paracetamol কিসের ঔষধ | Paracetamol kiser ousodh



    paracetamol কিসের ঔষধ | paracetamol এর কাজ কি

    আসসালামুআলাইকুম। আশাকরি সৃষ্টিকর্তার অশেষ রহমতে সকলে সুস্থ আছেন। timeofbd.com এর পক্ষ থেকে সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন।

    আপনারা অনেকেই জানতে চেয়েছেন paracetamol কিসের ঔষধ। তাই আমরা আপনাদের paracetamol ওষুধটি সম্পর্কে সংক্ষেপে জানাবো।


    প্যারাসিটামল কিসের ঔষধ | প্যারাসিটামল এর কাজ কি


    ☠️☠️ রেজিস্টার চিকিৎসকের পরামর্শ ছাড়া কোনো ঔষধ গ্রহন করবেন না। ☠️☠️


    প্রিয় পাঠক-পাঠিকাবৃন্দ এখানে আমরা আপনাদের ঔষধ বা রোগের ঔষধগুলোর ব্যাপারে প্রাথমিক ধারণা দিচ্ছি। আপনার মূল সমস্যা জানার জন্য অবশ্যই আপনাকে রেজিস্টার চিকিৎসকের কাছে যেতে হবে। রোগ সম্পর্কে সম্পূর্ন না জেনে শুধুমাত্র সাইট থেকে প্রাথমিক ধারণা নিয়ে কোনো ঔষধ গ্রহন করে আপনার শারীরিক কোনো সমস্যা হলে timeofbd.com এর কোনো অ্যাডমিন দায়ী নয়। ধন্যবাদ।


    প্যারাসিটামল কিসের ওষুধ

    Paracetamol: Paracetamol 250 গ্রুপের প্রতিটি ট্যাবলেটে paracetamol bp 250 বহন করে। 


    নির্দেশনা/ কোন সমস্যায় paracetamol গ্রহন করবেনঃ  প্যারাসিটামল জ্বর, স্বর্দিজ্বর, ইনফ্লুয়েঞ্জা, মাথাব্যাথা, দাতে ব্যাথা, কানে ব্যাথা, শরীর ব্যাথা, স্নায়ু প্রদাহ জনিত ব্যাথা, ঋতুস্রাব জনিত ব্যাথা, মচকে যাওয়া ব্যাথা, অন্তরে ব্যথা পিঠে ব্যাথা, অস্ত্রোপচার জনিত ব্যাথা, অস্ত্রোপচার জনিত ব্যাথা, প্রদাহ জনিত ব্যাথা, শিশুদের টিকা পরবর্তী ব্যাথা, ইনজেকশন দেওয়ার পর ব্যাথা সমস্যাগুলোর  ক্ষেত্রে নির্দেশিত।


    ঔষধ সেবনের নিয়মঃ আপনার এই সমস্যাগুলো ঠিক কতটুকু হয়েছে তা রেজিস্টার্ড চিকিৎসকের কাছ থেকে সম্পূর্ণ জেনে তার পরামর্শ অনুযায়ী ঔষধ গ্রহন করুন।


    পার্শ্বপ্রতিক্রিয়াঃ প্যারাসিটামল জাতীয় ঔষুধে পার্শ্বপ্রতিক্রিয়া খুবই দুর্লভ। তবে দুর্লভ ক্ষেত্রে রক্তের উপাদানের প্রতি সংবেদনশীলতা, ফুসকুড়ি ও সামান্য গ্যাস্ট্রিক এর সমস্যা হতে পারে।


    যাদের ক্ষেত্রে এ ঔষধ গ্রহণ করা যাবে নাঃ গর্ভাবস্থায় নিশ্চিন্তে ঔষধটি ব্যাবহার করা যাবে। Paracetamol এর কোনো উপাদান গুলোর প্রতি যাদের শারীরিক সংবেদনশীলতা রয়েছে তারা ফেক্সোফেনাডিন হাইড্রোক্লোরাইড ওষুধ গ্রহণ থেকে বিরত থাকুন।


    সতর্কতাঃ আলো থেকে দূরে ঠান্ডা ও শুষ্ক স্থানে 6° C তাপমাত্রার নিচে সংরক্ষণ করুন বাচ্চাদের নাগালের বাইরে রাখুন।



    ট্যাগঃ paracetamol কিসের ঔষধ, paracetamol এর কাজ কি, প্যারাসিটামল কিসের ঔষধ, প্যারাসিটামল এর কাজ কি।