সূরা ফাতিহা থেকে সূরা নাস পর্যন্ত | সূরা আন-নাস বাংলা উচ্চারণ সহ অর্থ | সূরা নাস এর ফজিলত | সূরা নাস mp3

Habiba Jannat
0
 
সূরা ফাতিহা থেকে সূরা নাস, কুল আউযু বিরাব্বিন নাস, সূরা নাস  mp3, সূরা নাস তেলাওয়াত, নাস সূরা, সূরা নাস, সূরা আল নাস, সূরা নাস আরবি, কুল আউযু বিরাব্বিন নাস সূরা, সূরা নাস এর ফজিলত, প্রথম রাকাতে সূরা নাস, সূরা ফাতিহা থেকে সূরা নাস পর্যন্ত, সূরা নাস অর্থসহ, সূরা আন নাস, সূরা নাস mp3 download

প্রথম রাকাতে সূরা নাস 

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আমার দ্বীনী ভাই ও বোনেরা আশা করি সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে ভালো আছি। প্রিয়  ভাই ও বোনেরা আজ আমি আপনাদের মাঝে নিয়ে আসলাম:- সূরা ফাতিহা থেকে সূরা নাস, কুল আউযু বিরাব্বিন নাস, সূরা নাস  mp3, সূরা নাস তেলাওয়াত, নাস সূরা, সূরা নাস, সূরা আল নাস, সূরা নাস আরবি, কুল আউযু বিরাব্বিন নাস সূরা, সূরা নাস এর ফজিলত, প্রথম রাকাতে সূরা নাস, সূরা ফাতিহা থেকে সূরা নাস পর্যন্ত, সূরা নাস অর্থসহ, সূরা আন নাস, সূরা নাস mp3 download.আশা করি পোস্ট টি আপনাদের ভালো লাগবে।

সূরা ফাতিহা থেকে সূরা নাস | সূরা ফাতিহা থেকে সূরা নাস পর্যন্ত 
























































































































































































































































































































































কুল আউযুব্বিন নাস | সূরা নাস | সূরা আল নাস | কুল আউযুব্বিন নাস সূরা | সূরা নাস অর্থসহ | সূরা আন নাস 



[1]  قُل أَعوذُ بِرَبِّ النّاسِ

[1] কুল্ আ‘ঊযু বিরব্বিন্না-স্।

[1] বলুন, আমি আশ্রয় গ্রহণ করিতেছি মানুষের পালনকর্তার,


[2]  مَلِكِ النّاسِ

[2] মালিকিন্না-স্ ।

[2] মানুষের অধিপতির,

 

[3]  إِلٰهِ النّاسِ

[3] ইলা-হি ন্না-স্

[3] মানুষের মা’বুদের
 

[4]  مِن شَرِّ الوَسواسِ الخَنّاسِ

[4]  মিন্ শাররিল ওয়াস্ ওয়া-সিল্ খান্না-সি

[4] তার অনিষ্ট থেকে, যে কুমন্ত্রণা দেয় ও আত্নগোপন করে,


[5]  الَّذى يُوَسوِسُ فى صُدورِ النّاسِ

[5] আল্লাযী ইউওয়াস্ওয়িসু ফী ছুদূরিন্না-স্।

[5] যে কুমন্ত্রণা দেয় মানুষের অন্তরে
 

[6]  مِنَ الجِنَّةِ وَالنّاسِ

[6] মিনাল্ জ্বিন্নাতি অন্না-স্।

[6] জ্বিনের মধ্য থেকে অথবা মানুষের মধ্য থেকে।

সূরা নাস আরবি 



قُلْ اَعُوْذُ بِرَبِّ النَّاسِۙ مَلِكِ النَّاسِۙ اِلٰهِ النَّاسِۙ مِنْ شَرِّ الْوَسْوَاسِ ﳔ الْخَنَّاسِﭪ الَّذِیْ یُوَسْوِسُ فِیْ صُدُوْرِ النَّاسِۙ مِنَ الْجِنَّةِ وَ النَّاسِ۠



সূরা নাস এর ফজিলত 



>> হাদিস শরীফে সূরা নাস ও সূরা ফালাক বারবার পড়ার জন্যে তাগিদ দিয়েছে। এই দুই সূরাকে এক সঙ্গে মুআওবিযাতাইন বলা হয়। মহানবী সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লাম বলেন, এ দুইটি সূরা তোমরা পড়তে থাক৷ কেননা, এ দুইটি সূরার মতো কোনো সূরা তোমরা কোনো দিন পাবে না। (মুসলিম ৮১৪)


>> একদা এক ইহুদী মহানবী সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লামের ওপর জাদু করেছিল। যার ফলে তিনি অসুস্থ হয়ে পড়েন। জিবরাঈল (আ.) মহানবী (সা.)-কে বলেন যে, এক ইহুদী তাকে জাদু করেছে এবং যে জিনিস দিয়ে জাদু করা হয়েছে তা একটি কুপের মধ্যে পাথরের নিচে আছে। মহানবী (সা.) সেই জিনিস কূপ থেকে উদ্ধার করার জন্য লোক পাঠালেন। সেখানে গিয়ে কয়েকটি গিরা পাওয়া গিয়েছিল। তখন তিনি সূরা নাস ও ফালাক দুইটি একসঙ্গে পড়ে ফুক দেন এবং গিরাগুলো সঙ্গে সঙ্গে খুলে যায় এবং রাসূল সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম সম্পূর্ণ সুস্থ হয়ে বিছানা থেকে ওঠেন।


>> হজরত আয়েশা রাদিয়াল্লাহু আনহা থেকে বর্ণিত, রাসূলুল্লাহ (সা.) প্রতি রাতে যখন ঘুমাতে যেতেন, তখন নিজের উভয় হাত এক সঙ্গে মিলাতেন। তারপর উভয় হাতে ফুঁক দিতেন এবং সূরা ইখলাস, সূরা ফালাক, সূরা নাস পড়তেন। তারপর দেহের যতটুকু অংশ সম্ভব হাত বুলিয়ে নিতেন। তিনি মাথা, মুখমণ্ডল ও শরীরের সামনের অংশ থেকে শুরু করতেন। তিনি এরূপ তিনবার করতেন। (সহি বুখারি)


>> ফজর আর মাগরিবে এই দুই ওয়াক্তে ফরজ সালাতের পর সূরা ইখলাস, সূরা ফালাক ও সূরা নাস প্রতিটি সূরা তিনবার করে পড়া সুন্নত। অন্যান্য ফরজ সালাতের আদায় করে একবার করে এই তিন সূরা পড়তে হবে। (আবু দাউদ হা: ১৩৬৩) 


>> সূরা ফালাক ও সূরা নাস পড়লে শয়তানের অনিষ্ট ও যাদু থেকে হেফাজতে থাকা যায়। হাদিসে এসেছে, যে ব্যক্তি সকাল-সন্ধ্যা সূরা ইখলাস ও এই দুই সূরা ( সূরা ফালাক ও সূরা নাস) পড়বে সে সকল বিপদ-আপদ থেকে নিরাপদ থাকবে।' (জামে তিরমিযী, হাদীস: ২৯০৩)

>> হজরত উকবা ইবনে আমের (রা.) হতে বর্ণিত, হজরত রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, তোমার কি জানা নেই আজ রাতে আমার ওপর যে আয়াতগুলো নাজিল হয়েছে এগুলোর মতো কোনো আয়াত দেখাও যায়নি এবং শোনাও যায়নি। আর তা হলো কুল আয়ুজু বি রাব্বিল ফালাক ও কুল আয়ুজু বি রাব্বিন নাস। (সহি মুসলিমঃ৮১৪) 


>> কোন আশ্রয় প্রার্থনাকারী আশ্রয় প্রার্থনা করতে পারে না এই দুই সূরার মত অন্য কিছু দিয়ে। (আবু দাউদ)

সূরা নাস mp3 | সূরা নাস তেলাওয়াত | সূরা নাস mp3 download 


নিচের দেওয়া লিংকে ক্লিক করে শুনতে বা ডাউনলোড করতে পারবেন।







Tag: সূরা ফাতিহা থেকে সূরা নাস, কুল আউযু বিরাব্বিন নাস, সূরা নাস  mp3, সূরা নাস তেলাওয়াত, নাস সূরা, সূরা নাস, সূরা আল নাস, সূরা নাস আরবি, কুল আউযু বিরাব্বিন নাস সূরা, সূরা নাস এর ফজিলত, প্রথম রাকাতে সূরা নাস, সূরা ফাতিহা থেকে সূরা নাস পর্যন্ত, সূরা নাস অর্থসহ, সূরা আন নাস, সূরা নাস mp3 download


Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)