আয়কর বই pdf | আয়কর বিধিমালা ২০২৪-২১ | Income tax book pdf

 

আয়কর বই pdf, আয়কর বিধিমালা ২০২০-২১, আয়কর বই, আয়কর বিধিমালা, আইকর বলতে কী বুঝ,

    আয়কর বিধিমালা

    প্রিয় পাঠকবৃন্দ আসসালামুআলাইকুম রাহমাতুল্লাহে বারাকাতুহু কেমন আছেন আপনারা সবাই আশা করি আপনারা সবাই অনেক অনেক ভাল আছেন আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে আমরাও ভালো আছি আজকে আমরা আপনাদের মাঝে যে বিষয়গুলো নিয়ে কথা বলব সেগুলো হলো আয়কর বই pdf, আয়কর বিধিমালা ২০২৪-২১, আয়কর বই, আয়কর বিধিমালা, আইকর বলতে কী বুঝ
    । আপনারা বিভিন্ন জায়গায় এগুলো সম্পর্কে বিভিন্ন ধরনের প্রশ্ন করছেন আজকের এই পোস্টে আপনারা এই সকল প্রশ্নের সঠিক উত্তর জানতে পারবেন সম্পূর্ণ পোস্টটি পড়ে আমাদের সাথেই থাকবেন। 

    আইকর বলতে কী বুঝ

    আমাদের কাছে আমাদের অনেক গ্রাহকবৃন্দ আইকর বলতে কী বোঝো এই প্রশ্নটিই করেছে আয়কর বলতে কি বুঝ। তারা হয়তো নিজেরাও জানেনা যে আইকর কি আর এই জন্য আমরা এই পোস্টটি নিয়ে হাজির হলাম এখানে আমরা আপনাদের জানাব যে আইকর কি আমরা এখানে আপনাদের বিচার বিশ্লেষণ করে দেবো। 
    আয়কর হচ্ছে ব্যক্তি বা সত্ত্বার আয় বা লভ্যাংশরে উপর প্রদেয় কর । আয়কর অধ্যাদেশ ১৯৮৪ এর আওতায় কর বলতে অধ্যাদেশ অনুযায়ী প্রদেয় আয়কর, অতিরিক্ত কর, বাড়তি লাভের কর, এতদসংক্রান্ত জরিমানা, সুদ বা আদায় যোগ্য অর্থকে বুঝায়। অন্য ভাবে বলা যায় যে, কর হচ্ছে রাষ্ট্রের সকল জনসাধারনের স্বার্থে রাষ্ট্রের ব্যয় নির্বাহের জন্য সরকারকে প্রদত্ত বাধ্যতামূলক অর্থ।

    আয়কর বিধিমালা ২০২৪-২১

    ব্যক্তি করদাতাকে Tax Day (কর দিবস) এর মধ্যে আয়কর রিটার্ন দাখিল করতে হবে। ২০২৪-২০২৪ কর বছরের জন্য ৩০ নভেম্বর ২০২৪ তারিখ হচ্ছে কর দিবস, অর্থাৎ রিটার্ন দাখিলের সর্বশেষ তারিখ। একজন ব্যক্তি-করদাতা ১ জুলাই ২০২৪ থেকে ৩০ নভেম্বর ২০২৪ তারিখের মধ্যে ২০২৪-২০২৪ কর বছরের রিটার্ন দাখিল করবেন।
    নির্ধারিত সময়ের মধ্যে রিটার্ন দাখিল করা সম্ভব না হলে করদাতা রিটার্ন দাখিলের সময়সীমা বাড়ানাের জন্য বিধি নির্ধারিত ফরমে উপযুক্ত কারণ উল্লেখপূর্বক উপ কর কমিশনারের কাছে সময়ের আবেদন করতে পারেন। সময় মঞ্জুর হলে বর্ধিত সময়ের মধ্যে সাধারণ অথবা সার্বজনীন স্বনির্ধারণী পদ্ধতির আওতায় রিটার্ন দাখিল করা যাবে। জাতীয় রাজস্ব বাের্ডের ওয়েবসাইট www.nbr.gov.bd থেকে সময় বৃদ্ধির আবেদন ফরম download করা যায়।

    আয়কর বই 

    আপনারা অনেকে আমাদের কাছে আয় কর বইয়ের পিডিএফ বি চেয়েছেন আর সেজন্য আমরা আমাদের এই পোস্টে আয়কর বইয়ের পিডিএফ ফ্রি দিয়ে দিব যাতে আপনাদের সুবিধা হয় আপনারা আমাদের দেওয়া এই পিডিএফ লিনক এ ক্লিক করে খুব সহজেই আয়কর বৈরী পেয়ে যাবেন এবং নিজে পড়তে পারবেন এই আইকন বইটি বইটি পড় আপনার সম্পর্কে সকল বিষয়ে সঠিক ধারণা নিতে পারবেন নিচের বইয়ের পিডিএফ লিংক দেওয়া হল।

    আয়কর বই pdf

    আয়কর বইটি ডাউনলোড করতে নিচের লিঙ্কে ক্লিক করুন।

    Tag: আয়কর বই pdf, আয়কর বিধিমালা ২০২৪-২১, আয়কর বই, আয়কর বিধিমালা, আইকর বলতে কী বুঝ,