bill gates and jeff bejos । বিল গেটস এবং জেফ বেজস

Md. Mehrab Islam
0

jeff bejos and bill gates,  bill gates and jeff bejos, bill gates and jeff bejos relation

 jeff bejos and bill gates।  bill gates and jeff bejos।  bill gates and jeff bejos relation

আসসালামুয়ালাইকুম কেমন আছেন সবাই, আশা করি সবাই ভালো আছেন,  আজকে আপনাদের সাথে শেয়ার করবো,  বিল গেটস এবং জেফ বেজস এর সম্পর্কে। 

বিশ্বের সবচেয়ে ধনী দুই পুরুষ, জেফ বেজোস এবং বিল গেটস স্টার্টআপ জিরোআভিয়ায় লক্ষ লক্ষ মানুষকে পাম্প করেছেন।

 সংস্থাটি হাইড্রোজেন-বৈদ্যুতিন প্রযুক্তি বিকাশের জন্য কাজ করছে এবং এর বিনিয়োগকারীদের মধ্যে বেজোস ‘অ্যামাজন এবং গেটস’ ব্রেকথ্রু এনার্জি ভেঞ্চারকে অন্তর্ভুক্ত করেছে।

 বুধবার জিরো আভিয়া ঘোষণা করেছে যে এটি অ্যামাজনের জলবায়ু প্রতিজ্ঞা তহবিল, ব্রেকথ্রু এনার্জি ভেঞ্চারস, ইকোসিস্টেম ইন্টিগ্রিটি ফান্ড, দিগন্ত ভেনচারস, শেল ভেঞ্চারস এবং সুমমা ইক্যুইটি এবং যুক্তরাজ্য সরকারের কাছ থেকে আরও ১$.৩ মিলিয়ন মার্কিন ডলার অর্জন করেছে।  এটি এয়ারলাইন্সের হাইড্রোজেনে পরিবর্তনের গতি বাড়ানোর জন্য ব্রিটিশ এয়ারওয়েজের সাথেও যোগদান করছে 

 তার মানে হ'ল এক সপ্তাহের মধ্যে, সংস্থাটি যার প্রতিষ্ঠাতা এবং সিইও হলেন ভ্যাল মিফতাখভ, নতুন তহবিলের জন্য $ 37.7 মিলিয়ন মার্কিন ডলার রিপোর্ট করেছেন।  শুরু থেকে মোট তহবিল মার্কিন ডলার .7 49.7 মিলিয়ন।

 “আমাদের সবচেয়ে সাম্প্রতিক মাইলফলক অর্জন বিমানবন্দর শিল্পের জীবাশ্ম জ্বালানী থেকে দূরে সরে যাওয়ার জন্য ব্যবধানটি বন্ধ করছে,” সিইও বলেছিলেন।  "বাস্তবে, ২০২৪ সালে যখন 10 টিরও বেশি সামনের-প্রত্যাশিত এয়ারলাইনসগুলি আমাদের পাওয়ার ট্রেনগুলি প্রস্তুত করার জন্য তখন তা বাস্তবায়নের জন্য প্রস্তুতি নিচ্ছে" "বিমান ও আর্থিক বাজার উভয়ই এই ধারণাকে জাগিয়ে তুলছে যে হাইড্রোজেনই হ'ল বৃহত্তর দিকে একমাত্র অর্থবহ পথ,  শূন্য-নির্গমন বাণিজ্যিক বিমান।  হাইড্রোজেনে একটি 100-আসনের বিমানটি শক্তিশালী করা প্রশ্নের বাইরে নয়।  আমাদের উত্তেজনাপূর্ণ যাত্রার পরবর্তী পর্যায়ে যোগ দেওয়ার জন্য আমরা আমাদের শীর্ষ পর্যায়ের বিনিয়োগকারীদের কাছে গভীরভাবে কৃতজ্ঞ বোধ করি;  বিমানের নতুন স্বর্ণযুগ আনতে "।

 বৈশ্বিক উষ্ণায়নের কারণ হিসাবে কার্বন নিঃসরণে বিমান চলাচলের বিশাল অবদান রয়েছে এবং শিপিং ইন্ডাস্ট্রি সহ শিল্পটি কার্বন নির্ধারণে সবচেয়ে কঠিনতম হবে।  বিদ্যুতায়নের প্রযুক্তিগুলিতে বিমান চালনা বা বিশাল সমুদ্রযাত্রা জাহাজ চলাচল করার উপায় এখনও পাওয়া যায়নি।  প্রযুক্তিবিদদের মধ্যে চিন্তার একটি  উদ্ভূত হচ্ছে যে শূন্য-নির্গমন বিমানগুলি বাস্তবে পরিণত হতে পারে তা নিশ্চিত করার জন্য হাইড্রোজেনই সেরা সমাধান হবে।

 জিরো আভিয়া বলেছে যে অর্থায়ন এটির প্রযুক্তি উন্নয়নের ও পরীক্ষা করার অনুমতি দেবে, যার লক্ষ্য হাইড্রোজেন জ্বালানীযুক্ত প্রযুক্তির সাথে প্রচলিত ইঞ্জিনগুলি প্রতিস্থাপন করা।  এটি সম্প্রতি বাণিজ্যিক বিমানের বিশ্বের প্রথম হাইড্রোজেন চালিত বিমান সমাপ্ত করেছে, ছয় আসনের বিমানটি অবতরণের আগে ইংল্যান্ডে প্রায় 15 মিনিটের জন্য উড়ন্ত।

 লন্ডন থেকে প্যারিসের দূরত্ব - ২০২৪ সালের মার্চের শেষের দিকে এটি 400 কিলোমিটারের উড়ানের দিকে বাড়ানোর পরিকল্পনা করেছে।

 ব্রেকথ্রু এনার্জি ভেঞ্চারের এক্সিকিউটিভ ম্যানেজিং ডিরেক্টর এবং সায়েন্স লিড এরিক টুন বলেছিলেন, "আমি এই দৃষ্টিকোণ থেকে হাইড্রোজেনের একজন বড় বিশ্বাসী যে যদি আমার পর্যাপ্ত শূন্য কার্বন হাইড্রোজেন থাকে এবং এটি যথেষ্ট সস্তা হয় তবে আমি যে কোনও কিছু করতে পারি," ব্রেকথ্রু এনার্জি ভেঞ্চারের নির্বাহী পরিচালক এবং বিজ্ঞানের নেতৃত্ব এরিক টুন বলেছিলেন।

 মিফতাখভ একজন সিরিয়াল উদ্যোক্তা।  তাঁর সর্বশেষ সংস্থা ইমোটার ওয়ার্কস এনেলের কাছে বিক্রি হয়েছিল।  এটিই তার অভিজ্ঞতা ইমোটার ওয়ার্কস নির্মাণের কারণে তাকে বিমানের শিল্পের সমাধান হিসাবে হাইড্রোজেন অন্বেষণ করতে পরিচালিত করেছিল।

 "ব্যাটারি বিমানের জন্য আপনার যে পরিমাণ শক্তি প্রয়োজন তা পর্যাপ্ত পরিমাণে শক্তি ঘন হয় না," তিনি বলেছিলেন।  "এভিয়েশন হ'ল ট্রানজিটের সর্বাধিক শক্তি নিবিড় রূপ ... এবং আপনি মাঝখানে থামতে পারবেন না।"

 মিফতাখভ যোগ করেছেন, প্রাথমিকভাবে সংস্থাটি এশিয়া ও ক্যারিবিয়ান জুড়ে স্বল্প-দূরত্বের বিমানের জন্য ব্যবহৃত 10 থেকে 20 আসনের বিমানের  নিয়ে বাজারে যাবে।


Tag: jeff bejos and bill gates,  bill gates and jeff bejos, bill gates and jeff bejos relation

Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)