কম খরচে ভারত ভ্রমণ | দক্ষিণ ভারত ভ্রমণ | Travel to India at low cost

RA Tipu
0

কম খরচে ভারত ভ্রমণ, দক্ষিণ ভারত ভ্রমণ, ভারত ভ্রমণে নতুন নিয়ম, ভারত ভ্রমণ প্যাকেজ ২০২০, ভারত ভ্রমণ বই pdf

    কম খরচে ভারত ভ্রমণ

    আসসালামু আলাইকুম,প্রিয় পাঠক বন্ধুরা কেমন আছেন ?আশা করি আপনারা ভালো আছেন। প্রিয় বন্ধুরা আজ আমরা আপনাদের মাঝে বিস্তারিত ভাবে আলোচনা করব কম খরচ ভারত ভ্রমণ নিয়ে ।কম খরচে ভারত ভ্রমণ কিভাবে  করা যায় সেই বিষয়ে বিস্তারিত ভাবে আপনাদের মাঝে উপস্থাপন করা হবে। 

    কম খরচে ভারত ভ্রমণ নিয়ে আজকের বিষয় কাছে তার একটি চার্ট নিচে দেওয়া হল;

    • দক্ষিণ ভারত ভ্রমণ
    • কম খরচে ভারত ভ্রমণ
    • ভারত ভ্রমণে নতুন নিয়ম
    • ভারত ভ্রমণ বই pdf

    দক্ষিণ ভারত ভ্রমণ

    প্রশস্ত সবুজ ব্যাকওয়াটারস, সুন্দর সৈকত এবং অত্যাশ্চর্য আর্কিটেকচার দক্ষিণ ভারতকে ভারতীয় পর্যটন শিল্পে নেতৃত্বের খেতাব দিয়েছে। আরব সাগরের লক্ষদ্বীপের দুটি প্রধান দ্বীপ এবং পাঁচটি প্রধান রাজ্য, বঙ্গোপসাগরের আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের সাথে দক্ষিণ ভারতে প্রচুর পর্যটকদের আকর্ষণ রয়েছে।
    দক্ষিণ ভারতের যেসব প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত পর্যটন স্থান রয়েছে তা হল;
    • উপাসনা ঘর: দক্ষিণ ভারতের একটি দীর্ঘ ধর্মীয় ইতিহাস রয়েছে। এখানে আপনি হিন্দু ধর্ম, খ্রিস্টান, ইসলাম, জৈন ধর্ম, ইহুদী ও বৌদ্ধধর্ম সহ বিভিন্ন ধর্মীয় বিশ্বাসের একাধিক প্রত্নতাত্ত্বিক এবং আর্কিটেকচারাল আশ্চর্য দেখতে পাবেন। হাম্পি, তানজাবুর এবং মামল্লাপুরমে অনেক হিন্দু মন্দির রয়েছে। এই অঞ্চলের সবচেয়ে ব্যস্ততম ধর্মীয় স্থান তিরুপতি। কোচির ইহুদি উপাসনালয়, হায়দরাবাদের মক্কা মসজিদ এবং কেরালার নামড্রোলিং নিংমাপা তিব্বতি বিহারটিও উল্লেখযোগ্য।
    • প্রাকৃতিক সৌন্দর্য: দক্ষিণ ভারত বিভিন্ন উদ্ভিদ এবং প্রাণীজগতে সমৃদ্ধ বিশাল উপকূলীয় বনজগুলির জন্য বিখ্যাত দক্ষিণ ভারতের বনভূমি এখনও ভারতের বৃহত্তম হাতি এবং বাঘের বাসিন্দা। আপনি যদি বন্যজীবন দেখার আগ্রহী হন তবে বান্দিপুর, মাদুরাই এবং পেরিয়ার জাতীয় উদ্যানগুলি দেখুন। কোভালাম, মঙ্গালোর এবং গোকর্ণ ভারতে সেরা কিছু সৈকত রয়েছে।
    • কেরালার ব্যাকওয়াটারে নৌকা বাইচ: আপনি যদি প্রকৃতিতে চলাচল করতে চান, আপনার প্রিয়জনের সাথে কেরালার আলেপ্পোর ব্যাকওয়াটারের একটি হাউজবোটে দিন কাটাবেন। রাতে নৌকাটি পানির মাঝখানে খোলা আকাশের নীচে দাঁড়িয়ে আছে। সস্তার হাউজবোটও এই অঞ্চলে পাওয়া যায়।
    • মুদুমালাই এবং বান্দিপুর জাতীয় উদ্যানের একটি বন্যজীবন সাফারিটিতে যান: এই দুটি জাতীয় উদ্যান পরিদর্শন না করে দক্ষিণ ভারতে কোনও ভ্রমণ সম্পূর্ণ হতে পারে না। সেখানে যাওয়ার পথে আপনি এই বাগানগুলি দেখতে পাচ্ছেন এবং আপনি ভাগ্যবান হলে আপনি তাদের প্রাকৃতিক আবাসে হাতি, হরিণ, ময়ূর, বন্য শুকর এবং কাঠবিড়ালি দেখতে পাবেন।
    • পন্ডিচেরিতে একটি আধ্যাত্মিক উইকএন্ড ব্যয় করুন: আপনি যদি কখনও ফ্রান্সে যান না, তবে দুঃখ করবেন না। আপনি এখন পন্ডিচেরি পন্ডিচেরিতে ফরাসী সংস্কৃতির এক টুকরো পাবেন। পন্ডিচেরি একসময় ফরাসি উপনিবেশ ছিল এবং এই ফরাসি কোয়ার্টারে এখনও ফরাসি স্থাপত্যের চিহ্ন রয়েছে। লে কাফেতে আপনার প্রিয়জনের সাথে একটি রোমান্টিক তারিখের রাত আপনাকে অনেক দিনের স্মরণ করিয়ে দেবে। এখানে থাকাকালীন প্রশান্ত মহাসাগরীয় আধ্যাত্মিক অরোভিল দেখতে ভুলবেন না।

    ভারত ভ্রমণে নতুন নিয়ম

    করোনাভাইরাস দুটি নতুন স্ট্রেন চিহ্নিত করা হয়েছে বলে ভারতে নতুন ভ্রমণ নির্দেশিকা জারি করা হয়েছে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা এবং ব্রাজিলে ছড়িয়ে পড়া দুটি ধরণের করোনভাইরাস ভারতে চিহ্নিত করা হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রকের সূত্র জানিয়েছে যে ভারতে নতুন ভ্রমণ নির্দেশিকা যুক্তরাজ্য, ইউরোপ এবং মধ্য প্রাচ্য ব্যতীত সকল আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য প্রযোজ্য। ভারতের এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
    নতুন নির্দেশিকা অনুসারে, বিমানটি আরোহণের ৭২ঘন্টার মধ্যে আরটি-পিসিআর পরীক্ষায় করোনাকে অবশ্যই নেতিবাচক হতে হবে। তবে যদি পরিবারের কারও মৃত্যুর কারণ হয় তবে এটি ব্যতিক্রম হবে। যুক্তরাজ্য, ইউরোপ এবং মধ্য প্রাচ্যের যাত্রীদের আগমনকালে তাদের নিজস্ব ব্যয়ে করোনার পরীক্ষা করতে হবে। যদি কোনও যাত্রীর করোনার শনাক্ত করা হয়, তবে তার ক্ষেত্রে ভাইরাসের ধরণ চিহ্নিত করা হবে এবং বিভিন্ন বিধি অনুসরণ করা হবে।
    ভারতীয় স্বাস্থ্য মন্ত্রনালয় টুইট করেছে, "আমি যাত্রীদের দৃষ্টি আকর্ষণ করছি। ভারতে আসা সমস্ত আন্তর্জাতিক ভ্রমণকারীদের তারা ভারতীয় স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশিকা অনুসরণ করার বিষয়টি নিশ্চিত করতে হবে। ব্যতিক্রমগুলি হ'ল যুক্তরাজ্য, ইউরোপ এবং মধ্য প্রাচ্যের।
    ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (আইসিএমআর) সূত্রে জানা গেছে, দক্ষিণ আফ্রিকার চারটি করোনাভাইরাসগুলির মধ্যে চারটি এবং ব্রাজিলের করোনাভাইরাসটির একটি নতুন স্ট্রেন ভারতে চিহ্নিত করা হয়েছে। ১৮টি ক্ষেত্রে ইউ কে করোনাভাইরাস সনাক্ত করা হয়েছে।
    আইসিএমআরের মহাপরিচালক বলরাম ভার্গেস বলেছেন, বর্তমান ভ্যাকসিনগুলি যুক্তরাজ্যে করোনাভাইরাসকে নতুন করে স্ট্রেনকে নিরপেক্ষ করার সম্ভাবনা দেখিয়েছে। এগুলি দক্ষিণ আফ্রিকা এবং ব্রাজিলের ক্ষেত্রে কার্যকর কিনা তা দেখা যায়।

    ভারত ভ্রমণ বই pdf

    প্রিয় বন্ধুরা আপনাদের সুবিধার্থে আমরা আমদের সাইটে ভারত ভ্রমন বই পিডিএফ আকারে আপনাদের মাঝে শেয়ার করছি।বইটি পিডিএফ আকারে দেওয়ার জন্য কাজ চলছে।অল্প সময়ের মধ্যে নিচে দেওয়া লিংকে আপনারা পেয়ে যাবেন ভারত ভ্রমন বই পিডিএফ আকারে ।
    click here to download


    tags: কম খরচে ভারত ভ্রমণ, দক্ষিণ ভারত ভ্রমণ, ভারত ভ্রমণে নতুন নিয়ম, ভারত ভ্রমণ প্যাকেজ ২০২৪, ভারত ভ্রমণ বই pdf
    Tags

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)