হেলথ বার্তা | bd health tips হেলথ টিপস | হেলথ টিপস্

RA Tipu
0

 
হেলথ বার্তা, bd health tips হেলথ টিপস, হেলথ, হেলথ টিপস্হে, লথ টিপস প্রতিদিন, বাংলা হেলথ টিপস,  মেডিকেল হেলথ টিপস

    হেলথ বার্তা

    আসসালামু আলাইকুম,কেমন আছেন আপনারা?আশা করি আপনারা ভালো আছেন।আমি মহান রবের কৃপায় ভালো আছি।মানুষের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে শারীরিক সুস্থতা ভালো রাখা।কথায় আছে স্বাস্থ্য ভালো থাকলে সব ভালো।মানুষের শারীরিক স্বাস্থ্য ভালো রাখার জন্য বিভিন্ন টিপস ইন্টারনেটের সাহায্যে খোজার চেষ্টা করে।বর্তমানে করোনা পরিস্থিতির কারণে মানুষ হসপিটাল কিংবা বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে না গিয়ে ইন্টারনেটের সাহায্যে বিভিন্ন হেলথ টিপস পেয়ে থাকে।আজ আমরা আলোচনা করব হেলথ টিপস,bd health tips হেলথ টিপস, হেলথ, হেলথ টিপস্হে, লথ টিপস প্রতিদিন, বাংলা হেলথ টিপস, বাংলা স্বাস্থ্য টিপস এবং মেডিকেল হেলথ টিপস ইত্যাদি।

    আজকের এই পোস্টের যে সকল বিষয় নিয়ে আলোচনা করা হবে তার একটি চার্ট নিচে দেওয়া হল;

    • bd health tips হেলথ টিপস
    • হেলথ
    • হেলথ টিপস্
    • হেলথ টিপস প্রতিদিন
    • বাংলা হেলথ টিপস
    • মেডিকেল হেলথ টিপস

    bd health tips হেলথ টিপস

    নিচে কিছু bd health tips হেলথ টিপস দেওয়া হলো আপনার অনেক উপকারিতা আছে।আমরা চাই আপনারা স্বাস্থ্য বিষয়ে সচেতন হোন এবং সঠিকভাবে জানার চেষ্টা করুন। 

    করোনা থেকে বাঁচার জন্য অভ্যাস আপনাকে পরিবর্তন করতে হবেঃ

    করোনা ভাইরাস থেকে বাঁচতে হলে হাঁচি কাশি থেকে এড়িয়ে চললে হবে না এর থেকেও ভয়ংকর কিছু পরিবর্তন করতে হবে আপনার অভ্যাসে। যেমনঃ-

    1. হাতের নখ রাখা ও নখ মুখে দিয়ে চিবোনো।অনেকেরই এ ধরনের অভ্যাস আছে। বিশেষজ্ঞদের মতে, এ ধরনের অভ্যাসে জীবাণু সরাসরি হাত থেকে মুখে চলে যেতে পারে৷
    2. অনেকেরই মুখে ব্রণের সমস্যা থাকে৷সেটা আবার অনেকে খুঁটে থাকেন ৷এই অবস্থায় ভুলেও এ ধরনের কাজ করা ঠিক হবে না।কারণ নখেই থাকতে পারে করোনাভাইরাস।
    3. যেকোন সময় চুলে হাত দেয়ার অভ্যাস পরিবর্তন করতে হবে।কারণ মাথায় বুলালে সেখানে প্রথমেই যায় হাত,পরে সেটা মুখে লেগে ছড়িয়ে পড়তে পারে ভাইরাস৷
    4. অনেকেই দুই-তিন সপ্তাহ পর পর বিছানার চাদর পরিবর্তন করেন।কিন্তু এই সময়ে এটা করা ঠিক না।সপ্তাহে অন্তত দুই বার বিছানার চাদর পরিবর্পতন করে পরিষ্কার করুন।
    5. বেসিন যদি টয়লেটের মধ্যে থাকে তখন সেখানে টুথ ব্রাশ রাখবেন না৷তা না হলে সংক্রমণের সম্ভবনা বাড়তে পারে ৷
    6. দাঁতের ফাঁকে অনেক সময় খাবার লেগে  থাকলে সেটা আঙুল দিয়ে বের করেন অনেকে।কিন্তু সেটা এখন একেবারেই মুঠেও কুবেন না।কারণ আঙুল থেকে করোনা সহজে দেহে প্রবেশ করতে পারে।
    7. এই সময় একই প্লেটে খাবার খাওায়ার করার দরকার নেই।পরিবারের সদস্য হলেও এখন এই অভ্যাস থেকে দূরে থাকতে হবে।
    উপরোক্ত এই সাতটি আপনার পরিবর্তন করলে করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়া যেতে পারে।

    হেলথ

    সময়ের সাথে সাথে স্বাস্থ্যের অর্থ বিকশিত হয়েছে। বায়োমেডিকাল দৃষ্টিকোণের সাথে সামঞ্জস্য রেখে, স্বাস্থ্যের প্রাথমিক সংজ্ঞাগুলি শরীরের কার্য সম্পাদনের ক্ষমতাকে থিমের উপরে কেন্দ্র করে; স্বাস্থ্যকে স্বাভাবিক ক্রিয়াকলাপ হিসাবে দেখানো হত যা সময়ে সময়ে রোগ দ্বারা ব্যাহত হতে পারে। স্বাস্থ্যের এমন সংজ্ঞাটির উদাহরণ হ'ল:"রাষ্ট্র যা শারীরবৃত্তীয়, শারীরবৃত্তীয় এবং মানসিক অখণ্ডতা দ্বারা চিহ্নিত; ব্যক্তিগতভাবে মূল্যবান পরিবার, কাজ এবং সম্প্রদায়ের ভূমিকা পালন করার ক্ষমতা; শারীরিক, জৈবিক, মনস্তাত্ত্বিক এবং সামাজিক চাপ মোকাবেলা করার ক্ষমতা"। এরপরে ১৯৪৮ সালে, পূর্বের সংজ্ঞাগুলি থেকে মূলত প্রস্থান করার পরে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লুএইচও) একটি সংজ্ঞা প্রস্তাব করেছিল যা উচ্চতর লক্ষ্য ছিল: "শারীরিক, মানসিক এবং সামাজিক সুস্থতার দিক থেকে স্বাস্থ্যকে সুস্থতার সাথে সংযুক্ত করা, এবং কেবলমাত্র নয় রোগ এবং অসুস্থতার অনুপস্থিতি "।যদিও এই সংজ্ঞাটি উদ্ভাবনী হিসাবে কেউ কেউ স্বাগত জানিয়েছিল, তবুও এটি অস্পষ্ট, অত্যধিক বিস্তৃত এবং পরিমাপযোগ্য হিসাবে বিবেচিত হয়নি বলে সমালোচিতও হয়েছিল। দীর্ঘ সময়ের জন্য, এটি একটি অযৌক্তিক আদর্শ হিসাবে আলাদা করা হয়েছিল এবং স্বাস্থ্যের বেশিরভাগ আলোচনা বায়োমেডিকাল মডেলের ব্যবহারিকতায় ফিরে এসেছে

    হেলথ টিপস্

    একটি রাষ্ট্র হিসাবে রোগ হিসাবে দেখা থেকে এটি একটি প্রক্রিয়া হিসাবে বিবেচনা করার পরিবর্তনের যেমন পরিবর্তন ঘটেছিল, তেমনি স্বাস্থ্যের সংজ্ঞাগুলিতেও একই পরিবর্তন ঘটেছিল। আবার, ১৯ এর দশকে যখন স্বাস্থ্য প্রচার আন্দোলনের বিকাশকে উত্সাহিত করেছিল তখন ডব্লুএইচও একটি শীর্ষস্থানীয় ভূমিকা পালন করেছিল। এটি স্বাস্থ্যের একটি নতুন ধারণা নিয়ে এসেছিল, একটি রাষ্ট্র হিসাবে নয়, বরং তার সাথে গতিশীলতার দিক থেকে, অন্যথায়, "জীবনযাপনের একটি উত্স" হিসাবে। ১৯৮৪ সালে WHO স্বাস্থ্যের সংজ্ঞাটি সংশোধন করে এটিকে সংজ্ঞায়িত করেছিল যে "কোনও ব্যক্তি বা গোষ্ঠী যে পরিমাণে আকাঙ্ক্ষাগুলি অনুধাবন করতে এবং প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে এবং পরিবেশের পরিবর্তন বা মোকাবেলা করতে সক্ষম তা হ'ল স্বাস্থ্য প্রতিদিনের জীবনের জন্য একটি উত্স, জীবনযাপনের উদ্দেশ্য নয় এটি সামাজিক ও ব্যক্তিগত সম্পদের পাশাপাশি শারীরিক সামর্থ্যের উপর জোর দিয়ে একটি ইতিবাচক ধারণা is "সুতরাং, স্বাস্থ্য হোমিওস্টেসিস বজায় রাখার এবং অপমান থেকে পুনরুদ্ধার করার ক্ষমতা উল্লেখ করে। মানসিক, বৌদ্ধিক, মানসিক এবং সামাজিক স্বাস্থ্য একটি ব্যক্তির স্ট্রেস পরিচালনা করার দক্ষতা, দক্ষতা অর্জন, সম্পর্ক বজায় রাখার দক্ষতার উল্লেখ করে, এগুলি সবই স্থিতিস্থাপকতা এবং স্বতন্ত্র জীবনযাপনের জন্য সংস্থান তৈরি করে এটি স্বাস্থ্যের জন্য শেখানো, শক্তিশালী এবং শেখার অনেক সম্ভাবনা খুলে দেয়।

    হেলথ টিপস প্রতিদিন 

    হেলথ টিপস প্রতিদিনঃএখানে আমরা শেয়ার করব প্রতিদিন কিছু হেলথ টিপস যেগুলো প্রতিদিন ব্যবহার করলে আপনার স্বাস্থ্যগত দিক থেকে অনেকটা উন্নত থাকবেন।

    সকালে উঠে গরম পানি খাওয়ার কথা তো অনেকবারই শুনেছেন।কিন্তু জানেন কি রাতে ঘুমোতে যাওয়ার পূর্বে একগ্লাস ঈষদুষ্ণ জলের কি কামাল দেখাতে পারে!
    উদ্বেগ ও অবসাদ দূরে রাখে
    আমরা সবাই কম বেশি উদ্বেগে ভুগে থাকি বিভিন্ন সময়ে বিভিন্ন কারনে।আবার কারও কারও ক্ষেত্রে তা এতটাই বেড়ে যায় যে,অবসাদের আকার ধারণ করে।গবেষণায় দেখা গিয়েছে শরীরে পানির পরিমাণ কমে গেলে বাড়ে স্ট্রেস লেভেল।ক্ষতিগ্রস্ত হয় স্লিপ সাইকল।তাই প্রতিদিন ঘুমোতে যাওয়ার আগে এক গ্লাস করে পানি পান করতে হবে।
    টক্সিন দূর করে
    গরম পানি শরীরের তাপ বাড়াতে সহায়তা করে।শরীরে রক্ত চলাচ বৃদ্ধি পায় ও ঘামের মাধ্যমে বেরিয়ে যায় জমে থাকা টক্সিন।
    হজমে সাহায্য করে
    রাতে ঘুমোতে যাওয়ার পুর্বে এক গ্লাস ঈষদুষ্ণ পানি হজম শক্তি ভালো করে।ঈষদুষ্ণ পানি খাবার দ্রুত হজম করতে সাহায্য করে।

    বাংলা হেলথ টিপস

    স্বাস্থ্যই সকল সুখের মূল, তাই মানসিক ভাবে তৃপ্তি পেতে সুস্বাস্থ্য এর অধিকারী হওয়া আবশ্যক। শরীর এবং মনকে প্রফুল্ল রাখার জন্য চাই সজীব অনুভূতি। তাই দরকার শারীরিক এর পাশাপাশি মানসিক প্রশান্তি।আমাদের এই অ্যাপটি এর মাধ্যমে জানতে পারবেন সুস্থ থাকার উপায়। সুস্বাস্থ্য ও সুন্দর জীবন পেতে আমরা প্রতিনিয়ত ছুটে বেড়াই ডাক্তার পরামর্শ এর পিছনে। আমাদের এই অ্যাপটি তে সংযোজন করেছি যে বিষয় গুলো তা হচ্ছে সারা জীবন সুস্থ থাকার উপায় ,স্বাস্থ্য-সেবা,স্বাস্থ্য কথা, হার্ট সুস্থ রাখার ৩০ টি উপায়, গরমে সুস্থ থাকার উপায়, ওজন কামানোর সহজ উপায় ইত্যাদি। এছাড়া রয়েছে বিভিন্ন রোগের লক্ষণ কারণ ও প্রতিকার,ইচ্ছা শক্তি সফল হওয়ার উপায়, হাসপাতাল ও ডাক্তার ফোন নাম্বার এর প্রয়োজনীয়তা ইত্যাদি। শারীরিক ভাবে সুস্থ থাকতে মানসিক ভাবে সুস্থ থাকার কোনও বিকল্প নাই। তাই মানসিক স্বাস্থ্য, নারী-পুরুষের যৌন জীবন, মানসিক চাপ মুক্তির ১২টি উপায়, সুস্বাস্থের জন্য ঘরে ব্যায়াম করার সঠিক পদ্ধতি, ডায়াবেটিস ~ Diabetes সম্পর্কিত বিষয়াদি, নারীর স্বাস্থ্য কথা ও সুস্থ থাকার টেকনিক - Stay Healthy গুলো জেনে রাখা খুবই জরুরী।আশা করব অ্যাপস টি দ্বারা সবাই খুব উপকৃত হবেন।

    স্বাস্থ্য হ'ল সম্পদ এটি এখন পর্যন্ত আমরা জানি একটি দুর্দান্ত প্রবাদ। এই পৃথিবীতে প্রতিটি ভাল জিনিস একটি রহস্য আছে। তবে সুস্বাস্থ্য এবং সতেজ স্বাস্থ্য পেতে আপনাকে খুব বেশি আতঙ্কিত হওয়ার দরকার নেই। কেবলমাত্র একটি সামান্য ওষুধ এবং সামান্য প্রচেষ্টা আপনাকে শরীরের সুস্থতা দিতে পারে। খাদ্যাভাস থেকে শুরু করে কাজ করা পর্যন্ত আমাদের আমাদের প্রতিদিনের ক্রিয়াকলাপ সম্পর্কে কঠোর থাকতে হবে। এই অ্যাপটিতে আমরা সেরা স্বাস্থ্য টিপস, বাংলা স্বাস্থ্য সমস্যা সমাধান, যোগা এবং বাংলায় স্বাস্থ্য টিপস ইত্যাদির একটি ঝলক দেওয়ার চেষ্টা করেছি আশা করি সবাইকে এই সাইটে অনেক পছন্দ করবে।

    Health is an asset It is a great proverb we know so far. Every good thing in this world has a mystery. But you don't have to worry too much to get healthy and fresh health. Just a little medicine and a little effort can give you body health. We need to be strict about our daily activities, from eating to working. In this app we have tried to give a glimpse of the best health tips, bangla health problem solving, yoga and bangla health tips etc. We hope everyone will like this site a lot.

    মেডিকেল হেলথ টিপস

    স্বাস্থ্য এবং পুষ্টি দুটি বিষয়ে বিশেষজ্ঞদের মতামত অনুযায়ী ২১টি অতি গুরুত্বপূর্ণ বিজ্ঞান ভিত্তিক বাংলা হেলথ টিপস উল্লেখ করছি। যে স্বাস্থ্য টিপস তথ্য গুলো মেনে চললে আপনাকে সুস্বাস্থ্যের পাশাপাশি একটি উন্নত লাইফস্টাইল তৈরিতে ব্যাপক সহায়তা করবে।

    I am mentioning 21 very important science based Bengali health tips according to the opinion of experts on both health and nutrition. Following the health tips information will help you to create a healthy as well as an improved lifestyle.

    আমরা সবাই কম বেশী স্বাস্থ্য নিয়ে খুব বেশী চিন্তিত। কিন্তু ভাল স্বাস্থ্যের অধিকারী হতে হলে প্রয়োজন পুষ্টিকর খাদ্য, যা নিয়ে আমরা প্রতিনিয়ত বিভ্রান্তিতে থাকি। অতিরিক্ত ওজন হ্রাস করতে গিয়ে আমরা সবাই কম বেশী খাওয়া দাওয়ায় এমন ডায়েট করে থাকি, যার জন্য আমাদের শরীরে পুষ্টির অভাব তৈরি হয়।

    We are all less and more concerned with health. But in order to be in good health, we need nutritious food, which we are always confused about. In order to lose excess weight, we all follow a diet of eating more or less, which creates a lack of nutrition in our body.

    জাঙ্ক ফুড শরীরের স্বাস্থ্যের জন্য হুমকি হিসেবে আবির্ভূত

    জাঙ্ক ফুড শরীরের স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর যা দিনদিন আমাদের স্বাস্থ্যের জন্য হুমকি হিসেবে আবির্ভূত হচ্ছে। জাঙ্ক ফুডে প্রচুর পরিমাণে ক্যালোরি থাকার কারণে এটা অতিরিক্ত ওজন বাড়াতে সহায়তা করে। এতে প্রচুর পরিমাণে কার্বোহাইড্রেট থাকায় রক্তে সুগারের মাত্রার ভারসাম্য হারিয়ে পেলে। যা শরীরে উত্তেজনা, বিভ্রান্তি এবং ক্লান্তি তৈরি করে।

    Junk food is extremely harmful to the health of the body which is emerging as a threat to our health day by day. Junk food has a lot of calories so it helps to gain extra weight. It has a lot of carbohydrates in the blood sugar level is lost in the balance. Which creates tension, confusion and fatigue in the body.

    tags:হেলথ বার্তা, bd health tips হেলথ টিপস, হেলথ, হেলথ টিপস্হে, লথ টিপস প্রতিদিন, বাংলা হেলথ টিপস,  মেডিকেল হেলথ টিপস

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)