bill gates interview cnn। বিল গেটস ইন্টারভিউ সিএনএন

Md. Mehrab Islam
0

bill gates cnn interview,  interview of bill gates on cnn, bill gates cnn interview in bangla

 

bill gates cnn interview। interview of bill gates on cnn।  bill gates cnn interview in bangla

আসসালামুয়ালাইকুম কেমন আছেন সবাই, আশা করি সবাই ভালো আছেন,  আজকে আপনাদের সাথে শেয়ার করবো সি এন এন এ বিল গেটস এর ইন্টারভিউ এর কথোপকথন। 

নিউইয়র্ক (সিএনএন বিজনেস) সিএনএন-এর অ্যান্ডারসন কুপারের সাথে একটি সাক্ষাত্কারে বিল গেটস বলেছেন, টেক্সাসের শীতকালীন হিমশৈলকালে মৃত্যুর ঘটনা প্রতিরোধযোগ্য ছিল, যার ফলে রাষ্ট্রটির শক্তি কমিয়ে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল।

 গেটস টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবোটের এই দাবির পেছনে চাপ দিয়েছেন যে হিমায়িত বায়ু টারবাইনগুলি বিদ্যুতের ব্যর্থতার জন্য দায়ী।  গেটস বলেছিলেন যে নবায়নযোগ্য শক্তির উত্সগুলিতে আমেরিকার নির্ভরতা তাদের স্থিতিশীলতা নিয়ে চিন্তার পক্ষে যথেষ্ট নয় - সমস্যাটি ছিল প্রাকৃতিক গ্যাস উদ্ভিদগুলি যা ভেট্রাইজড ছিল না।

 "এটি পুনর্নবীকরণযোগ্য নির্ভরতার কারণে নয়," গেটস কুপারকে বলেছেন।  "এটি প্রাকৃতিক গ্যাস উদ্ভিদ, মূলত, যেগুলি ওজনিত করা হয়নি এগুলি হতে পারত  এটির জন্য অর্থ ব্যয় হয়, এবং বাণিজ্য বন্ধ হয়ে যায়, এবং এটি কার্যকর হয় নি, এবং এটি দুঃখজনক যে এটি মানুষকে মরতে পরিচালিত করে।  "

 গেটস বলেছিলেন, "নবায়নযোগ্যদের দোষ দেওয়া এবং এটা উপলব্ধি না করা যে আমরা পুরো বিশ্বকে নির্গমন হ্রাস করতে না পারলে এটিকে মোকাবেলা করতে হবে তা বোঝা বিস্ময়কর।"

 তিনি কোপারের সাথে কোভিড -১৯, জলবায়ু পরিবর্তন এবং কার্বন নিঃসরণ কমানোর জন্য উদ্ভাবনের প্রয়োজনীয়তা সম্পর্কেও কথা বলেছেন।

 সবুজ উদ্ভাবনের জন্য অর্থায়িত গবেষণা ও উন্নয়ন ব্যতিরেকে বিশ্ব দেখতে কেমন হবে তার জন্য গেটস একটি দুরন্ত চিত্র এঁকেছিলেন, এই কারণেই তিনি নিজেকে উত্সর্গ করেছিলেন।  তিনি বলেন, প্রাকৃতিক বাস্তুসংস্থান এবং বিশ্বের কিছু অংশে কৃষিকাজের দক্ষতা ধ্বংস হয়ে যাবে এবং যুদ্ধ ও অস্থিরতার দিকে পরিচালিত করবে, তিনি বলেছিলেন।

 এই কারণেই গেটস এই গবেষণা ও উন্নয়ন তহবিলকে ত্রিগুণে 35 বিলিয়ন ডলার করতে চায়।  তিনি বলেছিলেন যে উত্পাদন ও কৃষিক্ষেত্র দ্বারা উত্পন্ন নির্গমন সম্পর্কে অনেকেই অবগত নন এবং এই শিল্পগুলির বাজার চাহিদা মেটাতে আমাদের অনন্য পদ্ধতির সন্ধান করার প্রতিশ্রুতিবদ্ধ হওয়া দরকার।

 এই সমস্তের জন্য সময়সীমা: 2050, গেটস জানিয়েছেন।

গেটস বলেছিলেন, "২০৫০ আক্ষরিক অর্থেই স্কেল এবং আপনাকে যে জিনিসগুলি পরিবর্তন করতে হবে তার সংখ্যার ভিত্তিতে এটি দ্রুততম কাজ হতে পারে।"


 জলবায়ু সংকট কীভাবে সমাধান করবেন

বিশ্বের বিশাল অগ্রগতি দরকার এবং গেটস এর সন্ধান করছে।  তিনি বলেছিলেন যে তিনি তার বিনিয়োগগুলিতে অনেক মৃতপ্রায় মুখোমুখি হয়েছিলেন, যার ব্যর্থতার হার রয়েছে ৮০%।

 "20% সাফল্যের হার যখন আপনি নিজেকে নাটকীয় জলবায়ু সুবিধাগুলির মধ্যে সীমাবদ্ধ রাখছেন - এটি খুব চিত্তাকর্ষক হবে," গেটস বলেছিলেন।  "আমি মনে করি আমরা এটি অর্জন করব, তবে এটি খুব শক্ত"।

 গেটস এমন একটি ভবিষ্যত দেখেন যেখানে বিশ্বের 80% শক্তি বায়ু এবং সৌর থেকে এবং বাকি 20% পারমাণবিক শক্তি থেকে আসে।  তিনি টেক্সাসকে উদাহরণ হিসাবে ব্যবহার করেন।  গভীর জমাট বাতাসের শক্তি ব্যবহারের ক্ষমতা হ্রাস করে, তাই রাষ্ট্রকে পারমাণবিক শক্তি র‌্যাম্প আপ করতে হবে বা স্টোরেজ থেকে আঁকতে হবে।

 রাজনৈতিক ফ্রন্টে গেটস বলেছিলেন যে তাঁর যুগান্তকারী শক্তি দলটি রাষ্ট্রপতি বিডেনের প্রশাসনের সাথে আলোচনায় রয়েছেন, এবং সেই নীতি প্রযুক্তির মতোই নতুনত্বের প্রয়োজন।

 দেশ প্রস্তুত ছিল না, এবং সিডিসি দক্ষতা কখনও কখনও উপেক্ষা করা হয়েছিল।

 তবে জলবায়ু পরিবর্তনের জন্য কোনও ভ্যাকসিন নেই।

গেটস বলেছিলেন, "জলবায়ুর সাথে জলবায়ুর সাথে দুঃখের বিষয় ছাড়া খুব মিল রয়েছে, একবার আপনি সমস্যার মধ্যে পড়েন - প্রবাল শৈলগুলি মারা যাচ্ছে, আর্কটিক বরফ চলে যাচ্ছে, আপনি কেবল একটি জিনিস আবিষ্কার করে এই জিনিসগুলিকে বিপরীত করতে পারবেন না," গেটস বলেছিলেন।


Tag : bill gates cnn interview,  interview of bill gates on cnn, bill gates cnn interview in bangla

 

Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)