ওরাকল। Oracle

Md. Mehrab Islam
0

আসসালামুয়ালাইকুম কেমন আছেন সবাই। আশা করি সবাই ভালো আছেন। টাইম অফ বিডি সবসময় চেষ্টা করে নতুন কিছু আনার জন্য নতুন কোন তথ্য দেয়ার জন্য।

আজকে আমরা ছোট পরিসরে জানবো ওরাকল কি?

ওরাকল ড. ই এফ কড এর সুদীর্ঘ গবেষণার ফল। সি এবং জাভা ল্যাংগুয়েজ এর সমন্বয়ে ওরাকল ডেভলপ করা হয়েছে। ওরাকল কর্পোরেশন বর্তমানে একটি সর্ববৃহৎ ডেটাবেজ সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান। ওরাকল কোম্পানির ডেটাবেজ প্রোগাম ওরাকল একটি সর্বাধিক শক্তিশালী ডেটাবেজ প্রোগ্রাম হিসেবে পৃথিবীর সর্বত্র ব্যবহৃত হচ্ছে।

ওরাকল কোম্পানির একটি প্রোডাক্ট যেখানে রিলেশনাল ডেটাবেজ ম্যানেজমেন্ট সিস্টেম সার্পোট করে। ওরাকল কর্পোরেশন প্রথম কোম্পানি যারা বাণিজ্যিকভাবে একটি রিয়েল রিলেশনাল ডেটাবেজ প্রোগাম বাজারে ছেড়েছে। ওরাকল সিস্টেম ডেটাবেজ কারনেলের সঙ্গে কানেক্ট করতে প্রসিডিউরাল এসকিউএল ল্যাংগুয়েজ ব্যবহার করছে। ফলে ডেটাবেজ প্রোগ্রম হিসেবে ওরাকল গুরত্বপূর্ণ ভূমিকা রাখছে।

ওরাকলের প্রশাসনিক ব্যবস্থা অত্যন্ত মজবুত। তাছাড়া এর সিকউরিটি সিস্টেম বা নিরাপত্তা ব্যবস্থা খুবই শক্তিশালী। বর্তমানে ওরাকল ডেটাবেজ ডেভেলপারদের নিকট একটি আদর্শ ডেটাবেজ প্রোগাম হিসেবে বিবেচিত।

বর্তমানে ওরাকলের সর্বশেষ ভার্সন ১১জি ব্যবহার করা হচ্ছে। এছাড়াও আগের ভার্সন গুলোর মধ্যে ওরাকল ৯আই, ১০জি ইত্যাদি ভার্সনগুলো অন্যতম।

Oracle website link
https://www.oracle.com/index.html

আজ এই পর্যন্ত ই, টাইম অফ বিডি ওরাকল এর মতো এমন আর তথ্যবহুল পোস্ট নিয়ে আসবে ইনশাআল্লাহ। পাশে থাকবেন আমাদের। ধন্যবাদ।


 Tag: Oracle, ওরাকল,  Oracle Corporation,  ওরাকল কি, ওরাকল এর শেষ ভার্সন কোনটি, ওরাকল এর সাইট লিংক


ওরাকল, Oracle

Tags

Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)