বন্ধুকে নিয়ে স্ট্যাটাস এসএমএস | SMS status about ftiends 2024

Monjurul Hasan Manik
0
বন্ধু নিয়ে স্টাটাস, বন্ধুকে নিয়ে স্টাটাস, বন্ধুকে নিয়ে ফেসবুক স্টাটাস, বন্ধুর বিয়ে নিয়ে স্টাটাস, বন্ধুদের মিস করা স্টাটাস

আসসালামুআলাইকুম। আশাকরি সৃষ্টিকর্তার অশেষ রহমতে সকলে সুস্থ আছেন। timeofbd.com এর পক্ষ থেকে সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন।

বন্ধু মানেই ভালোলাগার আরেক নাম। বন্ধু মানেই জীবনের নতুন সুখ। বন্ধু মানেই রক্তের সম্পর্ক ছাড়া একে অপরের আপন। তাই বন্ধুত্বেরর বন্ধনকে আরো অটুট করতে আর তাদের ভালোবেসে তার প্রকাশস্বরূপ আমরা অনেকসময় বন্ধু নিয়ে স্ট্যাটাস, বন্ধুকে নিয়ে স্ট্যাটাস, বন্ধুকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস, বন্ধুর বিয়ে নিয়ে স্ট্যাটাস, বন্ধুদের মিস করা স্ট্যাটাস বন্ধুদেরকে sms করে বা বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় আপলোড করে থাকি। আপনি যদি বন্ধুদেরকে ভালোবাসেন এবং বন্ধু নিয়ে স্ট্যাটাস, বন্ধুকে নিয়ে স্ট্যাটাস, বন্ধুকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস, বন্ধুর বিয়ে নিয়ে স্ট্যাটাস, বন্ধুদের মিস করা স্ট্যাটাস খুজে থাকেন তাহলে আপনার জন্য timeofbd.com হবে বেস্ট জায়গা। তাই এখান থেকে কপি করুন বন্ধু নিয়ে স্ট্যাটাস, বন্ধুকে নিয়ে স্ট্যাটাস, বন্ধুকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস, বন্ধুর বিয়ে নিয়ে স্ট্যাটাস, বন্ধুদের মিস করা স্ট্যাটাস আর আপনার বন্ধুদের প্রতি ভালোবাসারর বহিঃপ্রকাশ করুন।

বন্ধু নিয়ে স্ট্যাটাস

*মনটা হলো উড়াল পাখি, উড়ে উড়ে যায়, যাওয়ার সময় হটাত একটা মানুসের দেখা পায় মনকে আমি প্রশ্ন করি কি বলতে চাও মন বলে ওকে তোমার বন্ধু করে নাও।

 *নয়ন আমি আঁখি বলছি ।আচ্ছা একটি মানুষের চোখ দুটি থাকে কিন্তু যদি একটা নষ্ট হয়ে যায় তাহলে হয়তো কষ্ট হলেও চলতে পারবে।তবে আমি আঁখি নয়ন তোমাকে ছাড়া চলতে পারবো না।

 *যেমন ছিলাম তেমন আছি, বন্ধু তোমার পাশাপাশি, ভাবছ হয়ত ভুলে গেছি, কেন ভাবছ মিছেমিছি। জদি তোমায় ভুলে জেতাম, তাহলে কি আর SMS দিতাম ?

 *কাউকে সারাজীবনকাছে পেতে চাও।তাহলে প্রেম দিয়ে নয় বন্ধুত্বদিয়ে আগলে রেখো।কারন প্রেম একদিনহারিয়ে যাবে কিন্তু বন্ধুত্বকোনদিন হারায় না।

 *আমি মেঘের মতো চেয়ে থাকি, চাঁদের মতো হাসি, তারার মতো জ্বলে থাকি, বৃস্টির মতো কাঁদি, দূর থেকে বন্ধু আমি শুধু তোমার কথা ভাবি।

 *বন্ধু তুমি আপন হয়ে,, বাধলে বুকে ঘর.. কষ্ট পাব আমায় যদি,, করে দাও পর.. সুখের নদী হয়না যেন,, দুঃখের বালু চর.. সব সময় নিও বন্ধু আমার খবর..!!

 *ভালো একজন বন্ধু যতোই ভুল করুক , তাকে কখন্ও ভুলে যেও না। কারন, পানি যতোই ময়লা হোক,আগুন নিভাতে সেই পানিই সবচেয়ে বেশি কাজে লাগে।

 *পৃথিবীতে সবচেয়ে মূল্যবান হলো খা্ঁটি বন্ধুত্ব, যদি বন্ধু ভালো হয়- তাহলে সেখানে, অশ্রুর কোনো ঠাই নেই।।

 *বছরের পর বছর চলে যাবে, চোখের অশ্রু শুকিয়ে যাবে, কিন্তু তোমার আমার বন্ধুত্ব কখনই শেষ হবে না।

বন্ধুকে নিয়ে স্ট্যাটাস

 *বন্ধু যদি হও ,মেঘ এর মত, দুরে যেতে দিব না তো, বন্ধু যদি হও ,পাখির মতো , উড়ে যেতে দিবো না তো, কি করে বোঝাবো তোমায় Miss করছি কতো ।

 *কে গো তুমি নাম কি গো তোমার, তুমি কী পাগল না পাগলি,পর কী শার্ট না শাড়ি, মুখে কী মেকাপ না দাড়ি, হাতে কি ব্যাসলেট না ঘড়ি, তুমি কি নর না নারী, তুমি কি জিন না পরি, আমি কি তোমার বন্ধু হতে পারি?

 *মানুষের জীবনে এমন কিছু সময় আসে যখন নিজেকে অসহায় মনে হয়,, তখন নিঃস্বাথ্র্ ভাবে যে পাশে দাড়ায় সে হল সত্যিকারের _'বন্ধু'_

 *আমি মুছে দিবো তোর চোখের জল, বন্ধু ভেভে সব কিছু আমায় খুলে বল। সুখ দুঃখের সাথী হয়ে রব তোর সাথে, এইটুকু বিশ্বাস থাকলে হাত রাখ হাতে।

 *জীবনে অনেক বন্ধু পাওয়া যায়। কিন্তু...... অনেকেই বন্ধু হয়, স্বার্থ উদ্ধারের চিন্তা নিয়ে। অনেক বন্ধু আছে, যারা শুধুই বন্ধু। না সুসময়ের না অসময়ের। আবার কিছু বন্ধু আছে, যাদের শুধু সুসময়ে খুঁজে পাওয়া যায়। দুঃসময়ে ইঙ্গিত পাওয়ার সাথে সাথেই কেটে পড়ে। তবে এমনও কিছু বন্ধু রয়েছে, যা নিজের জীবন দিয়েও সাহায্য করে।

* বন্ধু তোমায় খুব বেশি মনে পড়ে যেন পৃথিবীর সব হারিয়ে ফেলি, একবার তুমি চোখের আড়াল হলে। বন্ধু তুমি আমার ভালবাসার বাঁধন আছো তুমি থাকবে ভালবাসায়, আমার হৃদয়ে হাজার জনম জনম।

 *দিন যদি হারিয়ে যায়, দিগন্তের কাছে। ফুল যদি ঝরে যায়, বেলার শেষে। রাত যদি হারিয়ে যায়, তারার দেশে, জেনে রেখো, আমি বন্ধু থেকে যাবো তোমার পাশে।


বন্ধুকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস

 *নদীর পারে আমি একা.., নদী চলে আঁকা বাঁকা... আমি বন্ধধু বড়ো একা..., এখন ভাবছি তোমার কথা... তোমার সাথে আমার কিগো.., কখনো হবেনা দেখা ?

 *  আকাশ দেখেছি,, নদী দেখেছি,, দেখেছি অনেক তারা.. দেখেনি আজ ও ফেসবুকে আমার আসল বন্ধু কারা...!

 *সত্যিকারের বন্ধু আর ছায়ার মাঝে অনেকটাই মিল আছে। কারণ, সত্যিকারের বন্ধু সুখে -দুখে ছায়ার মতোই পাশে থাকে।

 *বন্ধু বলে ডাকো যারে, সে কি তোমায় ভুলতে পারে, যেমন ছিলাম তোমার পাশে, আজও আছি ভালোবেসে ।

 *সেই প্রকৃত বন্ধু যে বন্ধুর চোখের প্রথম ফোটা পানি দেখে দ্বিতীয় ফোটা পরার আগে ধরে ফেলে আর ৩য় ফোটা পরার আগে তা হাঁসিতে পরিনত করে।

 *ভালো বন্ধু হলো সেই, যে আপনাকে আপনার মায়ের মতোই যত্নে আগলে রাখবে, পিতার মতো শাসন করবে, বোনের মতো খুনসুটি, ভাইয়ের মতো জ্বালাবে আর ভালবাসবে আপনার প্রেমের মানুষের থেকেও বেশী।

 *আমি সেই বৃষ্টি চাই না, যে বৃষ্টিতে বন্যা হয়** আমি সেই আকাশ চাই না, যে আকাশ মেঘলা হয়** আমি এমন বন্ধু চাই না, যে নতুন কাউকে পেয়ে আমাকে ভুলে যায় **

 *যে মানুষটি তোমার বিপদের সময় এড়িয়ে সুখের সময় কাছে থাকে সে তোমার প্রকৃত বন্ধু হতে পারেনা। বরং যে মানুষটি তোমার বিপদের সময় পাশে থাকে সেই তোমার প্রকৃত বন্ধু।

 *হয়তো সময় যাবে থেমে, হয়তো সুর্য যাবে ডুবে, হয়তো কেউ রবে না পাশে, ভয় পেয় না তুমি হবেনা একা, হাত বাড়ালেই পাবে তুমি তোমার বন্ধুর দেখা।

 * “ভালো বন্ধু হাত আর চোখের মত, যখন হাত ব্যাথা পায় তখন চোখ কাঁদে আর যখন চোখ কাঁদে হাত তার অশ্রু মুছে দেয়।”

 *বন্ধু তুই কোথায় গেলি' আমাকে না বলে' আমি আজ চেয়ে আছি তোর পথের পানে' জানি তুই আসবি ফিরে' একদিন হঠাৎ করে' সে দিন ও দেখবি বন্ধু আমি যাই নিই তোকে ভুলে'

 *ফুল ফুটে কি হবে, একদিন তো ঝরে যাবে। স্বপ্ন দেখে কি হবে, সকালে তো ভেংগে যাবে। বন্ধু ভেবে কি হবে, বন্ধু তো ভুলে যাবে।

 *সাত রং ছাড়া যেমন রংধনু হয় না,তেমনি ১.হাসি,২.কান্না, ৩.রাগ, ৪.অভিমান, ৫.কষ্ট, ৬.বিশ্বাস, ৭.সপ্ন এই সাত রুপ ছাড়া কখনো ফ্রেন্ডশিপ হয়না!

 * ১টা ফুল চাই গোলাপের মতো।১টা পাখি চাই কোকিলের মতো।কিছু সুখ চাই স্বপনের মতো,আর ১টা বন্ধু চাই মনের মতো।

বন্ধুর বিয়ে নিয়ে স্ট্যাটাস

 *একজনকে বন্ধু ভাবতে খুব বেশি সময় আমার মনে হয় কেউ ই নেয় না।কারন বন্ধু ছাড়া সত্যিই লাইফ ইম্পসিবল।।তবে বন্ধু আর অন্তরঙ্গ বন্ধুর মাঝে অনেকটা পার্থক্য।।একটা জরুরি বিষয় আপনি যত সহজে আপনার কাছের বন্ধুকে যত সহজে বলতে পারবেন,অন্যকে তা বলতে দেরি হবে।।কারন এখানে বিশ্বাসটা প্রয়োজন।।তাই সকলের উচিত বন্ধুত্বের মর্যাদা রক্ষা করা।

 *একজনকে বন্ধু ভাবতে খুব বেশি সময় আমার মনে হয় কেউ ই নেয় না।কারন বন্ধু ছাড়া সত্যিই লাইফ ইম্পসিবল।।

 *সকাল হলে এসো তুমি , শিশির কণা হয়ে .. সন্ধ্যা হলে এসো তুমি , রক্ত জবা হয়ে .. রাত হলে জ্বলো তুমি , জোনাকি হয়ে .. সারা জীবন থেকো তুমি , আমার বন্ধু হয়ে .

 *গভীর বন্ধুত্ত্ব তখনই চরম শত্রুতায় রুপ নেয়, যখন একে অপরকে ভুল বুঝে। বাস্তবে এমন কোনো ঘটনা ঘটে না, যার কারনে বন্ধুত্ত্ব নষ্ট হয়ে শত্রুতায় পরিনত হবে। আর যদি এমন কিছু ঘটে, তবে বুঝতে হবে তা বন্ধুত্ত্ব ছিলো না।

 *আরও একবার না হয়, বন্ধু হবো তোর হাতটি ধরে, আরও একবার বাসবো ভাল তোর মত করে, আরও একবার না হয় চিলি হলি, আমার চিলের কোটায়, আর হারাস না বন্ধু প্লিজ, খুঁজব তোরে কোথায়?

 *সুর্যের বন্ধুত্ব সকাল থেকে সন্ধা পর্যন্ত, চাঁদের বন্ধুত্ব সন্ধা থেকে সকাল পর্যন্ত, কিন্তু আমার বন্ধুত্ব শুরু থেকে শেষ নিশ্বাস পর্যন্ত!

 * রাত সুন্দর চাঁদ উঠলে, দিন সুন্দর সূর্য উঠলে, বাগান সুন্দর ফুল ফুটলে, আর জীবন সুন্দর তোমার মত ভাল একটা বন্ধু থাকলে।

 * দুঃখ তুমি প্রমিস করো, আমায় চুবে না। সুখ তুমি প্রমিস কর, আমায় ছাড়বে না। চোখ তুমি প্রমিস কর, আমায় কাদাবে না। আর বন্ধু তুমি প্রমিস কর, আমায় ভুলবে না..!!

 *বন্ধু তুমি আমার হৃদয়ের বাধন, আছো তুমি, থাকবে আমার....মিশে এ হৃদয়ে সারাটি জীবন.। বন্ধু তুমি আমার ভোরেরপাখি, হারিয়ে গেলে কভু দূর অজানায় আমায় তুমি খুজে নিবে নাকি.? বন্ধু তুমি আমার আশার আলো, দুই নয়নে তুমি ছাড়া আমি....যেন দেখি সব আধার কালো..।

 *দুঃখ আছে বলে সুখের এত দাম , রাত আছে বলে দিনের এত সুনাম, সূর্য আছে বলে চাঁদের এত অভিমান , আর বন্ধু তোমরা আছ বলে আমি এই কবিতা লিখলাম ।

 *ভালবাসি বাংলা , ভালবাসি দেশ । ভাল থেকো তুমি আমি আছি বেশ । ভালবাসি কবিতা , ভালবাসি সুর । কাছে থেকো বন্ধু যেও নাক দূর ।

 *পৃথিবীতে যদি সবথেকে সুন্দর কোনো মধুর সম্পর্ক থেকে থাকে, তাহলে সেটা অবশ্যই বন্ধুত্বের সম্পর্ক ছাড়া আর কিছুই হয়তো হতে পারেনা  | বন্ধুত্ব এমন এক ধরনের সম্পর্ক, যেখানে দুটো ভিন্ন ধর্মী মানুষ; সময়ের সাথে সাথে একে অপরের অতি প্রিয় হয়ে ওঠে |

 * সুখ-দুঃখের গল্প থেকে শুরু করে, হাসি- ঠাট্টা এইসব কিছুই প্রিয় বন্ধুদের সাথে করতে আমাদের সবারই ভীষন লাগে | একমনকি সব বন্ধুরা মিলে একসাথে কোথাও ঘুরতে যাওয়া, পিকনিক করা এবং সিনেমা দেখতে যাওয়াও; আমাদের মনকে দারুন আনন্দিত করে তোলে |

 *তুমি আশা করি এটা মানো, একটা ভালো বন্ধু সর্বদা অন্য বন্ধুর একজন ভালো অবিভাবকও হতে পারে | যে তাকে তার জীবনের কঠিন সময়ে, সঠিক পথ দেখিয়ে তাকে সমস্যামুক্ত করতে পারে |

 *যদিও বর্তমানে এইরকম ধরনের বন্ধু পাওয়া ভীষন মুশকিল | কিন্তু যার এরকম বন্ধু আছে, সে তার গুরুত্ব জানে |

 *তোমারও যদি এইধরনের কোনো বিশেষ বন্ধু থেকে থাকে তাহলে আমি মনে করি তুমি ভীষন Lucky | কখনই এইরকম বন্ধুকে দুঃখ দিওনা বা অবহেলা করোনা, সর্বদা তাকে আগলে রেখো যেমন তুমি তোমার প্রেমিক/প্রেমিকাকে আগলে রাখো  |

 *বন্ধু একমাত্র সেই, যে আপনাকে সেই রূপেই দেখতে চায় যেমনটা আপনি নিজে।

 *বন্ধুত্ব একটা কাঁচের মতো হয়, একবার ভেঙ্গে গেলে সেটা তবুও জোড়া লাগতে পারে কিন্তু চিরের অস্তিত্ব সর্বদা বজায় থাকে

 *একজন সত্যিকারের বন্ধু হলো সে, যে আপনার পাশে ওইসময় দাড়িয়ে আছে যখন তার কোনো অন্য জায়গায় থাকার কথা।

 *দেখা হলে বন্ধুকে ভালোবাসো, না দেখা হলে পিছনে তার বদনাম না করে তার প্রশংসা করো তথা বিপদের সময় তাকে সাহায্যও করো।

বন্ধুদের মিস করা স্ট্যাটাস

 *একটা মেয়ের জন্য, কখনই দুজন সত্যিকারের বন্ধু একে অপরকে ছেড়ে চলে যায়না বা বন্ধুত্ব ভেঙ্গে দেয়না

 *আমাদের রহস্যময়তার পরীক্ষণে প্রাপ্ত সবচেয়ে সৌন্দর্যময় জিনিসগুলো হলো শিল্প, বিজ্ঞান এবং বন্ধুত্ব

- অ্যালবার্ট আইনস্টাইন

 *“ বন্ধুত্ব গড়তে ধীরগতির হও। কিন্তু বন্ধুত্ব হয়ে গেলে প্রতিনিয়তই তার পরিচর্যা করো। ”

সক্রেটিস

 *“ বন্ধুদের সংখ্যার ওপর সত্যিকারের বন্ধুত্ব নির্ভর করে না। বরং এটি বন্ধুদের বিশ্বাস ও পছন্দের ওপর নির্ভর করে। ”

স্যামুয়েল জনস্টন

 *আমার বন্ধুর জন্যে সবচেয়ে বেশি যা করতে পারি তা হলে শুধু বন্ধু হয়ে থাকা। তাকে দেয়ার মতো কোন সম্পদ আমার নেই। সে যদি জানে যে আমি তাকে ভালবেসেই সুখী, সে আর কোন পুরস্কারই চাইবে না। এক্ষেত্রে বন্ধুত্ব কি স্বর্গীয় নয়?

- হেনরি ডেভিড থিওরো

 *“ বিশ্বস্ত বন্ধু হচ্ছে প্রাণরাকারী ছায়ার মতো। যে তা খুঁজে পেলো, সে একটি গুপ্তধন পেলো। ”

নিটসে

 *“ তুমি যদি সত্যিকার অর্থেই শান্তি চাও, তোমাকে তোমার শত্রুদের সাথে কাজ করতে হবে, তাহলেই সে তোমার সহকর্মী হতে পারবে ”

নেলসন ম্যান্ডেলা

 *শত্রুকে যদি একবার ভয় কর তবে বন্ধুকে অন্তত দশবার ভয় করিও, কারণ বন্ধু যদি কোনোসময় শত্রু হয় তখন তার কবল হইতে মুক্তি পাওয়া সম্ভব হইবে না ”

ইবনুল ফুরাত

 *যে তোমার দোষ ধরে বন্ধু সেই জন, সম্মুখে তারিফ করে দুষমন সে জন

- হযরত ওমর ফারুক (রাঃ)

 *“ নিয়তি তোমার আত্মীয় বেছে দেয়, আর তুমি বেছে নাও তোমার বন্ধু ”

জ্যাক দেলিল

 *“ বন্ধু পাওয়া যায় সেই ছেলেবেলায় স্কুল-কলেজেই। প্রাণের বন্ধু। তারপর আর না। আর না? সারা জীবনে আর না? জীবন জুড়ে যারা থাকে তারা কেউ কারো বন্ধু নয়। তারা দু'রকমের। এনিমি আর নন-এনিমি। নন-এনিমিদেরই বন্ধু বলে ধরতে হয়। ”

শিবরাম চক্রবর্তী

 *একটা জীবন মানেএকটা গল্প,একটা প্রেম মানেএকটা সোনালী সপ্ন,একটা মিলন মানে একটাসুখের সর্গ,আর একটা ভাল বন্ধু মানে সারা জীবনের সম্পর্ক।

 *বন্ধু তুমি আমার হৃদয়ের বাধন, আছো তুমি, থাকবে আমার.... মিশে এ হৃদয়ে সারাটি জীবন.। বন্ধু তুমি আমার ভোরের পাখি, হারিয়ে গেলে কভু দূর অজানায় আমায় তুমি খুজে নিবে নাকি.? বন্ধু তুমি আমার আশার আলো, দুই নয়নে তুমি ছাড়া আমি.... যেন দেখি সব আধার কালো..। বন্ধু তুমি আমার ফুলের সৌরভ

 *বন্ধু মানে সুখের সাথী। বন্ধু মনে রাগ।বন্ধু মানে দুঃখ সূখের সমান সমান ভাগ।বন্ধু মানে হালকা হেসে চোখের কোনেরজল। বন্ধু মানে মনে পরলে একটা ছোটকল।

 *জীবন হল বাঁচার জন্য।মন হল দেবার জন্য।ভালবাসা হল সারা জীবনপাশে থাকার জন্য।বন্ধুত্ব হলো জীবনকে সুন্দর করার জন্য।

 *“অন্ধকারে একজন বন্ধুর সঙ্গে হাঁটা আলোতে একা হাঁটার চেয়ে ভালো ”

হেলেন কেলার

 *“ কাউকে সারা জীবন কাছে পেতে চাও? তাহলে প্রেম দিয়ে নয় বন্ধুত্ব দিয়ে আগলে রাখো। কারণ প্রেম একদিন হারিয়ে যাবে কিন্তু বন্ধুত্ব কোনদিন হারায় না ”

উইলিয়াম শেক্সপিয়র

 *গোলাপ যেমন একটি বিশেষ জাতের ফুল, বন্ধু তেমনি একটি বিশেষ জাতের মানুষ

- রবীন্দ্রনাথ ঠাকুর

 *বিশ্বস্ত বন্ধু হচ্ছে প্রাণরক্ষাকারী ছায়ার মতো। যে তা খুঁজে পেলো, সে একটি গুপ্তধন পেলো।

- নিটসে

 *আমলকি পেয়ালের কুঞ্জে, কিছু মৌমাছি এখনো যে গুঞ্জে জানি কোন সুরে মোরে ভরালে গো বন্ধু

- গৌরী প্রসন্ন মজুমদার

 *“আমার ভালো বন্ধুদের কথা মনে করে আমি যতোটা সুখী হতে পারি, অন্য কোনোভাবে ততোটা সুখী হতে পারি না ”

উইলিয়াম শেক্সপিয়র

 *'ফুল অনেক সুন্দর, যদি সাজাতে জানো, জীবন অনেক রঙিন, যদি রাঙাতে জানো, পৃথিবী অনেক অপূর্ব, যদি দেখতে জানো , বন্ধুত অনেক মজার, যদি বন্ধুতো রাখতে জানো,..

 *জন্ম হল জীবনের শুরু,সুন্দর্য হল জীবনের মাধুর্য, প্রেম হল জীবনের অংশ।মৃত্যু হল জীবনের অন্ত, আর বন্ধুত্ব হল জীবনের জীবন।

 ট্যাগঃ বন্ধু নিয়ে স্ট্যাটাস, বন্ধুকে নিয়ে স্ট্যাটাস, বন্ধুকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস, বন্ধুর বিয়ে নিয়ে স্ট্যাটাস, বন্ধুদের মিস করা স্ট্যাটাস

Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)