সূরা হাশরের শেষ তিন আয়াত বাংলা উচ্চারণ আরবি ফজিলত ছবি ২০২৪

Sadia
0

 

সূরা হাশরের শেষ তিন আয়াত, সূরা হাশর শেষ তিন আয়াত, সূরা হাশরের শেষ তিন আয়াত আরবি, সূরা হাশরের শেষ তিন আয়াত বাংলা উচ্চারণ, সূরা হাশরের শেষ তিন আয়াতের ফজিলত, সূরা হাশরের শেষ তিন আয়াত ছবি

    সূরা হাশরের শেষ তিন আয়াত

    সূরা হাশরের শেষ তিন আয়াত নিয়ে আজকে হাজির হয়েছি।  প্রিয় পাঠকবৃন্দ টাইম অফ বিডি এর পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই শুভেচ্ছা এবং সালাম আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু । কেমন আছেন আপনারা সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। মহান আল্লাহ তা'আলা মানব জাতির পথপ্রদর্শক হিসাবে কুরআন মাজীদ নাযিল করেছেন। আর কুরআন মাজিদে 114 টি সূরার মধ্যে যার মধ্যে সূরা হাশর একটি। আপনারা হয়তো অনেকেই বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় সূরা হাশরের শেষ তিন আয়াত বাংলা উচ্চারণ খুঁজছেন। আবার হয়তো অনেকে সূরা হাশরের শেষ তিন আয়াত এর ফজিলত খুঁজছেন। আর তাই আজকে আপনাদের জন্য আমাদের এই পোস্টটি তৈরি করা হয়েছে। আশা করি আপনারা পুরোপুরি ধৈর্য সহকারে পড়বেন এবং সঠিক তথ্যটি পাবেন।

    সূরা হাশরের শেষ তিন আয়াত আরবি 

    সুরা হাশরের শেষ তিন আয়াত আরবি

    بِسْمِ ٱللَّهِ ٱلرَّحْمَٰنِ ٱلرَّحِيمِ

     هُوَ ٱللَّهُ ٱلَّذِى لَآ إِلَٰهَ إِلَّا هُوَ عَٰلِمُ ٱلْغَيْبِ وَٱلشَّهَٰدَةِ هُوَ ٱلرَّحْمَٰنُ ٱلرَّحِيمُ

    هُوَ ٱللَّهُ ٱلَّذِى لَآ إِلَٰهَ إِلَّا هُوَ ٱلْمَلِكُ ٱلْقُدُّوسُ ٱلسَّلَٰمُ ٱلْمُؤْمِنُ ٱلْمُهَيْمِنُ ٱلْعَزِيزُ ٱلْجَبَّارُ ٱلْمُتَكَبِّرُ سُبْحَٰنَ ٱللَّهِ عَمَّا يُشْرِكُونَ

    هُوَ ٱللَّهُ ٱلْخَٰلِقُ ٱلْبَارِئُ ٱلْمُصَوِّرُ لَهُ ٱلْأَسْمَآءُ ٱلْحُسْنَىٰ يُسَبِّحُ لَهُۥ مَا فِى ٱلسَّمَٰوَٰتِ وَٱلْأَرْضِ وَهُوَ ٱلْعَزِيزُ ٱلْحَكِيمُ©

    সূরা হাশরের শেষ তিন আয়াত বাংলা উচ্চারণ

    চলুন তবে জেনে নেয়া যাক সূরা হাশরের শেষ তিন আয়াত বাংলা উচ্চারণ

    সূরা হাশরের শেষর তিন আয়াত বাংলা উচ্চারণঃ হুওয়াল্লাহুললাজি লা ইলাহা ইল্লাহু- আলিমুল গাইবি ওয়াশশাহাদাতি হুওয়ার রাহমানুর রাহিম। 

    হুওয়াল্লাহুল লাজি লা ইলাহা ইল্লাহু- আল মালিকুল কুদ্দুসুসসালামুল মু’মিনুল মুহাইমিনুল আজিজুল জাব্বারুল মুতাকাব্বির। সুবহানাল্লাহি আম্মা ইউশরিকুন। 

    হুওয়াল্লাহুল খালিকুল বারিউল মুছাওয়্যিরু লাহুল আসমাউল হুসনা। ইউসাব্বিহু লাহু মা ফিচ্ছামাওয়াতি ওল আরদি ওহুয়াল আজিজুল হাকিম।

    সূরা হাশরের শেষ তিন আয়াতের বাংলা অর্থ

    সূরা হাশরের শেষ তিন আয়াতের বাংলা অর্থ জানবো এখন আমরা।

    অর্থ: সর্বশ্রোতা সর্বজ্ঞাণী আল্লাহ তায়ালার নিকট বিতারিত শয়তান থেকে আশ্রয় চাহিতেছি তিনিই আল্লাহ! যিনি ব্যতিত কোনো মাবুদ নাই। তিনি সব গুপ্ত ও প্রকাশ্যের জ্ঞ্যনী। তিনি পরম করুনাময় দয়ালু। তিনিই আল্লাহ! যিনি ব্যতিত কোনো মাবুদ নাই। তিনি মহান বাদশাহ, অত্যন্ত পবিত্র, শান্তিদাতা, নিরাপত্তা বিধানকারী, রক্ষনাবেক্ষন কারী, সম্মানের অধিকারী, মহত্তের অধিকারী, গর্বকারী, মুশরিকদের শিরক হতে আল্লাহ তায়ালা পবিত্র। তিনি আল্লাহ সৃষ্টিকর্তা, সঠিকভাবে প্রস্তুতকারী, আকৃতিদান কারী, তাঁহার জন্য সুন্দর সুন্দর নাম রহিয়াছে। আসমান সমূহে ও জমিনে যাহা কিছু আছে সবই তাঁহার পবিত্রতা বর্ননা করে। এবং তিনি সম্মানের অধিকারী মহান কৌশলী।

    জেনে রাখুন: এটা নিতান্তই একটা ব্যক্তিগত আমল। এখানে সংঘবদ্ধভাবে একজন বলবে এবং বাকি লোক শুনে পরে সবাই একসঙ্গে শব্দ করে পড়ার নিয়ম কখনোই ইসলাম শিক্ষা দেয়নি। তাই এ ব্যাপারে আপনারা একটু সতর্ক থাকুন।

    মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালা সবাইকে এ ফজিলতপূর্ণ আমলটি করার তাওফিক দান করুন। আমিন।

    সূরা হাশরের শেষ তিন আয়াত ছবি

    সূরা হাশরের শেষ তিন আয়াতের ছবি যারা খুজতেছেন তাদের জন্য আমরা এখানে ছবি আকারেও পোস্টে এড করলাম সূরা হাশরের শেষ তিন আয়াত
    সূরা হাশরের শেষ তিন আয়াত, সূরা হাশর শেষ তিন আয়াত, সূরা হাশরের শেষ তিন আয়াত আরবি, সূরা হাশরের শেষ তিন আয়াত বাংলা উচ্চারণ, সূরা হাশরের শেষ তিন আয়াতের ফজিলত, সূরা হাশরের শেষ তিন আয়াত ছবি

    সূরা হাশরের ফযিলত

    সূরা হাশরের শেষ তিন আয়াতের ফজিলত জানবো এখন আমরা।

    #কেউ যদি মাগরিবের পর সূরা হাশরের শেষ ৩ আয়াত (হুয়াল্লাহুল্লাজী লা-ইলাহা) পড়ে তবে ফজর পর্যন্ত ৭০ হাজার ফেরেশ্তা তার জন্য মাগফেরাতের দোয়া করে এবং ফজরের পর পড়লে মাগরীব পর্যন্ত তদ্রুপ করে।

     সূরা হাশরের শেষ তিন আয়াতের ফজিলত 

    সূরা হাশরের শেষ তিন আয়াতের ফজিলত সম্পর্কে আমরা এখন জানবো।

    হজরত মাকাল ইবনে ইয়াসার রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, যে ব্যক্তি সকালে তিন বার আউজু বিল্লাহিস সামিঈল আলিমি মিনাশশাইত্বানির রাঝিম-সহ ‘সূরা হাশরের’ শেষ তিন আয়াত পাঠ করবে, তার জন্য আল্লাহ তায়ালা ৭০ হাজার রহমতের ফেরেশতা নিয়োগ করবেন।

    সে ফেরেশতারা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তার ওপর আল্লাহর রহমত প্রেরণ করতে থাকবে। যদি ওইদিন সে ব্যক্তি মৃত্যুবরণ করেন তবে সে শাহাদাতের মর্যাদা লাভ করবে।

    আর যে ব্যক্তি সন্ধ্যার সময় এ আয়াতগুলো পাঠ করবে তার জন্যও আল্লাহ তায়ালা ৭০ হাজার রহমতের ফেরেশতা নিয়োগ করবেন। যারা তার ওপর সকাল হওয়া পর্যন্ত রহমত প্রেরণ করতে থাকবে। আর যদি ওই রাতে সে মৃত্যুবরণ করে তবে শাহাদাতের মর্যাদা লাভ করবে। 

    Tag: সূরা হাশরের শেষ তিন আয়াত, সূরা হাশর শেষ তিন আয়াত, সূরা হাশরের শেষ তিন আয়াত আরবি, সূরা হাশরের শেষ তিন আয়াত বাংলা উচ্চারণ, সূরা হাশরের শেষ তিন আয়াতের ফজিলত, সূরা হাশরের শেষ তিন আয়াত ছবি

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)