর আপনাকে ঠিকাদারি লাইসেন্স এর জন্য সংশ্লিষ্ট প্রতিসঠানে আবেদন করতে হবে।আপনি যদি pwd এর কাজ করতে চান তাহলে www.eprocure.gov.bd এই ওয়েব সাইটে একটি একাউন্ট খুলতে হবে।এর পর সংশ্লিষ্ট ব্যাংকে পাচ হাজার টাকা জমা দিয়ে। ব্যাংক জমার রশিদ সহ উক্ত তিনটি  লাইসেন্স এর কপি, এন আই ডি র কপি,ছবি সহ আবেদন করতে হবে।এর পর থেকে আপনি উক্ত প্রতিষ্ঠানের তালিকাভুক্ত ঠিকাদার হিসাবে টেন্ডারে অংশগ্রহণ করতে পারবেন।

    আপনি ট্রেড লাইসেন্স আবেদন ফরম এর জন্য এই লিংক টিতে প্রবেশ করুন http://www.lgd.gov.bd তারপর এখানে গিয়ে  ফর্ম টি যথাযথ ভাবে পূরণ করে নিন।

    Tags: ট্রেড লাইসেন্স অনলাইন আবেদন, ট্রেড লাইসেন্স আবেদন ফরম

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)