আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ | তাশাহুদ বাংলা অর্থ সহ | attahiyat surah bangla

Sadia
0

আত্তাহিয়াতু, attahiyat surah bangla, তাশাহুদ বাংলা উচ্চারণ, তাশাহুদ বাংলা অর্থ সহ, সূরা আত্তাহিয়াতু বাংলা উচ্চারণ, আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ, তাশাহুদ অর্থ কি, তাশাহুদ সূরা, তাশাহুদ দোয়া, তাশাহুদ mp3 download, তাশাহুদের অর্থ

    আত্তাহিয়াতু | তাশাহুদ বাংলা উচ্চারণ

    আসসালামু আলাইকুম, আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন । আমিও ভাল আছি আল্লাহর রহমতে । আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম আত্তাহিয়াতু,সূরা আত্তাহিয়াতু বাংলা উচ্চারণ , আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ , তাশাহুদ বাংলা উচ্চারণ, তাশাহুদ সূরা, তাশাহুদ দোয়া, তাশাহুদ mp3 download , তাশাহুদের অর্থ

    সূরা আত্তাহিয়াতু বাংলা উচ্চারণ | আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ

    তাশাহুদ কুরআনের একটি অতি গুরুত্বপূর্ণ সূরা। এটি প্রতি ওয়াক্ত নামাজের দুই রাকাত এবং চার রাকাতের পর পড়তে হয়। আপনারা হয়তো অনেকেই তাশাহুদ সূরা বাংলা উচ্চারণ দেওয়া হল আশাকরি আপনাদের উপকার হবে।

    আত্তাহিয়াতু [তাশাহুদ]  এর বাংলা উচ্চারণ দেয়া হলো:

    আত্তাহিয়্যাতু লিল্লাহি ওয়াস্‌ সালাওয়াতু, ওয়াত্‌ তাইয়িবাতু। আস্‌সালামু ‘আলাইকা আইয়্যুহান নাবীয়্যু ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আস্‌সালামু আলাইনা ওয়া আলা ইবাদিল্লাহিস্‌ সালিহীন। আশহাদু আল-লা-ইলাহা ইল্লাল্লাহু ওয়া আশ্‌হাদু আননা মুহাম্মাদান আদুহু ওয়া রাসুলুহু।

    অর্থঃ “সকল তাযীম ও সম্মান আল্লাহর জন্য, সকল সালাত আল্লাহর জন্য এবং সকল ভাল কথা ও কর্মও আল্লাহর জন্য। হে নবী! আপানার প্রতি শান্তি, আল্লাহর রহমত ও তাঁর বরকত বর্ষিত হোক। আমাদের উপরে এবং আল্লাহর নেক বান্দাদের উপরে শান্তি বর্ষিত হোক। আমি সাক্ষ্য দিচ্ছি যে, আল্লাহ ছাড়া কোন সত্য উপাস্য নেই এবং আরো সাক্ষ্য দিচ্ছি মুহাম্মাদ আল্লাহর বান্দা এবং তাঁর রাসূল।”

    তাশাহুদ অর্থ কি

    তাশাহুদ আত্তাহিয়াতু একই সূরা। আত্তাহিয়াতু কেই তাশাহুদ বলা হয়।তাশাহুদ শব্দের অর্থ ঈমানের সত্যায়ন। তাশাহুদ একটি গুরুত্বপূর্ণ সূরা এটি প্রতি নামাযে পড়তে হয়। প্রতি নামাজের 2 রাকাত এবং চার রাকাতের পর এ তাশাহুদ পড়তে হয়। আপনাদের সুবিধার্থে এই তথ্যগুলো এখানে দেয়া হল আশা করি আপনাদের উপকার হবে।

     তাশাহুদ সূরা | তাশাহুদ দোয়া

    তাশাহুদ সূরা প্রতি নামাজে পাঠ করতে হয়। এটি খুবই গুরুত্বপূর্ণ একটি সূরা। তাশাহুদ পাঠ না করলে নামাজ সঠিক হয় না।দোয়া টি এখানে দেয়া হলো। আশা করি আপনারা উপকৃত হবেন।

    আত্তাহিয়াতু [তাশাহুদ]

    – اَلتَّحِيَّاتُ لِلَّهِ وَالصَّلَوَاتُ وَالطَّيِّبَاتُ، السَّلَامُ عَلَيْكَ أَيُّهَا النَّبِيُّ وَرَحْمَةُ اللَّهِ وَبَرَكَاتُهُ، السَّلَامُ عَلَيْنَا وَعَلَى عِبَادِ اللَّهِ الصَّالِحِيْنَ، أَشْهَدُ أَن لَّاإِلَهَ إِلَّا اللَّهُ وَأَشْهَدُ أَنَّ مُحَمَّدًا عَبْدُهُ وَرَسُولُهُ. –

    attahiyat surah bangla

    আত্তাহিয়্যাতু লিল্লাহি ওয়াস্‌ সালাওয়াতু, ওয়াত্‌ তাইয়িবাতু। আস্‌সালামু ‘আলাইকা আইয়্যুহান নাবীয়্যু ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আস্‌সালামু আলাইনা ওয়া আলা ইবাদিল্লাহিস্‌ সালিহীন। আশহাদু আল-লা-ইলাহা ইল্লাল্লাহু ওয়া আশ্‌হাদু আননা মুহাম্মাদান আদুহু ওয়া রাসুলুহু।

    তাশাহুদ mp3 download

    তাশাহুদের অর্থ | তাশাহুদ বাংলা অর্থ সহ

    তাশাহুদ কুরআন মজীদের একটি গুরুত্বপূর্ণ সূরা। এটি প্রত্যেক নামাজে পড়তে হয়। দুই রাকাত এবং চার রাকাতের পর সূরা তাশাহুদ পড়তে হয়। শেষ বৈঠকে এসে তাশাহুদ পড়তে হয়। তাশাহুদ এবং আত্তাহিয়াতু একই সূরা তাশাহুদ এর অর্থ ঈমানের সত্যায়ন। তাশাহুদ বাংলা অর্থ সহ হল আশা করি আপনাদের উপকার হবে।

    সকল তাযীম ও সম্মান আল্লাহর জন্য, সকল সালাত আল্লাহর জন্য এবং সকল ভাল কথা ও কর্মও আল্লাহর জন্য। হে নবী! আপানার প্রতি শান্তি, আল্লাহর রহমত ও তাঁর বরকত বর্ষিত হোক। আমাদের উপরে এবং আল্লাহর নেক বান্দাদের উপরে শান্তি বর্ষিত হোক। আমি সাক্ষ্য দিচ্ছি যে, আল্লাহ ছাড়া কোন সত্য উপাস্য নেই এবং আরো সাক্ষ্য দিচ্ছি মুহাম্মাদ আল্লাহর বান্দা এবং তাঁর রাসূল।”

    Tag:আত্তাহিয়াতু, attahiyat surah bangla, তাশাহুদ বাংলা উচ্চারণ, তাশাহুদ বাংলা অর্থ সহ, সূরা আত্তাহিয়াতু বাংলা উচ্চারণ, আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ, তাশাহুদ অর্থ কি, তাশাহুদ সূরা, তাশাহুদ দোয়া, তাশাহুদ mp3 download, তাশাহুদের অর্থ

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)