মেষ রাশির বৈশিষ্ট্য | মেষ রাশির ভাগ্য

মেষ রাশির বৈশিষ্ট্য , মেষ রাশির ভাগ্য


    মেষ রাশির বৈশিষ্ট্য



    ভারতীয় জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী প্রত্যেকটি রাশির জাতকদের কিছু আলাদা আলাদা বৈশিষ্ট্য থাকে। চারিত্রিক গুণাবলীর দিক থেকে মেষ রাসির জাতকরা বাকিদের থেকে একেবারে অন্যরকম হয়ে থাকেন। আপনি যদি হন মেষ রাশির জাতক বা জাতিকা, তাহলে আপনার সম্পর্কে রইল কিছু অজানা তথ্য। 


    ১) এই রাশির জাতকেরা খুবই ইতিবাচক মনের মানুষ হয়ে থাকেন। যেকোনও কাজেই তাঁরা একটা ইতিবাচক ধ্যান-ধারণা মেনে চলেন। এরা সকলকে যে-কোনও কাজে উজ্জীবিত করার মন্ত্র দেন। সকলে সব বিষয়ে সু-পরামর্শ দিয়ে থাকেন এরা। 


    ২) এই রাশির জাতকরা মনের দিক দিয়ে খুবই নরম প্রকৃতির হয়ে থাকেন। এরা নিজেরা যেমন আঘাত সহ্য করতে পারেন না, তেনমই অন্যের মনেও আঘাত দিয়ে কোনও কথা বলেন না। 


    ৩) এই রাশির পুরুষরা নিজের সঙ্গীকে একেবারেই নিরাপত্তাহীনতায় ভুগতে দিতে চান না। তাই এরা নিরাপত্তাদানের বিষয়ে একেবারেই আপোস করেন না এই রাশির জাতকরা। 


    ৪)এই রাশির জাতকদের ধৈর্যের খুব অভাব। তাই কোনও কাজে বিলম্ব এরা একেবারেই পছন্দ করে না। কোনও কাজ ফেলে রাখা এদের ধাতে নেই। 



    মেষ রাশির ভাগ্য


    রাশিচক্রের প্রথম রাশি মেষ। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। এরা অত্যন্ত বন্ধুবৎসল। এরা যে কোনও বিষয়ে নেতৃত্ব করতে খুব পছন্দ করেন। পরিস্থিতি প্রতিকূল হলে এরা উগ্রও হয়ে যায়। এরা কায়িক পরিশ্রমের থেকে কূটনৈতিক বুদ্ধি সবথেকে বেশি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। এরা খুব তোষামোদ প্রিয় মানুষ। তবে এদের নেতৃত্ব পছন্দ কেউ অস্বীকার করলে এরা তা মেনে নিতে পারে না। যে কোনও পরিস্থিতি এদের মনের মতো হবে এটাই এদের আশা থাকে। তবে জেনে নেওয়া যাক নভেম্বর মাস মেষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে


    Tag:মেষ রাশির বৈশিষ্ট্য , মেষ রাশির ভাগ্য