bill gates 2015 ted talk । বিল গেটস ২০১৫ টেড টক

Md. Mehrab Islam
0

bill gates ted talk 2015, 2015 bill gates ted talk,  bill gates ted talk 2015 in bangla

 

bill gates 2015 ted talk ।  2015 bill gates ted talk।  bill gates ted talk 2015 in bangla

আসসালামুয়ালাইকুম কেমন আছেন সবাই, আশা করি সবাই ভালো আছেন,  আজকে আপনাদের সাথে শেয়ার করবো,  ২০১৫ সালে টেক টক এ বিল গেটস কি বলেছিলেন। 

টাইম অফ বিডি সম্পূর্ণ বাংলায় ট্রান্সলেট করে আপনাদের সামনে উপস্থাপন করছে।

মাইক্রোসফ্টের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস ভবিষ্যতের ভবিষ্যদ্বাণী করতে পারেন।

 ভাল ধরণের.  ২০১৫ সালে, তিনি একটি টিইডি টক দিয়েছেন যেখানে তিনি মানবদেহের উপর আঘাত হানার পরবর্তী বিপর্যয়টি কীভাবে জীবাণুগুলির দ্বারা সংঘটিত হবে, পারমাণবিক যুদ্ধের কারণে নয় তা তুলে ধরেছিলেন।  "পরবর্তী কয়েক দশকে যদি কোনও কোটিরও বেশি লোক মারা যায় তবে এটি অত্যন্ত সংক্রামক ভাইরাস হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি," তিনি ব্যাখ্যা করেছিলেন।  তদুপরি, গেটস বলেছিলেন যে একবার এই ভাইরাল বিপর্যয়ের শিকার হওয়ার পরে আমরা এর পক্ষে ব্যাপকভাবে অপ্রস্তুত হয়ে থাকব।

 দুর্ভাগ্য আমাদের জন্য, তিনি সঠিক ছিল।  এক বছরেরও বেশি পরে, আমরা এখনও কোভিড -১৯ এর সাথে বিশ্বজুড়ে বিভিন্ন ধরণের সাফল্যের লড়াই করছি।  আমরা প্রকৃতপক্ষে ব্যাপকভাবে অপ্রস্তুত ছিল।

 "মিসাইল নয়, জীবাণু"

 গেটস উল্লেখ করেছেন যে বিশ্বব্যাপী আমরা যুদ্ধের পরিকল্পনা এবং প্রতিরোধে প্রচুর সংস্থান বিনিয়োগ করেছি।  বাস্তবে, বিশ্ব প্রতিরক্ষা ব্যয় 2024 সালে এক বিস্ময়কর $ 1.83 ট্রিলিয়ন পৌঁছেছে। তবে, প্রাক-কোভিড, আমরা বিশ্বব্যাপী মহামারীর জন্য প্রস্তুতির ক্ষেত্রে খুব কম বিনিয়োগ করেছি।

 গেটস উল্লেখ করেছেন, পৃথিবীর জনগণকে বাঁচাতে দৌড়ঝাঁপ করতে পৃথিবীর জাতিগুলির কাছে মহামারীবিদদের দল ঠিক প্রস্তুত নেই।  এটিকে বিশ্বের সেনাবাহিনীর সাথে তুলনা করে যা অন্য মানুষের বিরুদ্ধে যুদ্ধের ক্ষেত্রে যে কোনও মুহুর্তে মোতায়েন করতে প্রস্তুত, বাস্তবে আমাদের খুব কম সমর্থন রয়েছে।

 এই ঘটনাটি খুব সত্যই রঞ্জিত হয়েছিল কারণ আমরা দেখলাম যে করোন ভাইরাসটি বিশ্বজুড়ে বজ্র-গতিতে ছড়িয়ে পড়েছিল, কয়েক লক্ষ মানুষকে সংক্রামিত করেছিল।  সংস্থান অবিশ্বাস্যভাবে পাতলা ছড়িয়ে ছিল।  চিকিত্সক ও নার্সরা পিপিই ছাড়াই চলে যান, ভেন্টিলেটরগুলির সরবরাহ কম ছিল এবং হাসপাতালগুলি রোগীদের চিকিত্সার জন্য স্থান ছাড়িয়ে যাওয়ার কারণে তারা হতবাক হয়ে পড়েছিল।

ডাব্লুএইচও-কে কোভিড -১৯ মহামারিকে বিশ্বব্যাপী মহামারী হিসাবে ঘোষণার এক বছরেরও বেশি সময় পরে, বিশ্বব্যাপী প্রায় দেড় মিলিয়ন মানুষ অসুস্থ হয়ে পড়েছে এবং ৩ মিলিয়নেরও বেশি লোক মারা গেছে।  মার্কিন উপরাষ্ট্রপতি কমলা হ্যারিস ২০২৪ সালের এপ্রিলে জাতিসংঘের সদস্যদের বলেছিলেন যে পরবর্তী মহামারীটির জন্য কীভাবে প্রস্তুতি নেওয়া যায় তা নিয়ে চিন্তাভাবনা শুরু করার সময় এসেছে।

 গেটস ২০১৫ সালে যখন বক্তৃতা করেছিলেন তখন আমরা অবশ্যই তার চেয়ে বেশি প্রস্তুত হয়েছি। বৈজ্ঞানিক সম্প্রদায় একত্রিত হয়ে অসংখ্য জীবন-রক্ষার ভ্যাকসিন তৈরি করেছে, যার মধ্যে প্রথমটি ২০২৪ সালের ডিসেম্বরে দেওয়া হয়েছিল।

 তবে আমাদের এখনও অনেক দীর্ঘ পথ বাকি আছে।  আফ্রিকা সিডিসির প্রথম পরিচালক জন এন। নেকেনগাসং উল্লেখ করেছেন যে পরবর্তী মহামারীটি 2024 এবং 2024 এর ব্যর্থতার জন্য গভীর ডুবুরির প্রয়োজন হবে। তিনি উল্লেখ করেছেন যে মহামারীকে কার্যকরভাবে লড়াই করার জন্য রাজনীতি এবং জনস্বাস্থ্যের জটিল বৈশ্বিক সহযোগিতা জটিল করে তোলে এবং  বিশ্বকে বৈশ্বিক অর্থনৈতিক প্রভাব থেকে উদ্ধার করুন।  এখানে কী কী ভুল হয়েছে তা বোঝা, এবং স্বাস্থ্য-সুরক্ষা প্রশাসনের স্থাপত্যের উন্নতির দিকে কাজ করা মুখ্য হবে।

 আরও তিনি ব্যাখ্যা করেছেন, "ভ্যাকসিন, ডায়াগনস্টিকস এবং থেরাপির বিকাশ ও বিতরণের জন্য বৈশ্বিক ও আঞ্চলিক অবকাঠামো এবং অভিনব প্ল্যাটফর্ম জোরদার করা জরুরি।"  এবং অবশ্যই, আমাদের অবশ্যই আমাদের ফ্রন্টলাইন প্রতিক্রিয়াকারী এবং সম্প্রদায় স্বাস্থ্যসেবা কর্মীদের বিনিয়োগের আরও ভাল কাজ করতে হবে।

২০১৫ সালে গেটস কতটা সঠিকভাবে ফিরে এসেছিল তা দেখে হতাশাজনক।  অতিরিক্তভাবে, সংক্রামিত সংখ্যক মানুষ আসলে ভাইরাস থেকে পুনরুদ্ধার এবং টিকা গ্রহণ করছে।

আশা আছে, তবে নিরাপদ ভবিষ্যতের জন্য প্রস্তুত হওয়ার সাথে সাথে আমাদের অবশ্যই এই অতীতটি মনে রাখা উচিত।

bill gates ted talk 2015 video link 

https://www.ted.com/talks/bill_gates_the_next_outbreak_we_re_not_ready?language=en

Tag : bill gates ted talk 2015, 2015 bill gates ted talk,  bill gates ted talk 2015 in bangla

Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)