মেডিকেল ভর্তি গাইড pdf download | মেডিকেল প্রশ্ন ব্যাংক বই | রয়েল গাইড মেডিকেল pdf

RA Tipu
0

মেডিকেল সাধারণ জ্ঞান প্রশ্ন, মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন, মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ২০২০-২১, মেডিকেল প্রশ্ন ব্যাংক বই, রয়েল গাইড মেডিকেল pdf, রেটিনা প্রশ্ন ব্যাংক পদফ, মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য বই

    মেডিকেল ভর্তি গাইড pdf download

    আসসাতালামু আলাইকুম,প্রিয় বন্ধুরা কেমন আছেন?আশা করি আপনারা ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।প্রিয় মেডিকেল স্টুডেন্ট আপনারা অবশ্যই মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য বিভিন্ন বইয়ের সহায়তা নিয়ে থাকেন।আজ আমরা আপনাদের সুবিধার্থে মেডিকেল ভর্তি গাইড pdf download আকারে শেয়ার করবো।আমরা আশা করি আপনাদের উপকারে আসবে।

    মেডিকেল সাধারণ জ্ঞান প্রশ্ন

    প্রিয় বন্ধুরা মেডিকেলে ভর্তি পরীক্ষার জন্য সাধারণ জ্ঞান প্রশ্ন উত্তর করা খুব গুরুত্বপূর্ন একটা বিষয়।মেডিকেলে ভর্তি পরীক্ষার জন্য সাধারণ প্রশ্ন উত্তর করা একটা বাধ্যবাধকতা রয়েছে।সাধারণ প্রশ্ন উত্তর করা একটি সেনসিটিভ বিষয়। এখানে আপনি যতই পারেন নির্ভুলভাবে উত্তর প্রদান করতে হবে।মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য প্রত্যেকটি স্টুডেন্ট ভিন্ন ভিন্ন বইয়ের সহায়তা নিয়ে সাধারন প্রশ্ন উত্তর গুলো সহজ করে নেওয়ার চেষ্টা করে।আজ আমরা আপনাদের মাঝে শেয়ার করব বিগত সালের সাথে সম্পৃক্ত রেখে কয়েকটি সংক্ষিপ্তআকারে সাধারণ প্রশ্ন উত্তর দেওয়ার।আমরা আশা করি আপনারা উপকৃত হবেন।

    মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন

    নিচে কিছু মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন এবং উত্তর প্রদান করা হলো;

    সাধারণ জ্ঞান প্রশ্ন

    কোনটি বাংলাদেশের বৃহত্তম ও ক্ষুদ্রতম জেলা?

    উত্তরঃ বৃহত্তম জেলা রাঙ্গামাটি এবং ক্ষুদ্রতম জেলা নারায়ণগঞ্জ।

    www এর প্রতিষ্ঠাতা কে?

    উত্তরঃ টিম বার্নার্স লি

    মুজিবনগরে অস্থায়ী সরকার কবে গঠিত হয়?

    উত্তরঃ ১৯৭১ সালের ১০ই এপ্রিল(১৯৭১ সালের ১৭ ই এপ্রিল সরকারের মন্ত্রিপরিষদের সদস্যরা শপথ গ্রহণ করে)

    বিশ্ব তামাকমুক্ত বা ধূমপান মুক্ত দিবস কবে?

    উত্তরঃ  ৩১ মে

    BIMSTEC কোন ধরনের সংগঠন?

    উত্তরঃ অর্থনৈতিক

    ধনধান্য পুষ্প ভরা,আমাদের এই বসুন্ধরা এর রচয়িতা কে?

    উত্তরঃ দ্বিজেন্দ্রলাল রায়

    ২০১৬ সালে কোন রোগ নিয়ে গবেষণা হয়?

    উত্তরঃ কলেরা 

    এশিয়া কাপে বাংলাদেশের অন্যতম শক্তি কি ছিল?

    উত্তরঃ অধিনায়কের বিচক্ষণতা

    জাতীয় বৃক্ষ কি?

    উত্তরঃ আম গাছ

    মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ২০২৪-২১

    প্রিত বন্ধুরা মেডিকেল ভর্তি পরীক্ষার  ২০২৪-২১ এর জন্য যারা যারা অংশগ্রহন করতে পারবেন তাদের যা যোগ্যতা প্রয়োজন তা আমরা আপনাদের সুবিধার্থে নিচে দেওয়া হল।

    বাংলাদেশের নাগরিক শিক্ষার্থী যারা ইংরেজি ২০১৭ বা ২০১৮ সনে এসএসসি বা সমমানের পরীক্ষায় এবং ইংরেজি ২০২৪ বা ২০২৪ সনে এইচএসসি বা সমমানের উভয় পরীক্ষায় পদার্থ, রসায়ন ও জীববিদ্যাসহ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তারা ভর্তির  আবেদন করার যােগ্য হবেন।  ২০১৭ সনের পূর্বে এসএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র/ছাত্রীরা আবেদনের যােগ্য বলে বিবেচিত হবেন না।

    মেডিকেল প্রশ্ন ব্যাংক বই

    বিশ্ববিদ্যালযে ভর্তি প্রস্তুতির ক্ষেত্রে বিভিন্ন বিশ্ববিদ্যালয় প্রশ্নব্যাংক ও মেডিকেল প্রশ্ন ব্যাংক বিশেষ ভুমিকা রাখে । প্রশ্নব্যাংকগুলো তোমাকে সেই বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পর্কে ভাল আইডিয়া দিবে । এতে করে আগে থেকেই সেই বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার জন্য জন্য নিজেকে প্রস্তুত করতে পার । তাই ভাল বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতির জন্য ভর্তিচ্ছুি বিশ্ববিদ্যালয়ের প্রশ্নব্যাংক কিনে নিতে পার ।

    মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য বই

    বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রস্ততি নিতে গেলে অনেক বই ধরনের বই কিনতে হয় । তাই সব সময় সব বই কিনা সম্ভব হয় না । আর আজকাল পিডিএফ এর যুগে তো সব বই অনলাইনেই পাওয়া যায় । তবে অত্যন্ত দুঃখের বিষয় এই যে, ইন্টারনেটে অনেক বইয়ের পিডিএফ পাওয়া গেলেও বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতির বইগুলো খুব একটা পাওয়া যায় না । আর প্রশ্ন ব্য্যাংক সমস্ত ইন্টারনেট ঘেটে পাওয়া যাবে কিনা সন্দেহ । তাই আমরা তোমদের জন্য তৈরি করেছি পিডিএফ মেডিকেল প্রশ্ন ব্যাংক। সমাধান সহ বিগত ২০ বছরের মেডিকেল প্রশ্ন দেওয়া আছে । তাহলে দেরি না করে নিচ থেকে মেডিকেল প্রশ্নগুলো ডাউনলোড করে নিন ।

    রয়েল গাইড মেডিকেল pdf

    নিচের রয়েল গাইড মেডিকেল pdf বইগুলো পিডিএফ আকারে দেওয়া

    রয়েল গাইড পদার্থবিজ্ঞান ১ম পত্র pdf

    Download 

    রয়েল গাইড পদার্থবিজ্ঞান ২য় পত্র pdf

    Download

    রয়েল গাইড জীববিজ্ঞান ১ম পত্র pdf

    Download

    রয়েল গাইড জীববিজ্ঞান ২য় পত্র pdf

    Download

    রয়েল গাইড রসায়ন ১ম পত্র pdf

    Download

    রয়েল গাইড রসায়ন ২য় পত্র pdf

    Download




    tags: মেডিকেল সাধারণ জ্ঞান প্রশ্ন, মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন, মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ২০২৪-২১, মেডিকেল প্রশ্ন ব্যাংক বই, রয়েল গাইড মেডিকেল pdf, রেটিনা প্রশ্ন ব্যাংক পদফ, মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য বই

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)