শেখ রাসেল পদক ২০২৪ | শেখ রাসেল ডিজিটাল ল্যাব তালিকা ২০২৪ | শেখ রাসেল কুইজ প্রতিযোগিতা ২০২৪ ফলাফল

    শেখ রাসেল পদক ২০২৪

    শেখ রাসেল পদক ২০২৪,শেখ রাসেল ডিজিটাল ল্যাব তালিকা ২০২৪, শেখ রাসেল কুইজ প্রতিযোগিতা ২০২৪ ফলাফল

    অন্যন্য বারের মতো এবাারও শেখ রাসেল পদক ২০২৪ দেওয়া হবে।শেখ রাসেল পদক ২০২৪ এ রেজিষ্ট্রেশন করতে এই লিংকে ক্লিক করুন।তারপর আপনার যথাযথ তথ্য দিয়ে রেজিষ্ট্রেশন করে নিন।https://ictd.gov.bd। 

    দিবসটি উপলক্ষ্যে অনূর্ধ্ব ১৮ বছর বয়সী বাংলাদেশী শিশু-কিশোর এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহকে উৎসাহ ও উদ্দীপনা যোগানো এবং স্বীকৃতি প্রদানের লক্ষ্যে জাতীয় পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরিতে শেখ রাসেল পদক ২০২৪ প্রদান করা হবে। 

    শেখ রাসেল ডিজিটাল ল্যাব তালিকা ২০২৪

    ২০২৪ এ সারাদেশে স্থাপন করার জন্য  মোট ৫০০০ শেখ রাসেল ডিজিটাল ল্যাব তালিকা প্রকাশ করা হয়েছে। এর বিশেষ কিছু লক্ষ্য রয়েছে। যেমনঃ-

    সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষায়িত কম্পিউটার ও ভাষাপ্রশিক্ষণ ল্যাব স্থাপনের মাধ্যমে শিক্ষায় আইসিটি ব্যবহারের সুযোগ তৈরিপূর্বক শিক্ষার গুণগত মান বৃদ্ধি এবং সফটওয়্যারভিত্তিক ভাষা শিক্ষার প্রয়োজনীয় অবকাঠামো স্থাপনের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান ও দক্ষ মানবসম্পদ উন্নয়ন।ডিজিটাল শিক্ষার সম্প্রসারণ ও সহজলভ্যকরণের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের আইসিটি ক্ষেত্রে দক্ষতা, সক্ষমতা বৃদ্ধি ও স্বাবলম্বী হওয়ার সুযোগ সৃষ্টি করা।স্কুল, কলেজ, মাদ্রাসা ও টেকনিক্যাল প্রতিষ্ঠানসমূহের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের আইসিটিতে দক্ষতা বৃদ্ধি করা।মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে আইসিটির প্রয়োগ।বাংলা ভাষাসহ বিভিন্ন বিদেশী ভাষা প্রশিক্ষণ প্রদানপূর্বক বেকার যুবকদেরকে দক্ষ মানবসম্পদে পরিণত করা ও দেশে/বিদেশে শোভন কর্ম প্রাপ্তির সুযোগ বৃদ্ধি করা।

    শেখ রাসেল কুইজ প্রতিযোগিতা ২০২৪ ফলাফল

    ইতিমধ্যে  শেখ রাসেল কুইজ প্রতিযোগিতার জন্য রেজিষ্ট্রেশন শুরু হয়ে গেছে।  গ্রুপ ক তে রেজিষ্ট্রেশন করতে হলে প্রতিযোগীকে অবশ্যই ৮ থেকে ১২ বছরের মধ্যে বয়স হতে হবে।

    প্রতিযোগীর বয়স যদি ১২ বছর এর বেশী হয় তাহলে গ্রুপ খ তে রেজিষ্ট্রেশন করতে পারবে

    গ্রুপ খ তে রেজিষ্ট্রেশন করতে  হলে প্রতিযোগীর বয়স ১৩ থেকে ১৮ এর মধ্যে হতে হবে। আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন আমরা শেখ রাসেল কুইজ প্রতিযোগিতা ২০২৪ ফলাফল আপডেট আপনাদের কে জানিয়ে দিব। 

    Tags: শেখ রাসেল পদক ২০২৪,শেখ রাসেল ডিজিটাল ল্যাব তালিকা ২০২৪, শেখ রাসেল কুইজ প্রতিযোগিতা ২০২৪ ফলাফল