ইনকুইজিশন free pdf download

Sadia
0

 

:ইনকুইজিশন free pdf, ইনকুইজিশন pdf download,  ইনকুইজিশন free pdf download

ইনকুইজিশন free pdf 

 টাইম অফ বিডির পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই শুভেচ্ছা ও সালাম আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আপনারা সবাই কেমন আছেন ?আশা করি সবাই আল্লাহর রহমতে ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আপনারা অনেকে আছেন যারা বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ইনকুইজিশন ফ্রী পিডিএফ ডাউনলোড খুঁজছেন কিন্তু হয়তো অনেকে পাচ্ছেন না আর তাই আপনাদের জন্য আমরা ইনকুইজিশন নিয়ে আজকের পোস্টটি হাজির করেছি আমাদের পোষ্টে এ আজকে যা যা থাকছে সেগুলো হলো ইনকুইজিশন free pdf, ইনকুইজিশন pdf download,  ইনকুইজিশন free pdf download। আশা করছি আপনারা সঠিক তথ্যটি পাবেন।

ইনকুইজিশন

ইনকুইজিশন স্পেনের খৃষ্টানদের একটি ন্যাক্কারজনক কর্মকাণ্ডের নাম।স্পেন তখন মুসলমানদের হাত থেকে পর্যায় ক্রমে ছুটে যাচ্ছে আর সেই সময়েই একদিকে খৃষ্টানরা মুসলমানদের কিছু মুনাফেকের সহোযোগিতায় এক এক করে স্পেনের ছোট ছোট শহর দখলে নিচ্ছে,আর গির্জার পাদ্রিরা  নিত্যানতুন আইণ করে অখৃস্টানদের স্পেন ছাড়া করছে অথবা জোর পূর্বক খৃষ্টান বানাচ্ছে অথবা যে কোন অজুহাতের মাধ্যমে নৃশংস ভাবে হত্যা করছে।

আর এর কার্যক্রম প্রথমে শুরু হয় সল্পসংখ্যক ইহুদিদের উপর,কেননা তখনও মুসলমানদের মধ্য স্পেনে বড়বড় আলেমদের দল জীবিত ছিলেন,এবং বেশ বড় অংশের ক্ষমতায় ছিলো মুসলমান। ইহুদিদের কে হয় দেশ ত্যাগে বাধ্য করে খৃষ্টান পাদ্রী গন,অথবা র‍্যাগিং /টর্চার সেলে নিয়ে অমানুষিক নির্যাতন করে মেরে ফেলতো এবং নির্যাতিতার সম্পদ বাজেয়াপ্ত করে গির্জার নাম করে পাদ্রী দের আমোদ ফুর্তির জন্য খরচ করা হইতো,অথবা মনেপ্রাণে খৃষ্টান হয়নি এই বলে প্রকাশ্য আগুনে পুড়িয়ে মারা হতো, এবং উক্ত ব্যাক্তির সম্পদ গির্জার নামে দখলে নিয়ে নেয়া হতো এমনকি নির্যাতনের শিকার ব্যাক্তির ওয়ারিশরাও সম্পদের ভাগপেতোনা।

পর্যায়ক্রমে মুসলমানদের উপর শুরু হয় "ইনকুইজিশন"" নামের সেই নির্যাতন, ধিরে ধিরে ওরা মুসলমানদের মসজিদ মাদ্রাসা গুলো কে গোয়ালঘরে /পানশালাতে রুপান্তর করে,এমনকি কেউ প্রকাশ্যে আরবিয় পোশাক পর্যন্ত পড়তে পারেনি ইবাদত তো দূরের বিষয়।

একপর্যায়ে মুসলিম নামধারী মির্জাফরদের মাধ্যমে স্পেন থেকে সমূলে ইসলাম কে বিদায় করে দেয় খৃষ্টান রা।

আর সেই সময় খৃষ্টান রাজা-বাদশারা পর্যন্ত পাদ্রী দের অন্যায়কে অন্যায় বলার সাহস পেতেন না।যদিও তারা গোপন মিটিংয়ে তা একটু-আধটু বলতেন,তবে প্রকাশ্যে কোন  সম্রাটরাই পাদ্রিদের বিরাগভাজন হতে চাইতো না।

সেই সময় মুসলমানদের কে এমন এক পরিস্থিতিতে রেখেছিলো খৃষ্টান পাদ্রী রা যার ভয়াভহতা দুইএকটা উপন্যাস লিখে শেষ করা যাবেনা।



ইনকুইজিশন pdf download 

ইনকুইজিশন সম্পর্কে আমরা অনেকে হয়তো জানি না। ইনকুইজিশন হল মুসলমানদের উপর খ্রিস্টানদের নির্যাতনের একটি ন্যাক্কারজনক ঘটনা। যা সংঘটিত হয়েছিল স্পেনে। ইনকুইজিশন pdf  আমাদের এই পোস্টে দেওয়া হয়েছে। আপনারা ইনকুইজিশন free pdf টি ডাউনলোড করতে পারবেন নিচে দেওয়া download the PDF file এ ক্লিক করে। এভাবে আপনারা ইনকুইজিশন পিডিএফ ডাউনলোড করতে পারবেন।

ইনকুইজিশন free pdf download



 Tag:ইনকুইজিশন free pdf, ইনকুইজিশন pdf download,  ইনকুইজিশন free pdf download

Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)