টাকা সময় রাগ অন্ধকার বিদায়ী জীবনের উক্তি 2024

Sadia
0

 

জীবনের উক্তি, টাকা নিয়ে উক্তি , রাগ নিয়ে উক্তি, সময় নিয়ে উক্তি, অন্ধকার নিয়ে উক্তি, বিদায়ী উক্তি


প্রিয় পাঠক বৃন্দ আপনাদের সবাইকে টাইম অফ বিডির পক্ষ থেকে জানাই সালাম ও শুভেচ্ছা আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতু। কেমন আছেন আপনারা সবাই? আশা করি সবাই আল্লাহর রহমতে অনেক ভাল আছেন । আমিও আল্লার রহমতে অনেক ভাল আছি।আপনারা অনেকে বিভিন্ন উক্তি সম্পর্কে জানতে চেয়েছেন যে উক্তিগুলো সম্পর্কে আপনারা জানতে চেয়েছেন উক্তি গুলো নিয়েই আমরা আজকের পোস্টটি হাজির হয়েছি আশা করি পোস্টটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। যে যে উক্তিগুলো এখানে আলোচনা করা হয়েছে তা হলো

জীবনের উক্তি, টাকা নিয়ে উক্তি , রাগ নিয়ে উক্তি, সময় নিয়ে উক্তি, অন্ধকার নিয়ে উক্তি, বিদায়ী উক্তি

জীবনের উক্তি

আপনারা অনেকেই হয়তো বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় জীবনের উক্তি গুলো খুঁজছেন আর তাই আপনাদের সুবিধার্থে আমরা এখানে বেশ কিছু জীবনের উক্তি নিয়ে আজকের এই পোষ্ট ট হাজির করেছি আশা করছি আপনাদের ভালো লাগবে।

১.যদি তোমার স্বপ্ন দেখার সাহস থাকে, আর এই স্বপ্নের জন্য যদি তুমি মরতেও রাজি থাকো, তবে জেনে রাখো, টাকার অভাবে তোমার কোনো স্বপ্নই আটকে থাকবে না।


২.অতি বুদ্ধিমান এর টিমের লিডার একজন বোকা লোক হওয়া উচিত। একটি টিমে যদি সবাই বিজ্ঞানী হয়, তবে তাদের নেতৃত্বে একজন অবিজ্ঞানী থাকা ভালো, কারণ তার চিন্তাভাবনা হবে অন্যদের চেয়ে আলাদা। তার আসল কাজ হবে বিজ্ঞানীরা যে প্রজেক্টে আছে, তারা যেন সেটা নিয়ে গবেষণা করে তা নিশ্চিত করা।


৩.অতীতের সাফল্য হয়তো তোমাকে ভবিষ্যৎ ব্যর্থতার দিকে নিয়ে যাবে, কিন্তু তুমি যদি তোমার প্রতিটি ব্যর্থতা থেকে শিক্ষা নিতে পারো, তাহলে দিনশেষে তুমি একজন সফল মানুষই হবে।


৪.যদি ৯টি খরগোশকে মাঠে চরতে দেখো এবং তোমার উদ্দেশ্য তাদের মাঝে ১টি খরগোশকে ধরা। তাহলে শুধুমাত্র একটির উপরেই মনোযোগ দাও, অন্য কোনো দিকে নয়।


৫.অন্যের সাফল্যের বদলে অন্যের ভুল থেকে শিখার চেষ্টা করো, বেশিরভাগ মোটামুটি একই রকম কারণে ব্যর্থ হয়, অন্যদিকে সফল হওয়ার অনেক কারণ থাকতে পারে।


৬.যাত্রা যত কঠিনই হোক, প্রথম দেখা স্বপ্নটা তোমার প্রতিদিন দেখে যাওয়া উচিৎ। এটা তোমাকে অনুপ্রেরণা দেবে আর হতাশা থেকে বাঁচাবে।


৭.সবাই তোমাকে পছন্দ করবে এটা অসম্ভব, কিন্তু এটা খুবই সম্ভব যে সবাই তোমাকে সম্মান করবে।


৮.আমরা যদি একটি ভালো টিম হই এবং লক্ষ্য সম্পর্কে আমাদের পরিষ্কার ধারণা থাকে, তবে আমাদের ১ জন ওদের ১০ জনকে হারাতে পারবে।


৯.তোমার সাথে যদি একটি বিষয়কে আলাদা আলাদা দৃষ্টিভঙ্গিতে দেখা বেশ কিছু লোক থাকে, তবে তোমার জন্য বিজয়ী সহজ হবে।


১০.সমস্যা আর অভিযোগ যেখানে যত বেশি, সেখানে সুযোগ ও তত বেশি।


 টাকা নিয়ে উক্তি

কথা আছে টাকা দিয়ে হয় না এমন কোন কিছুই নেই কথা আছে টাকা দিয়ে নাকি বাঘের চোখ মেলেতাই টাকা নিয়ে বেশ কিছু উক্তি দেয়া হল আশা করি এগুলো আপনাদের ভালো লাগবে।

টাকা নিয়ে উক্তি ও কিছু মূল্যবান কথা।


মানুষ দুনিয়াতে আসে খালি হাতে


চলেও যায় খালি হাতে। টাকা উপার্জন করতে গিয়ে সাস্থ হারায়, আবার সেই সাস্থ ঠিক করতে গিয়ে টাকা নষ্ট করে। মাঝখানের জীবন সে এমন ভাবে অতিবাহিত করে যেন সে কখনাে জন্মায়ইনি।


 রাগ নিয়ে উক্তি

এমন অনেক মানুষ আছে যারা সহজেই রেগে যায় অনেকে আমাদের কাছে রাগ নিয়ে কিছু উক্তি জানতে চেয়েছেন তাই তাদের সুবিধার্থে আমরা রাগ নিয়ে বেশ কিছু উক্তি এখানে হাজির করেছে আশা করি এগুলো আপনাদের ভালো লাগবে।

ইগো যদি কারও বাহন হয়, তবে সে কোথাও পৌঁছতে পারবে না”


“ইগো হল বোকাদের বোকা হওয়ার যন্ত্রণা লুকানোর উপায়”


“তুমি যখন তোমার ইগোকে চিনতে পারবে, তখন বুঝবে এটা আসলে তোমার মনের ভেতরে সৃষ্টি হওয়া কিছু অর্থহীন কথা”


“ইগো মানুষকে অচেতন করে রাখে। চেতনা আর ইগো কখনও একসাথে থাকতে পারে না”


“ইগো মানুষের নিজেকে নিজে নিয়ন্ত্রণ করার ক্ষমতাকে নি:শব্দে নষ্ট করে ফেলে”


“ইগো মানুষের সুবুদ্ধির পথে অন্যতম বাধা”


“সত্যিকার বড় হতে চাইলে ইগোকে বন্দী করে রাখো…”


“ইগোইস্ট মানে এমন একজন মানুষ যে অন্য সবাইকে ছোট করে দেখে”


“একজন মানুষের ইগো ভাঙার মূহুর্তের চেয়ে ভালো মূহুর্ত আর একটিও নেই”


“ইগোর মৃত্যু মানে আত্মার জাগরণ”

 সময় নিয়ে উক্তি

আজ আপনার সামনে সময়ের মূল্য নিয়ে উক্তি গুলো তুলে ধরব, যাতে আপনি সেই সফল মানুষদের সময়ের মূল্য নিয়ে ভাবনা গুলো জানতে পারেন। এবং সময়ের মূল্য কিভাবে দেবেন – সেই ব্যাপারে ধারণা ও উ‌ৎসাহ পান।


০১. “যার হাতে কিছুই নেই, তার হাতেও সময় আছে। এটাই আসলে সবচেয়ে বড় সম্পদ”


০২. “অতীত চলে গেছে, তাই এটা নিয়ে চিন্তা করে লাভ নেই। ভবিষ্য‌ৎ নিয়ে ভেবেও লাভ নেই, কারণ তা এখনও আসেনি। চিন্তা করো বর্তমান সময় নিয়ে, সেটাই তোমার ভবিষ্যতের জন্য ভালো”


০৩. “আমরা যদি সময়ের যত্ন নিই, তবে সময় আমাদের জীবনের যত্ন নেবে”


০৪. “আগের নষ্ট করা সময়ের জন্য এখন আফসোস করলে, এখনকার সময়ও নষ্ট হবে”


০৫. “সময়ের সত্যিকার মূল্য দাও। প্রতিটি মূহুর্তকে দখল করো, উপভোগ করো। আলস্য করো না। যে কাজ আজ করতে পারো, তা কালকের জন্য ফেলে রেখো না”


০৬. “তুমি যা কিছু খরচ করো, সময়ই তার মধ্যে সবচেয়ে দামী”


০৭. “যারা সময়কে ঠিকমত ব্যবহার করতে পারে না, তারাই আসলে সময় নিয়ে অভিযোগ করে”


০৮. “আমার সময় নেই, হল ‘আমি করতে চাইনা’ কথাটা একটু ঘুরিয়ে বলা”


০৯. “ভবিষ্যতে যাওয়ার গতি হল প্রতি ঘন্টায় ৬০ মিনিট। কেউ কারও আগে বা পরে যাবে না। কিন্তু কেউ সেখানে গিয়ে ভালো থাকবে; কেউ খারাপ থাকবে। সময়ের গতিকে যে যেভাবে ব্যবহার করবে, তার ভবিষ্য‌ৎও তেমন হবে”


১০. “সময় আসবে, আবার চলে যাবে। কিন্তু যখন সে থাকবে, তখন তার কাছ থেকে তুমি যা চাইবে, তাই পাবে”

 অন্ধকার নিয়ে উক্তি

অন্ধকার দেখে ভয় পেতাম এক সময়। অন্ধকার নিয়ে ছােটদের যা ধারনা সেই থেকে বেরিয়ে না আসা পর্যন্ত ভয় পাওয়াই যথার্থ।


জীবনের একটা নির্দিষ্ট সময়ে এসে আমরা বুঝতে পারি, তথাকথিত এক সময়ের ভয়ার্থ সেই অন্ধকার আমাদের জীবনের অধিকাংশ সময় জুরে আধিপত্য বিস্তার করেছে। এমনকি জীবনের শেষে যে মৃত্যু, সে-ও এক নতুন অন্ধকারের অধ্যায় সূচনা করে দেয়। তাহলে আর ভয় কেন?


কালাে রংটার সাথে অন্ধকারের আত্মার সম্পর্ক। তবে প্রায়ই আমরা একে বিভেদ নীতির কষাঘাতে ফেলে আলাদা কিছু প্রমাণ করতে চাই। তবে আসল সুত্র যেটা, সেটা তাে আর পরিবর্তন হওয়ার নয়।


 বিদায়ী উক্তি 


একদিন হুট করেই মৃত্যু চলে আসবে..।

আমাকে অপ্রস্তুত দেখে মালাকুল মউত, কখনোই ফিরে যাবে না...।আমাকে আর একটি বার সুধরে যাওয়ার সুযোগ দেওয়া হবেনা..। পরকালের পাথেয় ছাড়া যখন জীবনের পরিসমাপ্তি ঘটবে,  তখন কেমন অবস্থা হবে আমার.?#আরিফ_আজাদ


জ্বী,সত্যিই একদিন হুট করে আমাদের সামনে মৃত্যু চলে  আসবে..। এই যে এখনো আমি দুনিয়ার বুকে, অথচ  একটু পর নাও থাকতে পাড়ি..।আমরা যখন পৃথিবীতে আসি তার নয় মাস আগেই জানান দেই..আমরা পৃথিবীতে আসছি,  আমাদের নিয়ে তখন কতোশত আয়োজন।  অথচ যখন আবার চলে যাওয়ার সময় হয়,তখন সবকিছু হুট করেই হয়..। আমাদের মৃত্যুটা হুট করেই একদিন আসবে। 


আমাকে অপ্রস্তুত দেখে মালাকুল মউত কখনোই ফিরে যাবেনা..। মালাকুল মউত আসবে তিনি তার সময়ের কাজ সময়ে করবেই,  কিন্তু সেই সময়টা থাকবে আমাদের জন্য অজানা। তিনি আসবেই, কারন তা ছিলো আল্লাহ্ তা'আলা র আদেশ...। হায়.!!! আমরা সৃষ্টির সেরা হয়েও আমরা কথা দিয়ে কথা রাখিনা,  অথচ তারা রাখে, আল্লাহর সকল আদেশ পালন করেন।


আমাকে আর একটিবার সুধরে দেওয়ার সুযোগ দেওয়া হবেনা...। দেওয়া হবেনা কোন অজুহাতের সময়,  সেই সময় টা থাকবে আমার পৃথিবী থেকে বিদায় নেওয়ার শেষ ধাপ। আমি শত চাইলেও পারবোনা আমার শেষ বিদায় টা আটকাতে। শত চাইলেও পারবোনা আবারো দুনিয়ার বুকে প্রিয়দের মাঝে ফিরতে। 


পরকালের পাথেয় ছাড়াই যখন জীবনের  পরিসমাপ্তি ঘটবে। তখন কেমন অবস্থা হবে আমার.?

আমাকে কেন সৃষ্টি করা হয়েছে.? অথচ আমি কি করছি দুনিয়ায়.?  আমাকে সৃষ্টি করা হয়েছে সুন্দর আকৃতিতে,  সৃষ্টির সেরা হিসেবে,  অথচ আমি আমার সকল কথা ভুলে বসছি। ভুলে বসেছি আমার সকল ওয়াদা।  দুনিয়ার প্রেমে নিজেকে বিলিয়ে দিচ্ছি।

কিন্তু যখন আমার সময় শেষ হবে।  তখন বলে উঠবো, হায়.!আমাকে যদি দুনিয়াতে আর  একটা সুযোগ দেওয়া হতো.!  তাহলে বেলা ফুরাবার আগে এখনি কেন নয়.? আমরা কেন ভুলে যাই, প্রত্যেক প্রাণী কেই মৃত্যুর স্বাদ গ্রহণ/ আচ্ছাদন করতে হবে।


Tag:জীবনের উক্তি, টাকা নিয়ে উক্তি , রাগ নিয়ে উক্তি, সময় নিয়ে উক্তি, অন্ধকার নিয়ে উক্তি, বিদায়ী উক্তি 

Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)