দোয়া কুনুত আললাহুমমা দিনি ফিমান হাদাইতা বিতরের দোয়া PDF | দোয়া কুনুত pdf | dua qunoot in bangla language text translation pdf

 

দোয়া কুনুত , আল্লাহুম্মা দিনি ফিমান হাদাইতা, বিতরের দোয়া কুনুত, দোয়া কুনুত pdf, দোয়ায়ে কুনুত না জানলে কি পড়বে, দোয়া কুনুত না জানা থাকলে, dua qunoot in bangla, dua qunoot in bangla language, dua qunoot in bangla pdf, dua qunoot in bangla text, dua qunoot in bangla translation


আসসালামু আলাইকুম, আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন । আমিও ভাল আছি আল্লাহর রহমতে । আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম,দোয়া কুনুত , আল্লাহুম্মা দিনি ফিমান হাদাইতা, বিতরের দোয়া কুনুত, দোয়া কুনুত pdf, দোয়ায়ে কুনুত না জানলে কি পড়বে, দোয়া কুনুত না জানা থাকলে,


       
       

    দোয়া কুনুত | dua qunoot in bangla

    দোয়া কুনুতবিতরের নামাযে পড়তে হয়ঃ

    اَللَّمُمَّ اِنَّ نَسْتَعِيْنُكَ وَنَسْتَغْفِرُكَ وَنُؤْمِنُ بِكَ وَنَتَوَكَّلُ عَلَيْكَ وَنُثْنِىْ عَلَيْكَ الْخَيْرَ وَنَشْكُرُكَ وَلاَ نَكْفُرُكَ وَنَخْلَعُ وَنَتْرُكُ مَنْ يَّفْجُرُكَ-اَللَّهُمَّ اِيَّاكَ نَعْبُدُ وَلَكَ نُصَلِّىْ وَنَسْجُدُ وَاِلَيْكَ نَسْعَى وَنَحْفِدُ وَنَرْجُوْ رَحْمَتَكَ وَنَخْشَى عَذَابَكَ اِنَّ عَذَابَكَ بِالْكُفَّارِ مُلْحِقٌ

    উচ্চারণ: আল্লাহুম্মা ইন্না নাসতাঈনুকা ওয়া নাসতাগ ফিরুকা ওয়ানুমিনু বিকা ওয়ানাতাওয়াক্কালু আলাইকা ওয়া নুছনী আলাইকাল খাইর । ওয়া নাসকুরুকা আলা নাক ফুরুকা ওয়ানাখলাউ উয়ানাত রুকু মাইয়্যাফযুরুকা । আল্লাহুম্মা ইয়্যাকানা বুদু ওয়ালাকা নুছালি্ল ওয়া নাস জুদু ওয়া ইলাইকা নাসয়া ওয়া নাহফিদু ওয়া নারজু রাহমাতাকা ওয়া নাখশা আজাবাকা ইন্না আজাবাকা বিলকুফফারি মূলহিক ।

    আপনারা হয়তো অনেকেই দোয়া কুনুত পারেন না হয়তো অনেকে খোঁজাখুঁজি করছেন তাদের সুবিধার্থে আমাদের এই পোস্টে আমরা দোয়া কুনূত  আরবি এবং উচ্চারণসহ দিয়েছি আশা করি আপনাদের অনেক উপকারে আসবে।

    আল্লাহুম্মা দিনি ফিমান হাদাইতা | dua qunoot in bangla language

    দোআ কুনুত সহি

    আল্লাহুম্মা দিনি ফিমান হাদাইতা,ওয়া আফিনি ফিমান আফাইতা, ওয়া তাওয়াল্লিনি ফিমান তাওাল্লাইতা,ওয়া বারিক লি ফিমা আতাইতা, ওয়া কিনি শার রা মা কাজাইতা, ফাইন্নাকা তাকজি ওয়া লা ইউকজা আলাইকা,ইন্নাহু লা ইয়াজিল্লু মাও ওয়া লাইতা ,ওয়া লা ইয়া ইযঝু মান আদাইতা,তাবারাক তা রাব্বানা ওয়াতা আলাইতা,ওয়া সাল্লাল্লাহু আলান নাবি।

     বিতরের দোয়া কুনুত | dua qunoot in bangla pdf

    বিতর ছালাত একটানা তিন রাকআত পড়বেন। মাগরিবের ছালাতের ন্যায় দুই রাকআত পড়ে তাশাহুদের জন্য বসবেন না। একটানা তিন রাকআত শেষে অর্থাৎ শেষ রাকআতে সুরা ফাতিহা ও অন্য কোনো সুরা মিলিয়ে পড়ার পড় দোয়া কুনুত অর্থাৎ নিচের দোয়াটি পাঠ করে সোজা রুকুতে চলে যাবেন।

    দোয়া কুনুতঃ

    উচ্চারণ : আল্লা-হুম্মাহদিনী ফীমান হাদায়তা, ওয়া ‘আ-ফিনী ফীমান ‘আ-ফায়তা, ওয়া তাওয়াল্লানী ফীমান তাওয়াল্লায়তা, ওয়া বা-রিকলী ফীমা ‘আ‘ত্বায়তা, ওয়া ক্বিনী শাররা মা ক্বাযায়তা; ফাইন্নাকা তাক্বযী ওয়া লা ইয়ুক্বযা ‘আলায়কা, ইন্নাহূ লা ইয়াযিল্লু মাঁও ওয়া-লায়তা, ওয়া লা ইয়া‘ইযঝু মান্ ‘আ-দায়তা, তাবা-রকতা রব্বানা ওয়া তা‘আ-লায়তা, ওয়া ছাল্লাল্লা-হু ‘আলান্ নাবী’ ।

    এতো দিন কুনুতে নাজেলাহর মধ্যম অংশ পাঠ করতেন, এখন থেকে তা ছেড়ে দেন। এই দোয়া পাঠের আগে দুই হাত কানের লতি পর্যন্ত তুলতেন তা আজ থেকে আর করবেন না। রুকু থেকে উঠে যথা নিয়মে সিজদায় যাবেন। এরপর তাশাহুদ ও দরুদে ইব্রাহিমসহ অন্যান্য দোয়া জানা থাকলে পড়ে ছালাম ফিরাবেন।

    এই পদ্ধতি নতুন নয়। এখানে যে সমস্ত দলীলগুলো তুলে ধরা হয়েছে তা নতুন কিছু নয়। আমাদের এই সমাজের কতিপয় আলেম সত্যকে গোপন করে বর্তমান প্রচলিত বিদআতী ছালাত কি জন্যে যে, তারা সমাজে কায়েম করেছে আর তাদেরই অনুসারীরাই বা কেনো সঠিক পথে আসছে না তা সকলের বোধগম্য।

     দোয়া কুনুত pdf  | dua qunoot in bangla text

    দোয়ায়ে কুনুত : উচ্চারণ : আল্লাহুম্মা ইন্না নাসতাইনুকা

    ওয়া-নাসতাগফিরুকা ওয়া-নুমিনুবিকা ওয়া নাতাওয়াক্কালু আলাইকা ওয়া-নুসনি আলাইকাল-খাইর, ওয়া-নাশকুরুকা ওলা-নাকফুরুকা ওয়া-নাখলায়ু ওয়া নাতরুকু মাইয়াফজুরুকা। আল্লাহুম্মা ইয়্যাকা না'বুদু ওয়া-লাকা নুসাল্লি ওয়া-নাসজুদু ওয়া-ইলাইকা নাসআ ওয়া-নাহফিদু ওয়া-নারজু রাহমাতাকা ওয়া-নাখশা আজাবাকা ইন্না আজাবাকা বিল কুফফারি মুলহিক।

    বাংলা অর্থ : হে আল্লাহ! নিশ্চয়ই আমরা আপনার সাহায্য চাই, আপনার কাছে ক্ষমা ভিক্ষা করি, আপনার ওপর বিশ্বাস স্থাপন করি, আপনার ওপর ভরসা করি, উত্তমরূপে আপনার প্রশংসা করি এবং আপনারই কৃতজ্ঞতা প্রকাশ করি। আমরা আপনার নাফরমানি করি না, যারা আপনাকে অমান্য করে তাদের আমরা পরিত্যাগ করি এবং দূর করে দিই। আমরা আপনারই ইবাদত করি, আপনার জন্যই নামাজ পড়ি, আপনাকে সিজদা করি, আপনার দিকেই ধাবিত হই, আপনার সম্মুখে হাজির হই, আপনার রহমতের আশা করি এবং আপনার শাস্তিকে ভয় করি। নিশ্চয়ই আপনার শাস্তি কাফিরদের জন্য প্রযােজ্য।

    দোয়ায়ে কুনুত না জানলে কি পড়বে | dua qunoot in bangla translation

    দোয়া কুনুত একটি গুরুত্বপূর্ণ  সূরা এই সূরাটি তাৎপর্যপূর্ণ ফজিলত আছে। বিতর নামাজে তিন রাকাতের সময় দোয়া কুনুত পড়তে হয়। দোয়া কুনুত না পড়লে নামাজ হয় না। তবে যারা জানেন না তারা সূরা এখলাছ পড়তে পারেন। দোয়া কুনুত এর জায়গায় সূরা ইখলাস তিনবার পড়তে হয়। তবে সবচেয়ে ভালো হয় দোয়া কুনুত তাড়াতাড়ি মুখস্থ করে নেওয়া। দোয়া কুনুত দিয়ে বিতর নামাজ পড়লে নামাজ বেশি সহি হয়।

     দোয়া কুনুত না জানা থাকলে

    দোয়া কুনুত বিতির নামাযে পড়তে হয়। বিতর নামাজ বিজোড় পড়তে হয়। বিতর শব্দের অর্থই বিজোড়। দোয়া কুনুত না পড়লে বিতর নামাজ সঠিক হয় না।বিতর নামাজে তিন রাকাতের সময় দোয়া কুনুত পড়তে হয়। দোয়া কুনুত না পড়লে নামাজ হয় না। তবে যারা জানেন না তারা সূরা এখলাছ পড়তে পারেন। দোয়া কুনুত এর জায়গায় সূরা ইখলাস তিনবার পড়তে হয়। তবে সবচেয়ে ভালো হয় দোয়া কুনুত তাড়াতাড়ি মুখস্থ করে নেওয়া।
    Tag: দোয়া কুনুত , আল্লাহুম্মা দিনি ফিমান হাদাইতা, বিতরের দোয়া কুনুত, দোয়া কুনুত pdf, দোয়ায়ে কুনুত না জানলে কি পড়বে, দোয়া কুনুত না জানা থাকলে, dua qunoot in bangla, dua qunoot in bangla language, dua qunoot in bangla pdf, dua qunoot in bangla text, dua qunoot in bangla translation