বেহেশতী জেওর পিডিএফ ডাউনলোড | Beheshti jeor pdf download



    বেহেশতী জেওর pdf | বেহেশতী জেওর সব খন্ড pdf

    আসসালামুআলাইকুম। আশাকরি সৃষ্টিকর্তার অশেষ রহমতে সকলে সুস্থ আছেন। timeofbd.com এর পক্ষ থেকে সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন।

    বেহেশতী জেওর বইটি হযরত মাওলানা আশরাফ আলী থানভী রহঃ লেখা এবং হযরত মাওঃ শামছুল হক রহঃ এর বাংলায় অনুবাদ করা একটি গ্রন্থ। এ বইটিতে বিভিন্ন ধরনের আমল এবং সাওওয়াবমূড়ক কাজের কথা বলা হয়েছে। বইয়ের কিছু অংশ আমরা আপনাদের মাঝে তুলে ধরলাম আশা করি সম্পূর্ণ বইটি পড়ে আপনাদের ভালো লাগবে।

    রসুলুল্লাহ ছাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলিয়াছেনঃ একদা এক ব্যক্তি কোন এক গভীর জঙ্গলে ভ্রমণ করিতেছিল। হঠাৎ সে এক মেঘখন্ড হইতে এক গায়েবী আওয়াজ শুনিতে পাইল, অমুকের বাগিচায় পানি দাও। এই আওয়াজের সঙ্গে সঙ্গে একখন্ড মেয বাগিচার উপর আসিয়া পৌঁছিল। প্রবল বৃষ্টিপাতে বাগান প্লাবিত হইয়া গেল।

    পানির স্রোত অনুসরণ করিয়া চলিল । কিছুদুর গিয়া দেখিল, একটি লোক কোদাল দ্বারা ক্ষেতের আইল বাধিয়া ঐ পারি তাহার বাগিচার আটকাইতেচে। লোকটি বাগিচাওয়াকে জিজ্ঞাসা করিল, ভাই আপনার নাম কি? বাগিচাওয়ালা সেই নামই বলিল-যাহা সে মেঘের মধ্যে হইতে শুনিয়াছিল।

    অতপর বাগিচাওয়ালা লোকটিকে জিজ্ঞাসা করিল, ভাই! আপনি আমার নাম জিজ্ঞাসা করিলেন কেন? লোকটি বলিল যে মেঘের এই পানি উহার মধ্যে হইতে একটি আওয়াজ শনিয়াছি, আপনি কি আমল করেন? আপনি কি করিয়া আল্লাহর এত পেয়ারা হইলেন? বাগিচাওয়ালা বলিল, ইহা তো বলার কথা নয়। কারণ, আল্লাহর ওয়াস্তের কাজ বলা ভাল নহে।

    শুধু আপনার অনুরোধ রক্ষার্থে বলিতেছি- এই বাগিচায় যাহাকিছু ফসল উৎপন্ন হয়, তাহা তিন ভাগ করিয়া এক ভাগ আল্লাহর রাস্তায় দান করি, এক ভাগ নিজের বাল-বাচ্চাসহ ভোগ করি, আর এক ভাগ বাগিচার উন্নতিকল্পে ব্যয় করি। আল্লাহ পাকের কী রহমত ! যে খাটিভাবে আল্লাহর ফরমাবরদারী করে,

    তাহার যাবতীয় আরয  আল্লাহ গায়েব হইতে সাহায্য করিয়া এমন সুন্দররূপে সমাধা করিয়া দেন যে, সে জানিতেও পারে না।উপরোক্ত ঘটনাটি ইহার জ্বলন্ত প্রমাণ। সত্যই বলা হইয়াছে যে, যে আল্লাহর হয় আল্লাহরও তাহার হইয়া যান।বোখারী শরীফের হাদীসে আছে, হযরত রাসুলুল্লাহ ছাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলিয়াছেন, বণী ইসরায়ীল গোত্রে তিনজন লোক ছিল বিভিন্ন রোগে আক্রান্ত।

    তন্মধ্যে একজন ছিল কুষ্ঠ রোগাক্রান্ত, দ্বিতীয় জন মাথায় টাক পড়া, তৃতীয় জন অন্ধ। আল্লাহ তাআলা এই তিনজনকে পরীক্ষা করিতে ইচ্ছা করিলেন। তিনি একজন ফেরেশতা পাঠাইলেন । 

    সম্পূর্ণ বইটি পড়ার জন্য আমাদের এখান থেকে পিডিএফ ফাইলটি ডাউনলোড করুন।


    বইয়ের বিবরণঃ


    বইয়ের নামঃ বেহেশতী জেওর

    লেখকঃ হযরত মাওলানা আশরাফ আলী থানভী রহঃ

    অনুবাদকঃ হযরত মাওঃ শামছুল হক রহঃ

    ক্যাটাগরিঃ ইসলামি আমল

    প্রকাশনীঃ এমদাদিয়া লাইব্রেরি

    File format: Pdf

    File size: 


    সম্পূর্ণ বইটিকে লেখক তিনটি ভলিউম এ ভাগ করেছেন।  আমরা আপনাদের মাঝখানে তিনটি ভলিউমেরই pdf লিংক তুলে ধরলাম। আপনারা চাইলে আমাদের এই সাইট থেকে হযরত মাওলানা আশরাফ আলী থানভী রহঃ লেখা এবং হযরত মাওঃ শামছুল হক রহঃ এর বাংলায় অনুবাদ করা বেহেশতী জেওর বইটি ডাউনলোড করতে পারেন।


    ১ম খন্ডঃ



    Download link: Click here to download


    ২য় খন্ডঃ



    Download link: Click here to download


    ৩য় খন্ডঃ



    Download link: Click here to download


    ট্যাগঃ বেহেশতী জেওর pdf, বেহেশতী জেওর সব খন্ড pdf