বিদেশি ফুলের ছবি | বিদেশি ফুলের নাম | বিদেশি ফুলের নাম ও ছবি ২০২৪

Admin
0

    বিদেশি ফুলের ছবি

    Daffodil Flower ~ ড্যাফোডিল ফুল

    বৈজ্ঞানিক নাম : Narcissus

    সংক্ষিপ্ত পরিচিতিঃ ড্যাফোডিল , নার্সিসাস এবং জোনকুইল সহ বিভিন্ন সাধারণ নাম প্রজাতির সমস্ত বা কিছু সদস্যকে বর্ণনা করতে ব্যবহৃত হয় । নার্সিসাস হল অ্যামেরিলিস পরিবারের, অ্যামেরিলিডাসিইয়ের প্রধানত বসন্ত ফুলের বহুবর্ষজীবী উদ্ভিদের একটি প্রজাতি।

    বিদেশি ফুলের ছবি

    Columbine Flower ~ কলাম্বাইন ফুল

    বৈজ্ঞানিক নামঃ Aquilegia

    সংক্ষিপ্ত পরিচিতিঃ অ্যাকিলেগিয়া হ'ল প্ৰায় –o species০ প্রজাতির বহুবর্ষজীবী উদ্ভিদের একটি প্রজাতি যা ঘাস, বনভূমি এবং উত্তর গোলার্ধ জুড়ে উচ্চতর উচ্চতায় পাওয়া যায়, যা তাদের ফুলের দাগযুক্ত পাপড়িগুলির জন্য পরিচিত ।

    বিদেশি ফুলের ছবি

    Crocus Flower ~ ক্রোকাস ফুল

    বৈজ্ঞানিক নামঃ Crocus

    সংক্ষিপ্ত পরিচিতিঃ ক্রোকাস হল ইরিডেসি পরিবারে মৌসুমী ফুলের উদ্ভিদের একটি প্রজাতি, যার মধ্যে প্রায় 100 প্রজাতির বহুবর্ষজীবী corms থেকে জন্মায়। এগুলি কম বর্ধনশীল উদ্ভিদ, যাদের ফুলের ডালপালা মাটির নিচে থাকে, যেগুলি অপেক্ষাকৃত বড় সাদা, হলুদ, কমলা বা বেগুনি ফুল বহন করে এবং ফুল ফোটার পর সুপ্ত হয়ে যায়।

    বিদেশি ফুলের ছবি

    Daisy Flower ~ ডেইজি ফুল

    বৈজ্ঞানিক নাম : Bellis perennis

    সংক্ষিপ্ত পরিচিতিঃ Bellis perennis , ডেইজি, Asteraceae পরিবারের একটি ইউরোপীয় প্রজাতি, প্রায়শই ডেইজি নামের প্রত্নতাত্ত্বিক প্রজাতি হিসাবে বিবেচিত হয়। ডেইজি নামে পরিচিত অন্যান্য উদ্ভিদ থেকে এই প্রজাতিটিকে আলাদা করতে, এটি কখনও কখনও সাধারণ ডেইজি , লন ডেইজি বা ইংরেজি ডেইজি হিসাবে যোগ্য।

    বিদেশি ফুলের ছবি

    Dahlia Flower ~ ডালিয়া ফুল

    বৈজ্ঞানিক নাম : Dahlia

    সংক্ষিপ্ত পরিচিতিঃ ডালিয়া এক ধরনের গুল্মজাতীয়, কন্দযুক্ত, সপুষ্পক ভেষজ বহুবর্ষজীবী উদ্ভিদ যা মেক্সিকো এবং মধ্য আমেরিকায় জন্মায়। ডিকোটাইলেডোনাস উদ্ভিদের অস্টেরেসি পরিবারের সদস্য হিসাবে বাগানে সূর্যমুখী, ডেইজি, চন্দ্রমল্লিকা এবং জিনিয়া ফুলের পাশাপাশি ডালিয়ার চাষ করা হয়।

    বিদেশি ফুলের ছবি

    বিদেশি ফুলের নাম

    Buttercup Flower ~ বাটারকাপ ফুল

    বৈজ্ঞানিক নামঃ Ranunculus bulbosus
    সংক্ষিপ্ত পরিচিতিঃ রানুনকুলাস বাল্বোসাস, যা সাধারণত বুলবুল বাটারকআপ বা সেন্ট অ্যান্টনির শালগম হিসাবে পরিচিত, এটি বাটারকআপ পরিবার রানুনকুলাসেইয়ের বহুবর্ষজীবী ফুলের গাছ। এটিতে উজ্জ্বল হলুদ ফুল এবং গভীরভাবে বিভক্ত, তিন - লম্বা লম্বা পেটিওলেড বেসাল পাতা রয়েছে।

    বিদেশি ফুলের নাম

    Iceland Poppy Flower ~ আইসল্যান্ড পপি ফুল

    বৈজ্ঞানিক নামঃ Papaver nudicaule

    সংক্ষিপ্ত পরিচিতিঃ আইসল্যান্ডের পোস্ত পাপাভার নুডিকোল একটি বোরিয়াল ফুলের উদ্ভিদ। প্যাপাভার ক্রোসিয়ামের সাথে সমতা প্রতিদ্বন্দ্বিতা করা হয়েছে ।

    বিদেশি ফুলের নাম

    Orchid FLower ~ অর্কিড ফুল

    বৈজ্ঞানিক নাম : Orchidaceae

    সংক্ষিপ্ত পরিচিতিঃ অর্কিড বা অর্কিড পরিবার হচ্ছে সপুষ্পক উদ্ভিদের একটি পরিবারের নাম। এরা রঙিন, সুগন্ধি আর বহুলবিস্তৃত হয়। অ্যাাস্টারাসি পরিবারসহ, দুটি বৃহৎ পরিবারে বর্তমানে ৮৮০ টি গণে ২১,৯৫০ থেকে ২৬,০৪৯ টি গৃহীত প্রজাতি আছে। সিংহভাগ অর্কিডই আছে মৃতজীবীও। পরাশ্রয়ী, তবে ভূমিজ অর্কিডও আছে।

    বিদেশি ফুলের নাম

    Anthurium Flower ~ এনথুরিয়াম ফুল

    বৈজ্ঞানিক নামঃ Anthurium andraeanum

    সংক্ষিপ্ত পরিচিতিঃ এ্যানথুরিয়াম এ্যারেসী পরিবারভুক্ত বহুবর্ষজীবী কান্ডহীন হারবেসিয়াস জাতীয় বাহারী পাতা ও ফুলের গাছ। এ গাছের সবচেয়ে আকর্ষণীয় অংশ হল স্প্যাথ। স্প্যাথ আসলে পাতার পরিবর্তিত রূপ। গাঢ় লাল রঙের রঙের স্প্যাথ ও হলুদাভ রঙের স্প্যাডিক্স এ জাতটির বৈশিষ্ট। পাতা গাঢ় সবুজ, হৃদয়াকৃতির ভেলভেটী পাতায় শিরাগুলি সুস্পষ্টভাবে পরিলক্ষিত হয়। ছোট সাকার / চারা লাগালে ফুল আসতে ৯-১০ মাস সময় নেয়। ফুলের সজীবতা ২০ দিন পর্যন্ত থাকে। বছরে একটি ঝাড় থেকে ৫-৬টি ফুল পাওয়া যায়

    বিদেশি ফুলের নাম

    বিদেশি ফুলের নাম ও ছবি

    Cactus Flower ~ ক্যাকটাস ফুল

    বৈজ্ঞানিক নাম : Cactaceae

    সংক্ষিপ্ত পরিচিতিঃ ক্যাকটাস আকর্ষণীয় ও সুপরিচিত গাছ। ক্যাকটাস ( Cactus ) শব্দটি প্রাচীন গ্রীক শব্দ " kaktos ” থেকে উদ্ভূত। যার অর্থ কাঁটাযুক্ত। ধারণা করা হয় আইরিশ এবং স্কটিশ মরুভূমি থেকে এর উৎপত্তি। এজন্য গাছটি অল্প পানিতে বেঁচে থাকতে পারে। অন্যান্য গাছের তুলনায় এই গাছটি ব্যায়বহুল। বিশ্বে এ পর্যন্ত প্রায় ১৭৫০ টি ক্যাকটাস এর প্রজাতি আবিষ্কৃত হয়েছে। এর মধ্যে বাংলাদেশে প্রায় ৪৬ টির মত প্রজাতি পাওয়া যায়।

    বিদেশি ফুলের নাম ও ছবি

    Camellia FLower ~ ক্যামেলিয়া ফুল

    বৈজ্ঞানিক নামঃ Camellia japonica

    সংক্ষিপ্ত পরিচিতিঃ ক্যামেলিয়া ( বৈজ্ঞানিক নাম : Camellia japonica ) - এই ফুলের গাছ ২০ ফুট পর্যন্ত দীর্ঘ হতে পারে। বর্তমানে এই ফুলের ২০০০- ৩০০০ হাইব্রীড ভ্যারাইটি বিদ্যমান। অন্যান্য স্থানীয় নামের মধ্যে camellia , Japanese Camellia উল্লেখযোগ্য। এটি Theaceae পরিবার ভুক্ত একটি উদ্ভিদ।

    বিদেশি ফুলের নাম ও ছবি

    Morning Glory Flower~ মর্নিং গ্লোরি ফুল

    বৈজ্ঞানিক নামঃ Ipomea indica

    সংক্ষিপ্ত পরিচিতিঃ মর্নিং গ্লোরি নামেই পরিচিত সুন্দর এ ফুলটি। বাংলায় বেশকিছু সুন্দর নাম রয়েছে। তবে এ নামগুলোতে খুব কম মানুষই চেনে। ভোরের রানী ছাড়াও বাংলায় ফুলটিকে ভোরগরবী, প্রভাতরানী, রেললতাও বলা হয়।

    বিদেশি ফুলের নাম ও ছবি

    Tulip Flower ~ টিউলিপ ফুল

    বৈজ্ঞানিক নামঃ Tulipa সংক্ষিপ্ত পরিচিতিঃ টিউলিপ

    সংক্ষিপ্ত পরিচিতিঃ Tulipa পাত্রে চাষাবাদের উপযোগী এক প্রকার পুষ্পজাতীয় উদ্ভিদ। এছাড়াও এটি বাগানে কিংবা বাণিজ্যিকভিত্তিতে জমিতেও চাষ করা হয়। অনেক প্রজাতির উদ্ভিদ দেখা যায়। গৃহের অঙ্গসৌষ্ঠব বৃদ্ধিকারী ফুল হিসেবে এর সুনাম রয়েছে।

    বিদেশি ফুলের নাম ও ছবি

    Laurel Flower ~  লরেল ফুল

    বৈজ্ঞানিক নাম : Kalmia latifolia

    সংক্ষিপ্ত পরিচিতিঃ লরেল, বা কাতালান ভাষায় কাঁদতে, এটি ভূমধ্যসাগরীয় অঞ্চলে স্থানীয় একটি চিরসবুজ গাছ। এটির মাঝারি বৃদ্ধির হার রয়েছে, প্রতি বছর প্রায় 20 সেন্টিমিটার বা তারও বেশি বাড়ছে। পরিপক্কতার সময় এটি 10 মিটার পর্যন্ত উচ্চতা পরিমাপ করতে পারে, যদিও এটি কোথায় থাকে তার উপর নির্ভর করে এটি 5 মিটার হতে পারে।

    বিদেশি ফুলের নাম ও ছবি

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)