নামাজের ছানা কখন পড়তে হয় | namaze chana pora

RA Tipu
0
নামাজের ছানা, নামাজের ছানা কখন পড়তে হয়, ছানা পড়ার নিয়ম, নামাজের ছানা পড়ার নিয়ম, নামাজের দোয়া ছানা, নামাজের ছানা দোয়া

    নামাজের ছানা

    আসসালামু আলাইকুম,প্রিয় বন্ধুরা ,আশা করি আপনারা ভালো আছেন । আমিও ভালো আছি, আলহামদুলিল্লাহ।আজ আমরা আপনাদের মাঝে শেয়ার করব নামাজে ছানা পড়ার সঠিক নিয়ম । 

    নামাজের ছানা কখন পড়তে হয়

    প্রত্যেক নামাজের শুরুতে সানা পড়া সুন্নত। এটি বাধ্যতামূলক নয়। চাইলে পড়তে পারেন, না পড়লেও আপনার কোনো গুনাহ হবে না। শুধু একটা সুন্নত আদায় হবে না।

    ছানা পড়ার নিয়ম

    তবে আমি পরামর্শ দেব যে, সানা পড়বেন। সুন্নত বলে খাটো করে দেখবেন না, সুন্নত আদায় করুন। কারণ এটিই নিয়ম। কিন্তু যদি সানা না পড়েন তাহলে নামাজ হয়ে যাবে।  

    নামাজের ছানা পড়ার নিয়ম

    سُبْحَانَكَ اَللَّهُمَّ وَبِحَمْدِكَ وَتَبَارَكَ اسْمُكَ وَتَعَا لَى جَدُّكَ وَلاَ اِلَهَ غَيْرُكَ

    উচ্চারণ: সুবাহানাকা আল্লাহুমা ওয়া বিহামদিকা ওয়াতাবারা কাসমুকা ওয়া তায়ালাজাদ্দুকা ওয়া লা-ইলাহা গাইরুকা।

    অনুবাদ: হে আল্লাহ! তুমি পবিত্র সকল প্রশংসা তোমারই। তোমার নাম মঙ্গলময়। তোমার মহিমা অতীব উচ্চ। তুমি ব্যতীত অন্য কোন উপাস্য নাই।

    নামাজের দোয়া ছানা | নামাজের ছানা দোয়া

    বুখারী হাদীস নং ৮০৪। আবূ সাঈদ আল-খুদরী থেকে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সালাত শুরু করে (তাকবীরে তাহরীমার পর) বলতেন: সুবহানাকা আল্লাহুম্মা ওয়া বিহামদিকা ওয়া তাবারাকাসমুকা ওয়া তাআলা জাদ্দুকা ওয়া লা ইলাহা গাইরুকা

    (হে আল্লাহ! আমি আপনার সপ্রশংস পবিত্রতা ঘোষণা করছি, আপনার নাম বরকতপূর্ণ, আপনার মাহাত্ন সুউচ্চ এবং আপনি ব্যতীত কোন ইলাহ নেই)।


    tags: নামাজের ছানা, নামাজের ছানা কখন পড়তে হয়, ছানা পড়ার নিয়ম, নামাজের ছানা পড়ার নিয়ম, নামাজের দোয়া ছানা, নামাজের ছানা দোয়া

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)