ভালোবাসার রোমান্টিক মজার সুন্দর মেয়েদের নিয়ে মজার উক্তি 2024

Sadia
0

 

ভালোবাসার রোমান্টিক উক্তি, ভালবাসার মজার উক্তি, মজার উক্তি, মেয়েদের নিয়ে মজার উক্তি, ভালোবাসা নিয়ে উক্তি, সুন্দর উক্তি


প্রিয় পাঠক বৃন্দ আপনাদের সবাইকে টাইম অফ বিডির পক্ষ থেকে জানাই সালাম ও শুভেচ্ছা আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতু। কেমন আছেন আপনারা সবাই? আশা করি সবাই আল্লাহর রহমতে অনেক ভাল আছেন । আমিও আল্লার রহমতে অনেক ভাল আছি।আপনারা অনেকে বিভিন্ন উক্তি সম্পর্কে জানতে চেয়েছেন যে উক্তিগুলো সম্পর্কে আপনারা জানতে চেয়েছেন উক্তি গুলো নিয়েই আমরা আজকের পোস্টটি হাজির হয়েছি আশা করি পোস্টটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। যে যে উক্তিগুলো এখানে আলোচনা করা হয়েছে তা হলো

ভালোবাসার রোমান্টিক উক্তি, ভালবাসার মজার উক্তি, মজার উক্তি, মেয়েদের নিয়ে মজার উক্তি, ভালোবাসা নিয়ে উক্তি, সুন্দর উক্তি 


ভালোবাসার রোমান্টিক উক্তি

দুটি শব্দ দিয়ে ঘটিত একটি বাক্য। বাক্য অতি ক্ষুদ্র , কিন্তু তার অর্থ অনেক বিস্তৃত। পৃথিবীতে যত সৃষ্টি আছে, সবার মাঝেই প্রেম বিদ্যমান আছে। কারো মাঝে কম, কারো মাঝে বেশী। প্রেম আছে বলেই জগতটা আজ এতো প্রেমময়। প্রেমের জন্য মানুষের কতো সুন্দর সৃষ্টি (তাজমহল) উপমা স্বরূপ পড়ে রয়েছে আমাদের সামনে। প্রেম নেই এমন সৃষ্টি খুঁজে পাওয়া দুষ্কর।


জেনে নিন প্রেম নিয়ে কিছু বিখ্যাত ব্যাক্তিদের বিখ্যাত কিছু উক্তি।


(১) ছেলেরা ভালোবাসার অভিনয় করতে করতে যে কখন সত্যি সত্যি ভালোবেসে ফেলে তারা তা নিজেও জানেনা ... মেয়েরা সত্যিকার ভালোবাসতে বাসতে যে কখন অভিনয় শুরু করে তারা তা নিজেও জানেনা - সমরেশ মজুমদার । 


(২) বিশ্বাস করুন,আমি কবি হতে আসিনি,আমি নেতা হতে আসি নি-আমি প্রেম দিতে এসেছিলাম,প্রেম পেতে এসেছিলাম-সে প্রেম পেলামনা বলে আমি এই প্রেমহীন নীরস পৃথিবী থেকে নীরব অভিমানে চির দিনের জন্য বিদায় নিলাম- কাজী নজরুল ইসলাম।


(৩) প্রেম হয় শুধু দেখা ও চোখের ভাল লাগা থেকে, রাগ থেকে প্রেম হয়, ঘৃণা থেকে প্রেম হয়, প্রেম হয় অপমান থেকে, এমনকি প্রেম হয় লজ্জা থেকেও। প্রেম আসলে লুকিয়ে আছে মানবসম্প্রদায়ের প্রতিটি ক্রোমসমে। একটু সুযোগ পেলেই সে জেগে উঠে-হুমায়ূন আহমেদ। 


(৪) প্রেমের আনন্দ থাকে স্বল্পক্ষণ কিন্তু বেদনা থাকে সারাটি জীবন-রবীন্দ্রনাথ ঠাকুর। 


(৫) এই পৃথিবীতে প্রিয় মানুষগুলোকে ছাড়া বেঁচে থাকাটা কষ্টকর কিন্তু অসম্ভব কিছু নয়। কারো জন্য কারো জীবন থেমে থাকে না, জীবন তার মতই প্রবাহিত হবে-হুমায়ূন আহমেদ। 


(৭) প্রেম মানুষকে শান্তি দেয় কিন্তু স্বস্তি দেয় না-বায়রন।


(৮) কাউকে প্রচন্ডভাবে ভালবাসার মধ্যে এক ধরনের দুর্বলতা আছে। নিজেকে তখন তুচ্ছ এবং সামান্য মনে হয়। এই ব্যাপারটা নিজেকে ছোট করে দেয়- হুমায়ূন আহমেদ।


(৯) প্রেমে পড়লে বোকা বুদ্ধিমান হয়ে উঠে, বুদ্ধিমান বোকা হয়ে যায়-স্কুট হাসসুন।


(১০) মেয়েদের তৃতীয় নয়ন থাকে। এই নয়নে সে প্রেমে পড়া বিষয়টি চট করে বুঝে ফেলে- হুমায়ূন আহমেদ।

 ভালবাসার মজার উক্তি | মজার উক্তি

প্রিয় ভাই ও বোনেরা আপনারা অনেকেই হয়তো বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভালবাসার মজার উক্তি করছেন আর তাই আপনাদের সুবিধার্থে আমরা ভালবাসার মজার উক্তি নিয়ে আজকের এই পোষ্ট টি তৈরি করেছে আশা করছে এগুলো আপনাদের ভালো লাগবে

১) আমরা কোনো ভাবেই ভালোবাসার ওপর মূল্য নির্ধারণ করতে পারি না, কিন্তু ভালোবাসার জন্য দরকারি সব উপকরণের ওপরমূল্য নির্ধারণ করতেই হবে- ম্যালানি ক্লার্ক।


(২) সোনায় যেমন একটু পানি মিশিয়ে না নিলে গহনা মজবুত হয় না, সেইরকম ভালবাসার সঙ্গে একটু শ্রদ্ধা, ভক্তি না মিশালে সে ভালবাসাও দীর্ঘস্থায়ী হয় না- নিমাই ভট্টাচার্য ক্রোধ।


(৩) তুমি যদি কাউকে ভালোবাস,তবে তাকে ছেড়ে দাও। যদি সে তোমার কাছে ফিরে আসে,তবে সে তোমারই ছিল।আর যদি ফিরে নাআসে,তবে সে কখনই তোমার ছিল না- রবীন্দ্রনাথ ঠাকুর।


(৪) দুটো জিনিস খুবই কষ্টদায়ক।একটি হচ্ছে, যখন তোমার ভালোবাসার মানুষ তোমাকে ভালোবাসে কিন্তু তা তোমাকে বলে না।। আর অপরটি হচ্ছে, যখন তোমার ভালোবাসার মানুষ তোমাকে ভালোবাসে না এবং সেটা তোমাকে সরাসরি বলে দেয়- সেক্সপিয়ার।


(৫) যখন কোন পুরুষ কোন নারীকে ভালবাসে,তখন সে তার জন্য সব কিছু করতে পারে।কেবল তাকে ভালবেসে যেতে পারেনা- অস্কার ওয়াইল্ড।


(৬) ভালবাসা যা দেয় তার চেয়ে বেশী কেড়ে নেয়- টেনিসন।


(৭) সত্যিকারের ভালোবাসা হল অনেকটা প্রেতআত্মার মতো। এ নিয়ে সবাই কথা বলে,কিন্তু শুধুমাত্র কয়েকজনই এর দেখা পায়- লা রচেফউকোল্ড।


(৮) প্রেম/ভালবাসা হল আপেক্ষিক বিষয় কারও জন্য তা স্বর্গ সুখ বয়ে আনে, আবার কাউকে দুখের সাগরে ভাসিয়ে দেয়


(৯) প্রেমের পরশে প্রত্যেকেই কবি হয়ে ওঠে... (প্লেটো।)


(১০) প্রেম প্রকৃতির দ্বিতীয় সূর্য...(জর্জ চ্যাপম্যান

 মেয়েদের নিয়ে মজার উক্তি

প্রিয় পাঠকবৃন্দ আপনারা হয়তো বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় মেয়েদের নিয়ে মজার উক্তি করছেন তাই আজকে আমরা মেয়েদের নিয়ে বেশ কিছু মজার উক্তি নিয়ে চলে এসেছি আশা করি সেগুলো আপনাদের ভালো লাগবে

যে স্বামী সকালে ঘুম থেকে উঠে স্ত্রীকে কমপক্ষে পাঁচ মিনিট জড়িয়ে ধরে রাখে তাঁর কর্মক্ষেত্রে বিপদের আশংকা থাকে কম ।

– রবীন্দ্রনাথ ঠাকুর


প্রতিদিন একবার স্ত্রীকে ” আমি তোমাকে ভালোবাসি ” বললে মাথার সব দুশ্চিন্তা দূর হয়ে যায় ।

– সত্যজিৎ রায়


স্ত্রীকে সপ্তাহে একদিন ফুচকা খাওয়াতে এবং মাসে একদিন ঘুরতে নিয়ে গেলে স্বামীর শরীর সাস্থ ভালো থাকে ।

– সমরেশ মজুমদার


মন ভালো রাখতে বৌকে ফেসবুক, ফোনবুক, নোটবুক সহ সব ধরণের একাউন্টের পাসওয়ার্ড দিয়ে দিন ।

– মার্ক জুকারবার্গ


মেয়েদের মনে ভালোবাসা এবং অভিমান দুটোই থাকে বেশি। তাই অভিমানটাকে ভালোবাসার চেয়ে বড় করে দেখা যাবে না । তাই স্বামীদের উচিৎ স্ত্রীর সব অভিমান ভালোবেসে ভাঙানো ।

– ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর

 

একটা শিশুকে দুনিয়ার মুখ দেখাতে মা যে কষ্ট সহ্য করে তা বাবা সারাজীবন ভালোবেসেও শোধ করতে পারে না। তাই প্রত্যেকটা স্বামীর উচিৎ তাঁর সন্তানের আম্মুকে কোনোরকম কষ্ট না দেয়া ।

– জীবনানন্দ দাশ


যুদ্ধে বিজয়ী হলেই বিপ্লবী হওয়া যায় না৷ প্রকৃত বিপ্লবী তো সেই যে স্ত্রীর মনের একমাত্র বীরপুরুষ ।

– চে গুয়েভারা


স্ত্রীলোকদিগের উপর যেমন কঠিন শাসন, পুরুষের উপর তেমন কিছু নেই। কথায় কিছু হয় না, ভ্রষ্ট পুরুষের কোন সামাজিক দণ্ড নেই। একজন স্ত্রী সতীত্ব সম্বন্ধে কোন দোষ করিলে সে আর মুখ দেখাইতে পারে না। হয়তো আত্মীয় স্বজন তাকে বিষ প্রদান করেন, আর একজন পুরুষ প্রকাশ্যে সেই সব কাজ করিয়া রোশনাই করিয়া জুড়ি হাকাইয়া রাত্রিশেষে পত্নীকে চরণরেণু স্পর্শ করাইয়া আসেন, পত্নী পুলকিত হয়েন ।

– বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়

 ভালোবাসা নিয়ে উক্তি 

প্রত্যেক মানুষের জীবনে ভালোবাসা থাকে ভালোবাসা ছাড়া কোনো মানুষ থাকতে পারে না আর তাই আমরা এখানে বেশ কিছু ভালোবাসার উক্তি নিয়ে আজকের এই পোষ্ট টি তৈরি করেছি আশা করছি আপনাদের সবার অনেক ভাল লাগবে

(১) পৃথিবীতে কিছু মানুষ আছে দুঃখ দিতে আনন্দ পায় ! সে হয়তো জানে না এতে কষ্ট কতটা ।। যে চোখে জল দেখেও ফিরে আসে না, হয়তো সে জানে না, কতটা কষ্ট পেলে চোখে জল আসে।।...(RM Shadin)


(২) যদি কাউকে ভালবাসতে চাও আগে নিজের জীবনকে ভালবাসতে শেখো... কারন,যে নিজেকে ভালোবাসতে জানে না! সে অন্য কাউকে ভালোবাসতে পারে না...(RM Shadin)


(৩) মনে রাখবেন কারো জন্য আপনার অপেক্ষাটা তখনি সাথর্ক হবে যখন আপনি তার কাছ থেকে আপনার অপেক্ষাটার সাড়া পাবেন। ---(RM Shadin)


(৪) কাউকে ভালবাসাটা পাগলামি ... কারো ভালোবাসা পাওয়াটা উপহার!! যে আপনাকে ভালোবাসে তাকে ভালবাসাটা আপনার দায়িত্ব... কিন্তু আপনি যাকে ভালবাসেন তাঁর কাছে ভালোবাসা পাওয়াটা হচ্ছে সৌভাগ্য,যা সবার কপালে জোটে না...(RM Shadin)


(৫) আপনি যতক্ষন পর্যন্ত সম্পূর্ন রুপেএকা হবেন না। ঠিক ততক্ষন পর্যন্ত আপনি আপনার প্রিয় মানুষটিকে শতভাগ অনুভব করতে পারবেন না। ---(RM Shadin)


(৬) আপনি কাউকে ভালোবাসেন আর যদি তা, সেই মানুষটিকে বুঝিয়ে বলতে হয়। তবে সে আপনার সর্ম্পূন ভালোবাসাটা কখনোই উপলদ্ধি করতে পারবে না। তার কাছ থেকে শুধু কষ্ট পাওয়ার সম্ভাবনাটাই বেশি...(RM Shadin)


(৭) কেউ যদি আপনার প্রতি আগ্রহী হয়,তখনআপনি যতক্ষণ পর্যন্ত তাকে অপছন্দ করবেন ; ততোক্ষন পর্যন্ত আপনার জন্য সেতার সর্বস্ব ত্যাগ করতে প্রস্তুত থাকবে... । যখন আপনি তার প্রতি আগ্রহী হবেন,তাকে ভালোবাসতে শুরু করবেন, ঠিক তখনি সে আপনার প্রতি তার আগ্রহ হাড়িয়ে ফেলবে।...(RM Shadin)


(৮) বন্ধুরা ভালোবাসার ব্যাপারে আপনার অতিরিক্ত রাগ কিংবা অতিরিক্ত আবেগ পরিহার করুন। নইলে ভালোবাসাই একদিন আপনাকে পরিহার করে চলে যাবে!...(RM Shadin)


সুন্দর উক্তি 

প্রিয় ভাই ও বোনেরা আপনারা আমাদের কাছে বেশ কিছু সুন্দর উক্তি সম্পর্কে জানতে চেয়েছেন আর তাই আমরা বেশ কিছু সুন্দর উক্তি নিয়ে হাজির হয়েছি আশা করছি এই উক্তিগুলো আপনাদের আনন্দ দেবে

১)একটা সুন্দর মন অন্ধকারে আলোর মতো, যার মাধ্যমে কলুষতার মাঝেও নিজের অস্থিত্বকে মর্যাদাসম্পন্ন রাখা যায় --দানিয়েল 


(২)কল্পনাশক্তিই হল আত্নার দৃস্টিশক্তি -- সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী


(৩)মন হল সবচাইতে বড় তর্কশাস্ত্রবিদ --ফিলিপস


(৪)একটি মহৎঅন্তর, পৃতিবীর সমস্ত মাথার চেয়ে ভালো --বুলার লিটন


(৫)দুর্বল দেহ মনকে দুর্বল করে দেয় --রুশো


(৬)মন যখন ঘুরে বেড়ায় কান আর চোখ তখন অকেজো হয়ে দাড়ায় --প্রবাদ


(৭)মনের উপর কারও হাত নেই। মনের উপর জোর খাটানোর চেষ্টা করা বৃথা। --ম্যাকডোনাল্ড


(৮)সন্দেহপ্রবণ মন ভালো কাজের অন্তরায় --রবার্ট ব্রাউনিং


(৯)আমার মনই আমার ধর্মশালা --টমাস পেইন


(১০)অল্পবয়সী মনটা হিসেবে বড় হতে পারে যদি যে সময় নষ্ট না করে --বেকন

Tag:ভালোবাসার রোমান্টিক উক্তি, ভালবাসার মজার উক্তি, মজার উক্তি, মেয়েদের নিয়ে মজার উক্তি, ভালোবাসা নিয়ে উক্তি, সুন্দর উক্তি 


Post a Comment

0Comments

প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

Post a Comment (0)