tofel view bangla version pdf। টোফেল ভিউ বাংলা ভার্সন পিডিএফ

Md. Mehrab Islam
0

cliffs tofel bangla book online order link, cliffs tofel bangla book,cliffs tofel bangla, cliffs tofel bangla book online.

 

cliffs tofel bangla book online order link। cliffs tofel bangla book। cliffs tofel bangla।  cliffs tofel bangla book online।

আসসালামুয়ালাইকুম কেমন আছেন সবাই, আশা করি সবাই ভালো আছেন। আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি cliffs tofel bangla ভার্সন বই টি।

Cliffs tofel bangla বইয়ের প্রয়োজনীয়তা এবং পরিচিতি

" ক্লিফস টোফেল ভিউ বাংলা ভার্সন " বইয়ের ভেতর থেকে : Grammar সম্পর্কিত বিশ্বখ্যাত অনলাইন জার্নালগুলাে অধ্যয়নের মাধ্যমে দীর্ঘ দুই বছরের ধারাবাহিক গবেষণা ও নিবিড় পর্যবেক্ষণের পর TOEFL VIEW বাংলা ভার্সন বইটি আত্মপ্রকাশ করল । একটি বিষয় অবশ্যই লক্ষণীয় যে , কোন ছাত্র যখন SSC লেভেলে অধ্যয়ন করে তখন তাকে নির্দিষ্ট একটি বেসিক গ্রামার বই পড়তে হয় । তদ্রুপ সে যখন HSC লেভেলে উত্তীর্ণ হয় তখন তাকে নতুন করে আবার ভিন্ন আরেকটি বেসিক গ্রামার বই কিনতে হয় । ঠিক একইভাবে যখন সে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা বা Job পরীক্ষায় অবতীর্ণ হয় তখন তাকে আবারও নতুন করে আরেকটি বেসিক গ্রামার বই কিনতে হয় । ফলে একজন শিক্ষার্থীকে Grammar এর একই Topic এর সংজ্ঞা ও আলােচনা তিনবারে তিনরকম করেই শিখতে হয় , যার ফলে একজন শিক্ষার্থী উচ্চ শিক্ষিত হয়েও বেসিক গ্রামার পরিপূর্ণভাবে আয়ত্ব করতে পারেনা । সুতরাং এই গুরুত্বপূর্ণ দিক বিবেচনা করে SSC লেভেল থেকে শুরু করে Job পরীক্ষা পর্যন্ত প্রতিটি শিক্ষার্থী যেন একটি বই থেকেই Basic Grammar পরিপূর্ণভাবে আয়ত্ব করতে পারে সে লক্ষ্যেই TOEFL VIEW বাংলা ভার্সনের অগ্রযাত্রা শুরু এবং এই যাত্রা চলমান থাকবে । যদিও বইটি TOEFL এর বাংলা ভার্সন কিন্তু বইটিতে অনেক কিছুই সংস্কার করা হয়েছে যাতে সব লেভেলের শিক্ষার্থী বইটি সহজেই অধ্যয়ন করতে পারে । একজন শিক্ষার্থী English এর মূল Basic Grammar আয়ত্বের পর সে চাইলে অনেকগুলাে MCQ সমৃদ্ধ Practical বই অনুশীলন করতে পারে এবং তা উচিতও বটে । সুতরাং আমার লক্ষ্য একটাই “ Basic হােক একটি বই , Practice হােক অনেক । ”

cliffs tofel bangla book online order link

https://www.rokomari.com/book/173389/cliffs-toefl-view-bangla-version

Tag: cliffs tofel bangla book online order link, cliffs tofel bangla book,cliffs tofel bangla, cliffs tofel bangla book online.

Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)