কিতাবুল ফিতান পিডিএফ ডাউনলোড | Kitabil fitan pdf download

Monjurul Hasan Manik
0

    কিতাবুল ফিতান pdf download

    আসসালামুআলাইকুম। আশাকরি সৃষ্টিকর্তার অশেষ রহমতে সকলে সুস্থ আছেন। timeofbd.com এর পক্ষ থেকে সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন।

    কিতাবুল ফিতান বইটি ইমাম নুআইম ইবনু হাম্মাদ এর লেখা একটি ইসলামিক গ্রন্থ। এই গ্রন্থে ইমাম নুআইম ইবনু হাম্মাদ ফিতনা ও এটা থেকে বাছার উপায় তুলে ধরেছেন। 

    বর্তমান যুগটি ফিতনার। যেন একেকটা ফিতনা আমাদের গ্রাস করে নিচ্ছে ঠিক অন্ধকার রাতের মত । আমাদের ব্যক্তিগত জীবন, পারিবারিক জীবন, সামাজিক জীবন, রাষ্ট্রীয় জীবন ও আন্তর্জাতিক জীবনের প্রতিটি ক্ষেত্রে রয়েছে ফিতনার আনাগােনা। কেউ যদি ফিতনা সম্পর্কেই না জানে, তবে সে কীভাবে নিজেকে বাঁচাবে ফিতনা থেকে? কীভাবে বাঁচাবে পরিবার-পরিজন ও সমাজকে? আর শেষ জামানার ফিতনাগুলাে এতােই ভয়াবহ যে- একজন লােক দিনের প্রারম্ভে মুসলিম থাকবে, কিন্তু দিন শেষে সে পরিণত হবে কাফিরে। হায় আফসােস! আমাদের আশপাশে এতােই ঈমান বিধ্বংসী আসবাবের ছড়াছড়ি, কিন্তু আমাদের মধ্যে কোন সচেতনতা নেই। আমাদের মধ্যে ভর করে আছে গাফিলতি, অলসতা ও উদাসীনতা। এই ফিতনা থেকে বাঁচতে হলে কী কী করণীয় তা এই বইতে দেয়া আছে স্পষ্টভভাবে।

    ইমাম নুআইম ইবনু হাম্মাদ ছিলেন ২য় হিজরি শতকের শেষের সময়ের আহলুস সুন্নাহর একজন সংগ্রামী ইমাম। তিনি ছিলেন ইমাম বুখারি (রহ.) এর উস্তাদ। হাদিসের তলবে তিনি ইরাক, হিজায প্রভৃতি অঞ্চল ভ্রমণ করেন। অবশেষে মিসরে গিয়ে স্থায়ী হন। হাদিসশাস্ত্রে ব্যাপক খেদমত আঞ্জাম দেন। মুতাযিলা, জাহমিয়া ও মুরজিয়াদের ফিতনার সময় সুন্নাহ উপর তিনি ছিলেন পাহাড়ের মতাে অবিচল। খলিফা মুতাসিম তাকে মুতাযিলা মতবাদ গ্রহণের আহ্বান জানান। তিনি অস্বীকার করেন ফলে তাকে কারাবন্দি করা হয়। আর বন্দি অবস্থায়ই তিনি ২২৮ হিজরিতে মৃত্যুবরণ করেন। মৃত্যুর পর জালিমরা তার লাশ কাফন-দাফন, জানাযা পর্যন্ত করার সুযােগ দেয়নি। বরং একটা অন্ধকার গর্তে তার লাশ নিক্ষেপ করা হয়। মৃত্যুর পূর্বে তার শেষকথা ছিল, “অবশ্যই আমি আল্লাহর সামনেও এদের বিরুদ্ধে বিবাদ করবাে।’

    বই সম্পর্কিত তথ্যঃ

    নামঃ কিতাবুল ফিতান

    লেখকঃ ইমাম নুআইম ইবনু হাম্মাদ রহিমাহুল্লাহ

    অনুবাদকঃ মুফতি মাহদী খান

    ক্যাটাগরিঃ ইসলামি আদর্শ ও মতবাদ।

    File format: Pdf

    Pdf size: ১৫.৮ Mb

    আপনারা যারা কিতাবুল ফিতান বইয়ের pdf file টি download করতে চান তারা আমাদের এই সাইট থেকে সম্পূর্ণ ফ্রিতে file টি download করতে পারেন।



    Download link: Click here to download

    ট্যাগঃ কিতাবুল ফিতান pdf download

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)