টাইম ম্যানেজমেন্ট পিডিএফ ডাউনলোড | Time management pdf download

Monjurul Hasan Manik
0


    টাইম ম্যানেজমেন্ট pdf

    আসসালামুআলাইকুম। আশাকরি সৃষ্টিকর্তার অশেষ রহমতে সকলে সুস্থ আছেন। timeofbd.com এর পক্ষ থেকে সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন।

    টাইম ম্যানেজমেন্ট বা সময় ব্যবস্থাপনা বর্তমান সময়ের একটি একটি অতি জনপ্রিয় বই। বইটির মূল লেখক ব্রায়ান ট্রেসি এবং এর বাংলা অনুবাদক মুহম্মদ রাশেদুল হক এবং ফজলে রাব্বি। এই বইটি পড়লে আমরা সময়ের সঠিক ব্যবহার সম্পর্কে জানতে পারব। সময় আমাদের কাছে সময় একটি অতি মূল্যবান সম্পদ। একজন নিম্মবিত্ত চতুর্থ শ্রেণির কর্মচারীর
    কাছে যে পরিমাপ সময় আছে, একজন কোটিপতি ব্যবসায়ীর কাছেও সমান পরিমাণে সময় আছে। পার্থক্য শুধু সময়ের ব্যবস্থাপনায়। যে যতবেশি কার্যকরীভাবে সময়ের ব্যবস্থাপনা করতে পারে সে ততবেশি সফল।

    আমাদের জীবনের প্রতিটি মুহূর্তই গুরুত্বপূর্ণ। এক মিনিট সময়ও হেলায় পার করর আমাদের জন্য ক্ষতিকর । সঠিক সময়ে সঠিক কাজটি করা সময় ব্যবস্থাপনার মুখ্য উপানান। কাজ ও পরিবারকে সময় দেওয়ার পাশাপাশি নিজের জন্যও কিছু সময় বরাদ্দ রাখতে হয়। সকল দিক বিবেচনা করে সঠিকভাবে সময় ব্যবস্থাপনা খুব কম মানুষই করতে পারে। কিন্তু যারা করতে পারে তারাই সফলতার মুখ দেখতে পায়। সঠিকভাবে সময় ব্যবস্থাপনা করা হলে দুশ্চিন্তা কিংবা মানসিক
    চাপ দূর হয়ে যায়।

    এ বইতে লেখক কাজের পর্যায়কে পাঁচটি ভাগে ভাগ করেছেন। কাজগুলো হলো ABCDE. A পর্যায়ের কাজগুলো হল যে কাজগুলো আমাদের অবশ্যই করতে হবে এবং এই কাজগুলো না করলে আপনার অত্যন্ত ক্ষতির সম্ভাবনা রয়েছে। এই কাজগুলো প্রতিদিনের কাজ প্রতিদিন করা উচিৎ এবং সম্পূর্ণ কাজ শেষ করার পরে অন্য কাজে হাত দেওয়া উচিত। B পর্যায়ের  কাজগুলো হল যে কাজগুলো গুরুত্বপূর্ণ কিন্তু এ পর্যায়ের কাজের মত এত গুরুত্বপূর্ণ নয়। এগুলো আমাদের করা উচিত তবে খেয়াল রাখা উচিত কাজ করার জন্য এর কাজ গুলো বন্ধ না থাকে। C পর্যায়ের কাজ গুলো হল যে কাজগুলো আপনি অন্যের দ্বারা করিয়ে থাকেন এবং তার বিনিময়ে তাকে পারিশ্রমিক দিয়ে থাকেন। A এবং B পর্যায়ের কাজগুলো আপনি সহজে করার জন্য C পর্যায়ের কাজ অন্যের দ্বারা করিয়ে থাকেন। D পর্যায়ের কাজগুলো আপনার করতে ভালো লাগে কিন্তু এগুলোর কোন বাহ্যিক ফলাফল নেই। এ পর্যায়ের কাজগুলো আপনি ইচ্ছায় অনিচ্ছায় মাঝেমধ্যে করে থাকেন তবে এগুলোর কোনো ভালো বা খারাপ দিক নেই। E পর্যায়ের কাজগুলো আপনার কখনো করা উচিত নয়। কাজগুলো করলে আপনার ক্ষতির সম্ভাবনা রয়েছে।

    এই বইটি পড়ার পর আমরা সময় ব্যবস্থাপনা সম্পর্কে আরো ভালো ধারণা পেতে পারি। ব্যবসায়ী, চাকরিজীবী কিংবা ছাত্র-ছাত্রী সবারই এই বইটি ভীষণ কাজে লাগবে।

    টাইম ম্যানেজমেন্ট pdf free download

    বইয়ের বিবরণঃ


    বইয়ের নামঃ টাইম ম্যানেজমেন্ট

    লেখকঃ ব্রায়ান ট্রেসি

    অনুবাদকঃ ফজলে রাব্বি এবং মোহাম্মদ রাশেদুল হক

    ক্যাটাগরিঃ অনুপ্রেরণামূলক প্রবন্ধ

    প্রকাশনীঃ সাফল্য প্রকাশনী

    File format: Pdf

    File size: 


    আপনারা চাইলে আমাদের এই সাইট থেকে ব্রায়ান ট্রেসি এর লেখা টাইম ম্যানেজমেন্ট বইটি ডাউনলোড করতে পারেন।


    Download link: Click here to download


    ট্যাগঃ টাইম ম্যানেজমেন্ট pdf, টাইম ম্যানেজমেন্ট pdf free download

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)