business books recommended by bill gates। বিল গেটস এর প্রস্তাবিত বই

Md. Mehrab Islam
0

business books recommended by bill gates,  business books list recommended by bill gates

 business books recommended by bill gates।   business books list recommended by bill gates 

আসসালামুয়ালাইকুম কেমন আছেন সবাই,  আশা করি সবাই ভালো আছেন,  আজকে আপনাদের সাথে শেয়ার করবো বিল গেটস এর সাজেস্ট করা কিছু বই এর নাম।

বই আমাদের বছরের বহু বছর ধরে পরীক্ষা এবং ত্রুটি এবং স্মরণীয় ভুল থেকে বাঁচাতে পারে।  একটি বইতে পরীক্ষা-নিরীক্ষা রয়েছে।  দশকের দশক।  এটি আমাদের 100 বা 200 পৃষ্ঠায় লেখকের সমস্ত চিন্তাভাবনা এবং অভিজ্ঞতা আবিষ্কার করতে দেয় allows  মাত্র দশ ডলার!  এটা যাদু, তাই না?

আপনি যদি ভাল পড়ার সন্ধান করছেন তবে আমরা কি বিল গেটস, জেফ বেজোস এবং মার্ক জুকারবার্গের প্রিয় বই এবং অর্থনীতির ক্লাসিকের পরামর্শ দিতে পারি?  অনুপ্রাণিত এবং বিস্মিত হতে প্রস্তুত হন!

 ব্যবসায়িক অ্যাডভেঞ্চারস: ওয়াল স্ট্রিট ওয়ার্ল্ড থেকে বারো ক্লাসিক টেলস জন ব্রুকস দ্বারা রচিত

বিনিয়োগকারী এবং ব্যবসায়ী ওয়ারেন বাফেট মাইক্রোসফ্ট এর প্রতিষ্ঠাতা, যারা এর আগে কখনও শুনেনি, এই বইটি সুপারিশ করেছিল (এবং এটি দিয়েছিল)।  এটি ১৯60০ এর দশকের পরে ছাপার বাইরে ছিল এবং ১৯৯৩ সালে লেখক মারা গিয়েছিলেন। কিন্তু কয়েক বছর আগে গেটস বলেছিলেন: "ওয়ারেন বাফেট আমার কাছে এটি ধার্য করার দুই দশকেরও বেশি সময় পরে এবং তার প্রথম প্রকাশের চার দশকেরও বেশি সময় পরে, এই বইটি  আমি এখনও পড়া সেরা ব্যবসা বই। "

 "বিজনেস অ্যাডভেঞ্চারস" 12 টি সত্য গল্পের সংগ্রহ যা তাদের বলা শৈলী বাদে খুব কম মিল রয়েছে।  একটি গল্পে ২৮ শে মে, ১৯62২ সালের "দুর্দান্ত ক্রাশ" বর্ণনা করা হয়েছে, যেমনটি অসংখ্য উত্স দ্বারা স্পষ্টভাবে সম্পর্কিত, যারা কীভাবে তারা এর মধ্য দিয়ে জীবনযাপন করেছিল, পরিবেশ কেমন ছিল, এবং কীভাবে এটি শেষ হয়েছিল তা স্মরণ করে।  আরেকজন অ্যাডসেলের গল্প বলছে, হেনরি ফোর্ডের ছেলের নামানুসারে গাড়িটি এবং যা বিশ শতকের মাঝামাঝি সময়ে অটো জায়ান্টটি প্রায় দেউলিয়া করে ফেলেছিল।  তারপরে জেনারেল বৈদ্যুতিক কেলেঙ্কারী এবং জেরক্সের চিত্তাকর্ষক উত্থান।  দুর্দান্ত জিনিস!

 লাইনের অন্য প্রান্তে ছিলেন জিম কলিনস, "গুড টু গ্রেট: কিছু সংস্থাগুলি কেন লাফ দেয় ... এবং অন্যরা করেন না" লেখক।  কলিনস বেজোসের কথায় কান দিয়েছিল এবং অ্যামাজন সদর দফতরে একটি দর্শন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

 কলিন্স কোম্পানির পরিচালন দলে কথা বলার পরে, জেফ কলিন্সের পরামর্শ অনুযায়ী অর্থনৈতিক কাঠামো পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে।

 কারা সুইসারের সাথে একটি পডকাস্টে কলিন্স মনে রেখেছিল যে তিনি তাদেরকে স্বল্প-মেয়াদী লাভের দিকে মনোনিবেশ করা এবং দীর্ঘমেয়াদী সিদ্ধান্ত গ্রহণ করতে বলেছিলেন - যাকে তিনি সাফল্যের "অনুপযুক্ত যুক্তি" বলে থাকেন।

"একটি সংস্থা যা করতে তার সময় ব্যয় করে তা গতিবেগ বিকাশ এবং উত্পন্ন করার সাথে সম্পর্কিত হওয়া উচিত," কলিন্স ব্যাখ্যা করেছিলেন।

 কলিনসের কাজ পরামর্শ দেয় যে কোনও সংস্থার অন্য জিনিস চালানোর জন্য একটি জিনিস তৈরিতে মনোনিবেশ করা উচিত।

 কলিনস বলেছিলেন, "আপনি যদি এমন একটি পৃথিবীতে আপনার উড়াল থেকে যৌগিক গতি অর্জন করতে পারেন যা আপনাকে দ্রুত এবং রাতারাতি কিছু করতে চায়, তবে এটি অত্যন্ত শক্তিশালী" "

 বাস্তবে, পরিকল্পনাটি অবশ্যই কার্যকর হবে কারণ এটি কার্যকর হয়েছিল।  2001 এর শেষ প্রান্তিকটি যখন অ্যামাজন প্রথম লাভের কথা বলেছিল।

 অন্তর্নিহিত সেই জ্ঞানের সাহায্যে বেজোস এবং অ্যামাজনে তার দল সাফল্যের জন্য তাদের ফ্লাইওহিলটি প্রতিষ্ঠার জন্য ব্যবসায় প্রয়োজনীয় কৌশলগত পরিবর্তন করতে সক্ষম হয়েছিল।

 অ্যামাজন যে পাঠগুলি গ্রহণ করেছিল এবং এটি বিশ্বব্যাপী আধিপত্যকে ছাপিয়েছিল তা বইটিতে সংগ্রহ করা হয়েছে।  আমরা গ্যারান্টি দিচ্ছি না যে আপনি এটি পড়ার পরে আপনার মোট সম্পদ 182 বিলিয়ন ডলারের বেশি হবে, তবে আমরা নিশ্চিত যে আপনার স্বাস্থ্যকর এবং সমৃদ্ধশালী ব্যবসা কীভাবে গড়ে তুলবেন সে সম্পর্কে আপনার আরও ভাল ধারণা থাকবে।

 অ্যাডাম স্মিথের লেখা ওয়েলথ অফ নেশনস

1976 সালে প্রথম প্রকাশিত এই ক্লাসিকটির এখনও বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে পড়া প্রয়োজন।  স্কটসম্যান অ্যাডাম স্মিথ সর্বপ্রথম একটি জটিল বিষয় নিয়ে লিখেছিলেন যার ব্যাপক ক্ষতি হয়েছিল;  তাঁর বই পুঁজিবাদের ভিত্তি তৈরি করেছিল।

 "দ্য ওয়েলথ অফ নেশনস" ইংল্যান্ড এবং নেদারল্যান্ডসের সমৃদ্ধির শিকড়কে বর্ণনা করে এবং অন্যান্য ধারণার মধ্যে কাজের, বাজার, সম্পদের প্রকৃতি, মজুরি এবং মূলধন সংগ্রহ সম্পর্কে অর্থনৈতিক তত্ত্বের প্রস্তাব দেয়।  স্মিথের কাছে, বাজারটি একটি "অদৃশ্য হাত" দ্বারা পরিচালিত হয়েছিল বা ব্যক্তি স্বার্থের নিখরচায় যা সমস্যা সমাধানের মাধ্যমে সাধারণ মঙ্গলকে উপকৃত করে।


Tag:  business books recommended by bill gates,  business books list recommended by bill gates 

Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)