রমজান/রোজার মাসের সময়সূচি ২০২৪ | রমজান/রোজার মাসের ক্যালেন্ডার ২০২৪ PDF

Admin
2
Ramadan 2023, রমজান, মাহে রমজান, রমজান মাসের ক্যালেন্ডার ২০২৩, রমজান ২০২৩, রমজান মুবারক, মাহে রমজান ২০২৩ সময়সূচী, মাহে রমজান ২০২৩, রোজার সময়সূচি ২০২৩, রোজার ক্যালেন্ডার ২০২৩, ২০২৩ সালের রোজার ক্যালেন্ডার



       
          

    Ramadan 2024 | রমজান | মাহে রমজান ২০২৪

    Ramadan 2024, রমজান, মাহে রমজান, রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪, রমজান ২০২৪, রমজান মুবারক, মাহে রমজান ২০২৪ সময়সূচী, মাহে রমজান ২০২৪, রোজার সময়সূচি ২০২৪, রোজার ক্যালেন্ডার ২০২৪, ২০২৪ সালের রোজার ক্যালেন্ডার লিখে যারা আমাদের ও্আযেবসাইটে এসেছেন, আপনাদের সকলকে মাহে রমজানের শুভেচ্ছা। আসসালামু আলাইকুম,  সবাই কেমন আছেন? আল্লাহর মেহেরবানিতে আমি ভালো আছি।  আজকে আপনাদের জন্য মাহে রমজানের খুশির তারিখ নিয়ে হাজির হলাম। ২০২৪ সালের রমজানুল মোবারক শুরু হবে কবে অনেকেই জানতে চাইতেছেন। নিচে পড়ুন বিস্তারিত
    2024 এর রমজান শুরু কবে

    প্রিয় পাঠকবৃন্দ টাইপ অফ বিডি এর পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই আসসালামু আলাইকুম রাহমাতুল্লাহি বরকাতু। আপনাদের সকল মুসলিম ভাইদের রমজানের অগ্রিম শুভেচ্ছা। আজকে আমরা আপনাদের মাঝে নিয়ে হাজির হলাম 2024 এর রমজান শুরু কবে, রমজানের ক্যালেন্ডার, রমজান মাসের দোয়া, রমজান মাসের আমল, রমজান মাসের ফজিলত এসব। আশা করছি আপনাদের আজকের এই পোস্টটি অনেক ভালো লাগবে। 

    রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪ | রমজান ২০২৪ | রমজান মুবারক

    রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪, রমজান ২০২৪, রমজান মুবারক লিখে ক্যালেন্ডার ডাউনলোড করার জন্য আপনি আসছেন আমাদের এখানে/ চিন্তার কারণ নেই। আমরা আপনাদের ১০০ ভাগ নির্ভূল ক্যালেন্ডার প্রতিবছর দিয়ে থাকি। এই বারেও এর ব্যতিক্রম হবেনা। নিচে পিকচার এবং লিংক আকারে দেয়া রয়েছে দেখে নিন। 

    মাহে রমজান ২০২৪ সময়সূচী | রমজান ২০২৪ সময়সূচী | মাহে রমজান ২০২৪

    মাহে রমজান ২০২৪ সময়সূচী, রমজান ২০২৪ সময়সূচী, মাহে রমজান ২০২৪ যারা গুগলে ক্ষুজতেছেন তাদের জন্য আজকে আমরা আমাদের এই পোস্টটি করলাম। আপনারা এখানে সকল বিভাগের সকল দেশের সকল জেলার সুন্দর ভাবে আলাদা আলাদা করে পেয়ে যাবেন। নিজের এলাকার ক্যালেন্ডারটি দখে ডাউনলোড করে নিন। 

    রোজার সময়সূচি ২০২৪ | রোজার ক্যালেন্ডার ২০২৪ | ২০২৪ সালের রোজার ক্যালেন্ডার

    রোজার সময়সূচি ২০২৪, রোজার ক্যালেন্ডার ২০২৪, ২০২৪ সালের রোজার ক্যালেন্ডার এসব লিখে যদি এসে থাকেন এখানে তবে আপনি সঠিক যায়গায় এসেছেন। কষ্ট করে সামান্য নিচে চলে যান এবং আপনার জেলা বা স্টেইট এর রমজান ক্যালেন্ডারটি ডাউনলোড করে নিন। 

    রমজান মাসের দোয়া | রমজান মাসের আমল

    রমজান মাসের দোয়া, রমজান মাসের আমল বছরে বারো মাসের মধ্যে আমাদের রমজান মাস সবচেয়ে পবিত্র এবং সবচেয়ে বরকতময়ী একটি মাস। রমজান মাসে আমাদের মহান আল্লাহতায়ালা প্রত্যেকটা জিনিসের ভেতর বরকত দিয়ে দেন। রমজান মাসে মহান আল্লাহতালার ইবাদতের ক্ষেত্রে অধিক সওয়াব লাভ করা যায়। রমজান মাসে আমল গুলো অন্যান্য মাসের আমল থেকে অধিক সওয়াব অর্জন করা সম্ভব। রমজান মাসের আমল গুলো অনেক পবিত্র। আর এই জন্য আজকে আমরা আপনাদের মাঝে রমজান মাসের দোয়া এবং রমজান মাসের আমল নিয়ে কথা বলবো। রমজান মাসে সারাদিন রোজা থেকে মহান আল্লাহতালার জন্য এই আমল গুলো পালন করলে মহান আল্লাহ তায়ালা খুবই সন্তুষ্ট হন। আর এই জন্য আমরা আপনাদের মাঝে রমজান মাসের বিশেষ কিছু আমল নিয়ে হাজির হলাম। নিচে রমজান মাসের আমল গুলো দিয়ে দেওয়া হল।
    • তাহাজ্জুদের নামাজ আদায়। রমজান মাসের আমল গুলোর মধ্যে সর্বোত্তম তাহাজ্জুদের নামাজ আদায় করা। আমাদের প্রিয় মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইসালাম বলেন, যে রমজান মাসে ঈমান ও সওয়াবের আশায় রাত জাগরণ করবে তার অতীতের পাপগুলো ক্ষমা করে দেওয়া হবে। ( মুসলিম হাদিস নম্বর ১৭৩)
    • কোরআন তেলাওয়াত হোক অধিক পরিমাণে। রমজান মাসে কোরআন তেলাওয়াত করা আমলটি অধিক উত্তম একটি আমল। রমজান মাসে যেহেতু প্রতিটি আমলের সওয়াব 70 গুণ বাড়িয়ে দেওয়া হয় তাই এ মাসের যথাযথ ও অধিক কোরআন তেলাওয়াত করা প্রত্যেক মুসলিম ও মুমিনের উপর আবশ্যক। এ প্রসঙ্গে রাসূল সাল্লাল্লাহু (স) বলেছেন , রোজা ও কোরআন কেয়ামতের দিন মানুষের জন্য সুপারিশ করবে। 
    • দান সদকা। এই রমজান মাসে যেসব মানুষ দান-সদকা করবে তাদের আরো বেশি সওয়াব হবে। রমজান মাসে রোজাদারদের ইফতার করানোর মধ্যে আরও বিশেষ একটি আমল রয়েছে। রমজান মাসে রোজাদারদের ইফতার করলে মহান আল্লাহ তাআলা অনেক বেশি খুশি হয়। ইসলামে বলা আছে যে ব্যক্তি রোজাদার কে ইফতার করাবে সে ব্যক্তি ওই রোজাদারের সমান নেকী অর্জন করবে।
    • দোয়া পড়া বেশি বেশি। রমজান মাসে বেশি বেশি করে দোয়া পাঠ করতে হবে। রমজান মাসের বিশেষ বিশেষ কিছু দেওয়া থাকে সেগুলো পাঠ করলে অনেক বেশী নেকী অর্জন করা যায়। মহান আল্লাহ তায়ালা বলেছেন রোজা পালনকারী যখন মহান আল্লাহতালার কাছে প্রার্থনা করে তখন মহান আল্লাহতায়ালা তাঁর প্রার্থনায়ই সাড়া দেন। এই কারণে রমজান মাসে আমাদের আরো বেশি বেশি করে বিভিন্ন ধরনের দোয়া পাঠ করা উচিত। 
    • শবে কদর তালাশ করা। রমজান মাসে এমন একটি রাত হয়েছে যা হাজার মাসের চেয়েও উত্তম সবার উচিত ওই রাতে আলো ডলারে ভারতে মগ্ন থাকা। শবে কদরের রাত সম্পর্কে কোরআনে ঘোষণা আছে যে শবে কদরের রাত হলো হাজার মাসের চেয়েও উত্তম একটি রাত। এই রাতে পাক-পবিত্র হয়ে মহান আল্লাহ তাআলার ইবাদত তার কাছে যেয়ে জবাই করা হয় মহান আল্লাহতালা সেই দোয়া কবুল করে এইজন্য মহান আল্লাহতালার কাছে রমজান মাসের শবে কদরের রাতে নামাজ পড়ে দোয়া করা অবশ্যই প্রয়োজনীয়। যেসব মুসলিম ও মুমিন রমজান মাসের শবে কদরের নামাজ আদায় করে মহান আল্লাহতালার ইবাদতে মগ্ন থাকে তাদের ওপর মহান আল্লাহতায়ালা অনেক বেশি সন্তুষ্ট হন। 

    রমজান মাসের ক্যালেন্ডার 2024 | পহেলা রমজান ২০২৪

    2024 সাল তো শেষ । এখন আমাদের নতুন বছর 2024 সাল । আর 2024 সালের নতুন বছরে আবার আমাদের রমজান মাস সামনেই। অনেকেই হয়তো আপনারা ঠিক ভাবে জানেন না যে রমজান মাসের শুরু কত তারিখ থেকে আজকে এই পোস্টটি তাদের জন্য। আজকে আমরা আমাদের এই পোস্টে আপনাদের জানাবো যে রমজান মাস কত তারিখ থেকে শুরু। রমজান মাস ইংরেজি 14 ই এপ্রিল থেকে শুরু হবে। রমজান মাস বাংলা মাস অনুযায়ী ধরলে এই বছর পহেলা বৈশাখে প্রথম রোজা পালন হবে। 2024 সালে রমজান মাস কিন্তু চলে এসেছে আশা করব আপনারা সবাই যত সম্ভব রোজা রাখার চেষ্টা করবেন এবং এই রোজার মাসে আল্লাহ তাআলার ইবাদত নিজেদেরকে মগ্ন রাখবেন। রমজান মাসে আপনারা সবাই আল্লাহ তায়ালার কাছে বেশি বেশি ইবাদত করবেন কারণ এই মাসেই মহান আল্লাহতালা সকলের এবাদতে সাড়া দেন। 

    রমজান মাসের ফজিলত

    রমজান মাসের আগমন হলেই প্রত্যেক মুসলিম জাতির মুখেই খুশির হাসি ফুটে উঠে। রমজান মাস প্রত্যেক মুসলিম জাতির কাছে এই খুবই সম্মানীয় একটি মাস। রমজান একটি বরকতময় মাস। রমজান মাসের ফজিলত বলে শেষ করা যাবে না। রমজান মাসে মহান আল্লাহ তায়ালা প্রত্যেকটি ভালো কাজের নেকি 70 গুণ বাড়িয়ে দেয়। যার কারণে রমজান মাসে লাখ লাখ মুসলিম সারাদিন রোজা থেকে ভালো আমলে নিজেদেরকে মগ্ন রাখে। রমজান মাসে বিশেষ একটি রাত থাকে যে রাতে মহান আল্লাহ তাআলার কাছে ইবাদতের মাধ্যমে তুমি যে দেওয়ায় করো না কেন সেটি সে কবুল করে নেয়। রমজান মাসে রোজা থেকে মহান আল্লাহ তায়ালার কাছে বিভিন্ন দোয়ার মাধ্যমে আমল আদায় করলে মহান আল্লাহতায়ালা তাঁর প্রতি অনেক বেশি খুশি হন এবং তাকে অনেক বরকত দান করেন। আর রমজান মাসের সবচেয়ে ভালো একটি ফজিলত এর মধ্যে একটি হচ্ছে দান সদকার মাধ্যমে ইবাদত করা। মহান আল্লাহ তা'আলা তাদের উপর অধিক সন্তুষ্ট হন যারা রমজান মাসে গরিব-দুঃখীদের মাঝে দান সদকা করে থাকে। আশা করছি আপনারা সবাই রমজান মাস আল্লাহ তাআলার ইবাদত এ কাটাবেন। রমজান মাসের সকল আমল আপনারা খুবই ভালো ভাবে পালন করবেন। রমজান মাসের ফজিলত তো অসীম। এজন্য রমজান মাসে আপনারা যতটা সম্ভব ভালো কাজ করবেন, কোরআন তেলাওয়াত করবেন, সত্য কথা বলবেন, পাক-পবিত্র থাকবেন, পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করবেন।

    সৌদি আরবের সেহরি ও ইফতারের সময়সূচী ক্যালেন্ডার ২০২৪


    Ramadan 2023, রমজান, মাহে রমজান, রমজান মাসের ক্যালেন্ডার ২০২৩, রমজান ২০২৩, রমজান মুবারক, মাহে রমজান ২০২৩ সময়সূচী, মাহে রমজান ২০২৩, রোজার সময়সূচি ২০২৩, রোজার ক্যালেন্ডার ২০২৩, ২০২৩ সালের রোজার ক্যালেন্ডার

    ফ্রান্স এর রমজানের ক্যালেন্ডার ২০২৪

    বাহরাইন এর রমজানের ক্যালেন্ডার ২০২৪

    আরব আমিরাতের রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪

    সৌদি আরবের রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪

    মালেশিয়ার রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪

    বাংলাদেশ এর জেলা ভিত্তিক রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪

    ঢাকা বিভাগের রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪

    ময়মনসিংহ এর রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪

    রংপুর বিভাগের রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪

    খুলনা বিভাগের রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪

    চিটাগাং বিভাগের রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪

    বরিশাল বিভাগের রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪

    রাজশাহী বিভাগের রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪

    সিলেট বিভাগের রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪


    বাংলাদেশের ৬৪ জেলার রমজান মাসের ক্যালেন্ডার ডাউনলোড করতে ক্লিক করুন


    আল্লাহ আমাদের সকলকে রমজান মাস ভালো ভাবে রোজা রেখে আল্লাহর প্রিয় বান্দা হতে পারি সেই তৌফিক যেনো দান করেন আমাদের। আমীন........ সুম্মা আমীন

    tag: Ramadan 2024রমজানমাহে রমজান, রমজান মাসের ক্যালেন্ডার ২০২৪রমজান ২০২৪রমজান মুবারকমাহে রমজান ২০২৪ সময়সূচীমাহে রমজান ২০২৪, রোজার সময়সূচি ২০২৪রোজার ক্যালেন্ডার ২০২৪২০২৪ সালের রোজার ক্যালেন্ডার
    Tags

    Post a Comment

    2Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    1. আল্লাহ তায়লা সবাইকে হেফাজত করেন

      ReplyDelete
    2. আল্লাহর কাছে প্রার্থনা করি আমাদের রমজান মাস টা ভালো কাটুক করোনা ভাইরাস থেকে

      ReplyDelete
    Post a Comment