বয়স্ক ভাতার আবেদন, বয়স্ক ভাতা অনলাইন আবেদন ২০২৪

Govt Education Blog
0

বয়স্ক ভাতার আবেদন

বয়স্ক ভাতার আবেদন

আসসালামু আলাইকুম যারা বয়স্ক ভাতার আবেদন অনলাইনে করতে চাচ্ছেনবা এ বিষয়ে জানতে ইচ্ছুক আজকে আপনাদের জানাবো বয়স্ক ভাতার আবেদন সম্পর্কে।
আশা করি এই লেখাটি শেষ পর্যন্ত পড়লে বয়স্ক ভাতার আবেদন কিভাবে করবেন তা বুঝতে পারবেন।

বয়স্ক ভাতা অনলাইন আবেদন ২০২৪

এখন আপনাদের জানাবো বয়স্ক ভাতা অনলাইন আবেদন ২০২৪ আবেদন কিভাবে করবেন।যারা বয়স্ক ভাতা অনলাইন আবেদন ২০২৪ করতে চান। এই লেখাটি পড়ে বয়স্ক ভাতা অনলাইন আবেদন ২০২৪ করতে পারবেন।

ধাপ ১ঃ বয়স্ক ভাতার আবেদনের ওয়েবসাইটের লিংক নিচে দেওয়া হলোঃ- http://mis.bhata.gov.bd/onlineApplication । লিংকে ক্লিক করে গুগোল Chrome থেকে এই সাইটে যান। । এখান নির্বাচন করুন বক্সে ক্লিক করে বয়স্ক ভাতা অপশনটি সিলেক্ট করুন।
ধাপ ২ঃ  এখানে প্রথম বক্সে যার নামে আবেদন করবেন তার এনআইডি কার্ডের নম্বর লিখুন ও দ্বিতীয় বক্সে তার জন্ম তারিখ সিলেক্ট করে করুন। এরপর ‘যাচাই করুন‘ বাটনে ক্লিক করুন।
ধাপ ৩ঃ এনআইডি কার্ড থেকে ছবিসহ আবেদনকারীর কিছু তথ্য স্বয়ংক্রীয়ভাবে পূরণ হয়ে যাবে। এখান থেকে যেই তথ্য অটোমেটিক পূরণ হবে না সেগুলো নিজে সঠিকভাবে পূরণ করে নিবেন

ধাপ ৪ঃ এই ধাপে আবেদনকারী সম্পর্কে কিছু অতিরিক্ত তথ্য দিতে হবে। তথ্যগুলো হলো,

১।বৈবাহিক অবস্থা
২।শিক্ষাগত যোগ্যতা
৩।পরিবারের সদস্য সংখ্যা (পুরুষ, মহিলা ও হিজড়া)
৪।পেশা
৫।বার্ষিক আয়
৬।স্বাস্থ্যগত বা কর্মক্ষমতা সংক্রান্ত তথ্য
৭।সরকারি বা বেসরকারি আর্থিক সুবিধার তথ্য
৮।বাসস্থান তথ্য
৯।ভূমির পরিমাণ
ধাপ ৫ঃ এই ধাপে যোগাযোগের তথ্য দিতে হবে। আবেদনের ঠিকানা, মোবাইল নম্বর, মোবাইল নম্বরটি কার সেটি সিলেক্ট করুন, ইমেইল (যদি থাকে) পূরণ করুন।
সব তথ্য পূরণ করা হলে একবার সব তথ্যগুলো চেক করে দেখুন কোন তথ্যে ভুল আছে কিনা। সব ঠিক থাকলে সংরক্ষণ বাটনে ক্লিক করে আবেদনটি জমা দিন।

বয়স্ক ভাতা আবেদন ফরম pdf

বয়স্ক ভাতা অনলাইন আবেদন সাবমিট করা হলে, প্রিন্ট অপশন পাবেন। তারপর প্রিন্ট বাটনে ক্লিক করে বয়স্ক ভাতা আবেদন ফরম pdf ফাইলে ডাউনলোড করে নিন।
Tags: বয়স্ক ভাতার আবেদন, বয়স্ক ভাতা অনলাইন আবেদন ২০২৪, বয়স্ক ভাতা আবেদন ফরম pdf

Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)