শ্রী শ্রী চন্ডী বই pdf | শ্রী শ্রী চন্ডী বই pdf download |শ্রী শ্রী চন্ডী বই pdf download link

















    শ্রী শ্রী চন্ডী বই pdf

    শ্রী শ্রী চন্ডী বই PDF download করুন একদম ফ্রী । শ্রী শ্রী চন্ডী বই PDF download এবং শ্রী শ্রী চন্ডী পাঠ mp3 download করুন ফ্রী । শ্রী শ্রী চন্ডী হিন্দু দেবতা। তিনি দেবী দুর্গার মূর্ত প্রতীক এবং ‘শক্তি’ নামে পরিচিত। মার্কন্ডেয় পুরাণ অনুসারে, দেবী চণ্ডী চন্ড ও মুন্ডা সহ শম্ভ, নিশুম্ভ এবং আরও অনেক নামক দু'দুরকে হত্যা করেছিলেন। তাঁর নাম চণ্ডী কারণ তিনি দেবদেবীদের শত্রুদেরকে চন্দ্রুপ রূপে হত্যা করেন। চণ্ডী যখন ভক্তের দুর্ভাগ্য বিনষ্ট করেন, তখন তাকে দুর্গা বলা হয়। তিনি দুর্গা রূপে মহিষাসুরকে হত্যা করেছিলেন

    শ্রী শ্রী চন্ডী বই pdf download


      চণ্ডীকে বহু নাম ও রূপে পূজা করা হয়, যেমন: দেবীচণ্ডী, মঙ্গলচণ্ডী, জয়চণ্ডী, ওলাইচণ্ডী, কুলুইচণ্ডী, চেলাইচণ্ডী ইত্যাদি। জয়চণ্ডী হিসাবে তিনি দ্বিভূজা, তৃণয়ন, গৌরবর্ণ, বড়ভাইহস্ত এবং পদ্মপরি দণ্ডায়মান। মার্কণ্ডেয় পুরাণে চণ্ডী নামে একটি অধ্যায় রয়েছে যার সাতশ শ্লোক রয়েছে। এখানে দেবীচণ্ডির বিভিন্ন রূপ ও মাহাত্ম্য বর্ণিত হয়েছে। দেবী পূজা উপলক্ষে বিশেষত দুর্গা পূজা উপলক্ষে বা পরিবারের কল্যাণে এক বা একাধিকবার চণ্ডী জপ করার নিয়ম রয়েছে।

    মধ্যযুগীয় বাংলা সাহিত্যে দুর্গা অর্থাৎ অরণ্য চণ্ডীর গৌরব গীত হয়েছে চণ্ডীমঙ্গলের গল্পে। এখানে তাঁকে অভয়া মঙ্গলচণ্ডী হিসাবে বর্ণনা করা হয়েছে। তার বাহনটি গোধা বা গো-সাপ। মঙ্গলচণ্ডী বাঙালি সমাজে, বিশেষত পশ্চিমবঙ্গে গৃহ কল্যাণের প্রধান দেবতা হিসাবে সম্মানিত হয়েছিল। সাধ্ব নারি জ্যৈষ্ঠ মাসের প্রতি মঙ্গলবার ফল খায় এবং দেবীর ব্রত শোনেন।

    শ্রী শ্রী চন্ডী বই pdf download link



    Tag:শ্রী শ্রী চন্ডী বই pdf | শ্রী শ্রী চন্ডী বই pdf download |শ্রী শ্রী চন্ডী বই pdf download link |