ভগবত গীতা বই |ভগবত গীতা বই PDF |ভগবত গীতা বই পিডিএফ download link

Anonymous
0


    ভগবত গীতা বই

    প্রিয় পাঠকবৃন্দ আপনারা কেমন আছেন। আশা করি, ভালো আছেন। আমরাও অনেক ভালো আছি। প্রিয় পাঠকবৃন্দ আপনারা অনলাইনে বিভিন্ন সাইটে ভগবত গীতা বই পিডিএফ কি করছেন। এজন্য আমরা এই পোস্টটি করলাম। আমাদের সাইট থেকে ভগবত গীতা বই, ভগবত গীতা বই পিডিএফ, ভগবত গীতা বই পিডিএফ download link করা আছে সেখান থেকে আপনারা আপনাদের ইচ্ছা মত পিডিএফ ডাউনলোড করে নিন। আমাদের পোস্টটি অবশ্যই আপনাদের ভালো লাগবে।


    ভগবত গীতা বই PDF


    যেহেতু বেদবস মহাভারত রচনা করেছিলেন বলে বিশ্বাস করা হয়, তাই গীতাও মহাভারতের অংশ হিসাবে তাঁর দ্বারা রচিত হয়েছিল বলে মনে করা হয়। ভগবদ গীতার রচনার সময়কাল সম্পর্কে অনেক মতামত রয়েছে। ইতিহাসবিদরা অনুমান করেছেন যে বইটি সম্ভবত খ্রিস্টপূর্ব পঞ্চম এবং দ্বিতীয় শতাব্দীর মধ্যে রচিত হয়েছিল। অধ্যাপক জিনাইন ফাউলারের মতে, যদিও এই গ্রন্থটি রচনার তারিখ খ্রিস্টপূর্ব দ্বিতীয় শতাব্দীর হিসাবে বিবেচনা করা হয়েছিল, তবে গীতার বিশেষজ্ঞ কাশীনাথ উপাধ্যায়, মহাভারত, ব্রহ্ম সূত্র এবং অন্যান্য গ্রন্থগুলির পর্যালোচনা করে প্রমাণিত করেছেন যে গীতা রচনার মধ্যে রচিত হয়েছিল খ্রিস্টপূর্ব পঞ্চম এবং চতুর্থ শতাব্দী।


    ভগবদ গীতা হিন্দু ধর্মগ্রন্থগুলির মধ্যে সর্বাধিক পরিচিত, এবং সর্বাধিক বিখ্যাত। হিন্দুধর্ম তার বৈচিত্র এবং এর সংশ্লেষণের জন্য পরিচিত যদিও, ভগবদ গীতার এক অনন্য হিন্দু প্রভাব রয়েছে। জেরাল্ড জেমস লারসন - একজন ইন্ডোলজিস্ট এবং ধ্রুপদী হিন্দু দর্শনশাস্ত্রের পন্ডিত বলেছেন, "যদি হিন্দু হওয়ার মতো বিষয়টিকে পুরোপুরি মূর্ত করে তোলার কাছে যদি এমন একটি লেখা থাকে তবে তা ভগবদ গীতা হবে।"


    ভগবত গীতা বই পিডিএফ download link

    প্রিয় পাঠক বৃন্দ আপনাদের সুবিধার্থে আমরা পিডিএফ ডাউনলোড লিঙ্কসহ নিচে দিচ্ছি। সেখান থেকে ডাউনলোড করে নিবেন।



    Tag:ভগবত গীতা বই  |ভগবত গীতা বই PDF |ভগবত গীতা বই পিডিএফ download link


    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)