রাজনীতি দেশ প্রেম স্বাধীনতার সাফল্য নিয়ে কিছু উক্তি | অবসর নিয়ে উক্তি | অর্থ নিয়ে উক্তি 2024

 

রাজনীতির উক্তি, দেশ প্রেম নিয়ে উক্তি, স্বাধীনতা নিয়ে উক্তি, অবসর নিয়ে উক্তি, ভালো কিছু উক্তি, অর্থ নিয়ে উক্তি, সাফল্য নিয়ে উক্তি

প্রিয় পাঠক বৃন্দ আপনাদের সবাইকে টাইম অফ বিডির পক্ষ থেকে জানাই সালাম ও শুভেচ্ছা আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতু। কেমন আছেন আপনারা সবাই? আশা করি সবাই আল্লাহর রহমতে অনেক ভাল আছেন । আমিও আল্লার রহমতে অনেক ভাল আছি।আপনারা অনেকে বিভিন্ন উক্তি সম্পর্কে জানতে চেয়েছেন যে উক্তিগুলো সম্পর্কে আপনারা জানতে চেয়েছেন সে উক্তি গুলো নিয়েই আমরা আজকের পোস্টটি হাজির করেছি আশা করি পোস্টটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। যে যে উক্তিগুলো এখানে আলোচনা করা হয়েছে তা হলো রাজনীতির উক্তি, দেশ প্রেম নিয়ে উক্তি, স্বাধীনতা নিয়ে উক্তি, অবসর নিয়ে উক্তি, ভালো কিছু উক্তি, অর্থ নিয়ে উক্তি, সাফল্য নিয়ে উক্তি 


রাজনীতির উক্তি

 জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি। জনসাধারণের কাছে পান 'বঙ্গবন্ধু' উপাধি। যার সংগ্রামী নেতৃত্বে জন্ম নেয় বাংলাদেশ নামের একটি স্বাধীন রাষ্ট্রের।  দীর্ঘ সংগ্রামী রাজনৈতিক জীবনে মানুষকে স্বপ্ন দেখিয়েছেন, দিয়েছেন একটি উন্নত জাতি হিসেবে গড়ে ওঠার অনুপ্রেরণা, দিয়েছেন দিক নির্দেশনা। বঙ্গবন্ধুর দেওয়া ২০টি উক্তি আজ শোক দিবসে পাঠকদের উদ্দেশ্যে তুলে ধরা হলো:

১. এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম!

২. গণআন্দোলন ছাড়া, গণবিপ্লব ছাড়া বিপ্লব হয় না।

৩. অযোগ্য নেতৃত্ব, নীতিহীন নেতা ও কাপুরুষ রাজনীতিবিদদের সাথে কোন দিন একসাথে হয়ে দেশের কাজে নামতে নেই। তাতে দেশসেবার চেয়ে দেশের ও জনগণের সর্বনাশই বেশি হয়।

৪. আমার সবচেয়ে বড় শক্তি আমার দেশের মানুষকে ভালবাসি, সবচেয়ে বড় দুর্বলতা আমি তাদেরকে খুব বেশী ভালবাসি।

৫. যে মানুষ মৃত্যুর জন্য প্রস্তত, কেউ তাকে মারতে পারে না।

৬. যখন তুমি কোন ভদ্রলোকের সাথে খেলবে তখন তোমাকে ভদ্রলোক হতে হবে, যখন তুমি কোন অভদ্রর সাথে খেলবে তখন অবশ্যই তোমাকে তার চাইতে বড় অভদ্র হতে হবে। নচেত পরাজয় নিশ্চিত।

৭. প্রধানমন্ত্রী হবার কোন ইচ্ছা আমার নেই। প্রধানমন্ত্রী আসে এবং যায়। কিন্তু, যে ভালোবাসা ও সম্মান দেশবাসী আমাকে দিয়েছেন, তা আমি সারাজীবন মনে রাখবো।

৮. সাম্প্রদায়িকতা যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে। ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র বাংলাদেশ। মুসলমান তার ধর্মকর্ম করবে। হিন্দু তার ধর্মকর্ম করবে। বৌদ্ধ তার ধর্মকর্ম করবে। কেউ কাউকে বাধা দিতে পারবে না।

৯. সাত কোটি বাঙ্গালির ভালোবাসার কাঙ্গাল আমি। আমি সব হারাতে পারি, কিন্তু বাংলাদেশের মানুষের ভালোবাসা হারাতে পারব না।

১০. দেশ থেকে সর্বপ্রকার অন্যায়, অবিচার ও শোষণ উচ্ছেদ করার জন্য দরকার হলে আমি আমার জীবন উৎসর্গ করব।

১১. এ স্বাধীনতা আমার ব্যর্থ হয়ে যাবে যদি আমার বাংলার মানুষ পেট ভরে ভাত না খায়। এই স্বাধীনতা আমার পূর্ণ হবে না যদি বাংলার মা-বোনেরা কাপড় না পায়। এ স্বাধীনতা আমার পূর্ণ হবে না যদি এদেশের মানুষ যারা আমার যুবক শ্রেণি আছে তারা চাকরি না পায়, কাজ না পায়।

১২. ভিক্ষুক জাতির ইজ্জত থাকে না। বিদেশ থেকে ভিক্ষা করে এনে দেশকে গড়া যাবে না। দেশের মধ্যেই পয়সা করতে হবে।

১৩. যিনি যেখানে রয়েছেন, তিনি সেখানে আপন কর্তব্য পালন করলে দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে না।

১৪. সরকারি কর্মচারিদের জনগণের সাথে মিশে যেতে হবে। তারা জনগণের খাদেম, সেবক, ভাই। তারা জনগণের বাপ, জনগণের ছেলে, জনগণের সন্তান। তাদের এই মনোভাব নিয়ে কাজ করতে হবে।

১৫. সমস্ত সরকারি কর্মচারিকেই আমি অনুরোধ করি, যাদের অর্থে আমাদের সংসার চলে তাদের সেবা করুন।

১৬. গরীবের উপর অত্যাচার করলে আল্লাহর কাছে তার জবাব দিতে হবে।

১৭. জীবন অত্যন্ত ক্ষণস্থায়ী। এই কথা মনে রাখতে হবে। আমি বা আপনারা সবাই মৃত্যুর পর সামান্য কয়েক গজ কাপড় ছাড়া সাথে আর কিছুই নিয়ে যাব না। তবে কেন আপনারা মানুষকে শোষণ করবেন, মানুষের উপর অত্যাচার করবেন?

১৮. দেশের সাধারণ মানুষ, যারা আজও দুঃখী, যারা আজও নিরন্তর সংগ্রাম করে বেঁচে আছে, তাদের হাসি-কান্না, সুখ-দুঃখকে শিল্প-সাহিত্য-সংস্কৃতির উপজীব্য করার জন্য শিল্পী, সাহিত্যিক ও সংস্কৃতিসেবীদের প্রতি আহবান জানাচ্ছি।

১৯. বাঙ্গালি জাতীয়তাবাদ না থাকলে আমাদের স্বাধীনতার অস্তিত্ব বিপন্ন হবে।

২০. বাংলার মাটিতে যুদ্ধাপরাধীর বিচার হবেই।


 দেশ প্রেম নিয়ে উক্তি

‘দেশপ্রেম ইমানের অঙ্গ’- ইসলামের নবি মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের দেশপ্রেম কেমন ছিল? আবার যুগে যুগে মুমিন মুসলমানের দেশপ্রেমই বা কেমন ছিল। আর আমাদের দেশপ্রেমই বা কেমন হওয়া উচিত?


 পবিত্র নগরী মক্কার প্রতি বিশ্বনবির অকৃত্রিম ভালোবাসা বিশ্বব্যাপী সব মানুষের জন্য তাদের নিজ নিজ জন্মভূমির প্রতি ভালোবাসা স্থাপনের এক অনন্য দৃষ্টান্ত ও অনুকরণীয় আদর্শ।


ইসলামের ইতিহাস সাক্ষী- দেশ, জাতি, ভাষা ও ধর্মের জন্য যুগে যুগে জীবন দিয়েছেন নাম জানা-অজানা অনেক খ্যাতিমান ব্যক্তি। যারা তাদের দেশ, ভাষা ও জাতিকে নিজ সন্তান ও পরিবারের মতো নিঃস্বার্থ ভালোবাসতেন। দেশ ও আদর্শকে ভালোবাসতে গিয়ে অনেকেই শাহাদাত বরণ করেছেন।এ দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়েই নিরস্ত্র বাঙালি জাতি ১৯৭১ সালে পাকিস্তানি জুলুম-শোসনের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন। কোটি মানুষের প্রাচীর তৈরি করে অস্ত্রের মুখে বুক পেতে দিয়েছিলেন। ধর্ম-বর্ণ, জাতিগোষ্ঠী নির্বিশেষে এ দেশের সব জনগনের সার্বিক প্রচেষ্টায় অর্জিত হয়েছে মহান স্বাধীনতা।


বাঙালি জাতি পেয়েছেন ১৬ ডিসেম্বরে ঐতিহাসিক বিজয়। পেয়েছেন আত্মত্যাগ ও ভালোবাসার বাংলাদেশ। গেয়েছেন মুক্তির গান। তারপর থেকেই এ দেশ, বাংলাদেশ; আমাদের ভালোবাসার গোলাপ ও গৌরবের মিনার।

 স্বাধীনতা নিয়ে উক্তি


 আমরা স্বাধীন হয়েছি তাই আমরা স্বাধীন জীবন যাপন করবো এমনটা ভাবা ঠিক নয়। আমরা আজন্ম স্বাধীন। - উইলিয়াম ফকনা 


  এটাই হয়ত আমার শেষ বার্তা, আজ থেকে বাংলাদেশ স্বাধীন। আমি বাংলাদেশের মানুষকে আহ্বান জানাই, আপনারা যেখানেই থাকুন, আপনাদের সর্বস্ব দিয়ে দখলদার সেনাবাহিনীর বিরুদ্ধে শেষ পর্যন্ত প্রতিরোধ চালিয়ে যান। বাংলাদেশের মাটি থেকে সর্বশেষ পাকিস্তানি সৈন্যটিকে উত্খাত করা এবং চূড়ান্ত বিজয় অর্জনের আগ পর্যন্ত আপনাদের যুদ্ধ অব্যাহত থাকুক। - বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান 


স্বাধীনতা তুমি পিতার কোমল জায়নামাজের উদার জমিন। - শামসুর রাহমান 


 যে মাঠ থেকে এসেছিল স্বাধীনতার ডাক, সেই মাঠে আজ বসে নেশার হাট - রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ 


তোমার বুকের মধ্যে আমাকে লুকিয়ে রাখো আমি এই মাটি ছেড়ে, মাটির সান্নিধ্য ছেড়ে, আকাশের আত্মীয়তা ছেড়ে, চাই না কোথাও যেতে, কোথাও যেতে - মহাদেব সাহা 


এখনতো চারিদিকে রুচির দুর্ভিক্ষ! একটা স্বাধীন দেশে সুচিন্তা আর সুরুচির দুর্ভিক্ষ! এই দুর্ভিক্ষের কোন ছবি হয়না। - জয়নুল আবেদিন 


এই স্বাধীনতা তখনি আমার কাছে প্রকৃত স্বাধীনতা হয়ে উঠবে, যেদিন বাংলার কৃষক-মজুর ও দুঃখী মানুষের সকল দুঃখের অবসান হবে - বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

 অবসর নিয়ে উক্তি 


চাঁদের জোছনার সৌন্দর্য উপভোগ করতে হলে যেমনি ঘরের বাইরে খোলামেলা কোন জায়গায় যেতে হবে, ঠিক তেমনি বইয়ের মাহাত্ম্য বুঝতে হলে, জ্ঞানের রাজ্যে প্রবেশ করতে হলে বই পড়ার কোনো বিকল্প নাই। মানসিক বিকাশ, মনের প্রশান্তির জন্য সর্বোত্তম উপায় হলো বই পড়া। "খাদ্য মানুষের পেটের খোরাক যোগায় আর বই যোগায় মনের খোরাক।" এই কথাটির মধ্যেই যেন লুকায়িত রয়েছে বই পড়ার প্রধান উদ্দেশ্যে ও মাহাত্ম্য। 


বিখ্যাত একজন আমেরিকান লেখক ও মোটিভেশনাল স্পিকার হিলারী হিনটন বলেছেন,"গরিবের ঘরে থাকে ছোট লাইব্রেরি ও বড় টিভি, কিন্তু ধনীদের ঘরে থাকে ছোট টিভি ও বড় লাইব্রেরি। "

ওনার এই উক্তি থেকেই বুঝা যায় যারা যারা শীর্ষ ধনী তারা প্রত্যেকেই প্রচুর বই পড়েন। অবসর সময় পেলেই বইয়ের মধ্যে ডুবে যায়। কারন বই পড়লে জ্ঞান বৃদ্ধির পাশাপাশি শব্দ ভাণ্ডার বৃদ্ধি পায় এবং পার্সোনালিটি ডেভেলপমেন্ট হয়।


আমেরিকান সফল ব্যবসায়ী মাল্টি বিলিয়নিয়ার ওয়ারেন বাফেট দিনে ম্যাক্সিমাম সময় ব্যয় করেন বই পড়ে। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকার্বাগ প্রত্যেক মাসে অন্তত দুটি বই পড়েন। পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি ও মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস প্রত্যেক বছর কমপক্ষে ৫০ টি বই পড়েন।


অবসর সময় কাটানোর জন্য সবচেয়ে ভাল উপায় বই পড়া। সেটা যেকোনো বই হতে পারে, গল্প, উপন্যাস, কবিতা, ফিকশন, ননফিকশন, গোয়েন্দা কাহিনী, থ্রিলার ইত্যাদি, যার যার পছন্দ ও রুচি অনুসারে। 


কোনো একটি জায়গায় একটি প্রবাদ পড়েছিলাম "Reading a book is like re-writing it for yourself." এজন্য বলা হয় ভালো বই পড়ার মাধ্যমে নিজেকে আরও ভালোভাবে জানা যায়। উপন্যাসের বিভিন্ন চরিত্রের সাথে নিজের মিল পাওয়া যায়, ফলে নিজেকে নতুনভাবে আবিষ্কার করা যায়। 


ফার্স্ট ওয়াল্ড ফ্যান্টাসি এওয়ার্ড পাওয়া Neil Gaiman বলেছেন, "A book is a dream that you hold in your hand." আমি যখন সফল মানুষের জীবনী পড়ি তখন আমার কাছে মনে হয় আমি তাদের মত হবো। তাদের অনেক উক্তি আছে যেগুলো জীবন পাল্টে দেয়ার মতো। যখন জীবন নিয়ে হতাশ হয়ে যাই, আমি তাদের উক্তিগুলো পড়ি আর মনের মধ্যে নতুনভাবে সাহসের আবির্ভাব হয়, উদ্যম সৃষ্টি হয়ে সজিবতা ফিরে আসে। আমাকে মনে করিয়ে দেয় এপিজে আব্দুল কালামের সেই বিখ্যাত উক্তির কথা,"স্বপ্ন তা নয় যা মানুষ ঘুমিয়ে ঘুমিয়ে দেখে, স্বপ্ন হচ্ছে তা যা মানুষকে ঘুমোতে দেয় না।"


পার্সোনাল ডেভেলপমেন্টের বই পড়ে নিজেকে সংশোধন করি। জীবনকে আলোকিত করার চেষ্টা করি। Vera Nazirian নামক নামকরা একজন লেখক বলছিলেন, "Whenever you reading a good book, somewhere in the world a door opens to allow in more light. "


বই পড়া মানে বইয়ের লেখকের সাথে কথা বলা। কবিগুরু রবীন্দ্রনাথকে আমরা কখনোই দেখিনি কিন্ত যখন রবীন্দ্রনাথের বই পড়ি তখন মনে হয় তার সাথেই কথা বলতেছি। 


বই পড়ার আরেকটি সবচেয়ে বড় গুণ হলো চিন্তাশক্তির বিকাশ। একটি উপন্যাস পড়লে মনে হবে চোখের সামনে চরিত্রগুলো ভেসে উঠছে। লেখক কিভাবে শব্দচয়ন করছেন সেটা শিখা যায়। একসময় নিজের অজান্তেই লেখালেখির জগতে প্রবেশ করে যায়। লেখালেখি করতে হলে বই পড়ার কোনো বিকল্প নাই। যত পড়বে, তত শিখতে পারবে। 

তাই আমি বলবো জানতে হলে পড়তে হবে। অবসর সময় কাটানোর মাধ্যম হোক বই পড়া।সর্বশেষ আমার একটি কথা দিয়ে শেষ করতে চাই,

             "বই পড়ে মোড়া হবো জ্ঞানী

      দেশ, জাতি ও পরিবারকে রক্ষা করবো

           কেউ থাকবো না অন্ধকারের প্রাণী।"



ভালো কিছু উক্তি

প্রিয় পাঠকবৃন্দ আপনারা অনেকেই হয়তো বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভালো কিছু উক্তি খুঁজছেন কিন্তু অনেকে হয়তো পাচ্ছেন না আর তাই আপনাদের জন্যই আমরা বেশ কিছু ভালো উক্তি নিয়ে পোস্ট টি তৈরি করেছে আশা করছি আপনাদের ভালো লাগবে


১)“ সব দুঃখের মূল এই দুনিয়ার প্রতি অত্যাধিক আকর্ষণ॥ ” — হযরত আলী (রাঃ)।


২)“ সৎ লোক সাতবার বিপদে পড়লে আবার উঠে কিন্তু অসৎ লোক বিপদে পড়লে একবারে নৃপাত হয়॥ ”– হযরত সোলায়মান (আঃ)।


৩)"শিক্ষকের জীবনের থেকে চোর, চোরাচালানি, দারোগার জীবন অনেক আকর্ষণীয়। এ সমাজ শিক্ষক চায় না, চোর- চোরাচালানি- দারো গা চায়।" —- হুমায়ুন আজাদ।


৪) ”তৃতীয় বিশ্বে রাজনীতি করুণ হিংস্র এক প্রহসন;কোটি কোটি টাকা ব্যয়ে অভিনীত হয়ে থাকে এ রাষ্ট্রীয় রঙ্গ নাট্য!” —- হুমায়ূন আজাদ।


৫)" দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম প্রেম বলে কিছু নেই। মানুষ যখন প্রেমে পড়ে, তখন প্রতিটি প্রেমই প্রথম প্রেম।" —- হুমায়ূন আজাদ।


৬)" নষ্টদের কোন দল নেই। এরা স্বার্থের জন্য সকল পরিচয়েই পরিচিত হতে চায় যা তাদের স্বার্থের অনুকূলে যায়।"—-নষ্ট আজাদ।


৭)" যখন তোমার পকেট ভর্তি টাকা থাকবে তখন শুধুমাত্র তুমি ভুলে যাবে যে ‘তুমি কে’; কিন্তু যখন তোমার পকেট ফাঁকা থাকবে তখন সমগ্র দুনিয়া ভুলে যাবে ‘তুমি কে!”—- বিল গেটস।


৮) "বিয়ে করার অর্থ হচ্ছে নিজের অধিকারকে অর্ধেক করে নেওয়া এবং কর্তব্যকে দ্বিগুণ করা।" —- শুপেনহাওয়ার।


৯) "ভাগ্য সবার দুয়ারে আসার জন্যই অপেক্ষা করে, কিন্তু উপযাচক হয়ে আসে না,ডেকে আনতে হয়।" –ইলা অলড্রিচ


১০) "তোমার দেশ তোমার জন্য কি করেছে তা জিজ্ঞেস করো না, নিজেকে জিজ্ঞেস করো তুমি তোমার দেশের জন্য কি করতে পেরেছো।" —জন অফ কেনেডি


১১) "আগুন দিয়ে যেমন লোহা চেনা যায় তেমনি মেধা দিয়ে মানুষ চেনা যায় ।" – জন এ শেড


১২) “ যদি তুমি কখনো অপমানিত বোধ কর তবে অপরকে সেটা বুঝতে দেবে না॥ ” – জন বেকার।


১৩)" যে সব দৃশ আমরা খুব মন লাগিয়ে দেখতে চাই সে সব দৃশ্য কখনো ভালভাবে দেখতে পারি না সেই সব দৃশ্য অতি দ্রুত চোখের সামনে দিয়ে চলে যায় "। – রবার্ট ফ্রস্ট


১৪) “ সেই যথার্থ মানুষ যে জীবনের পরিবর্তন দেখেছে এবং পরিবর্তনের সাথে নিজেও পরিবর্তিত হয়েছে॥ ” – বায়রন।


১৫) “ অন্যকে বারবার ক্ষমা কর কিন্তু নিজেকে কখনোই ক্ষমা করিও না॥ ” – সাইরাস।


 অর্থ নিয়ে উক্তি

জীবনে অর্থের প্রয়োজন কতটুকু?


এক কথায় যদি বলি জন্ম থেকে কবর পর্যন্ত টাকার প্রয়োজন।

বিশ্লেষণে ব্যাখ্যা করলেই বুঝা যাবে কিভাবে টাকার বিস্তার জীবনের সাথে সম্পৃক্ত। 

মানুষ জন্ম নেওয়ার পর তার আঁতুড় ঘর থেকে বেড়ে উঠা থেকে শুরু হয় একজন মানুষের পিছনে টাকার ব্যয় যা কবরের কাফন এবং বাঁশ কেনা দিয়ে শেষ হয়।

লাইফে আপনার টাকার সাপোর্ট হচ্ছে প্রধান শক্তি।

বাস্তবতার দিকে খুব ভাল করে দেখলে বুঝবেন যে টাকার কি গুরুত্ব, 

আপনার টাকা যত সমাজে আপনার মুল্যায়ন তত।

টাকা যত কম তার মুল্যায়ন তত কম।

একটা মানুষ বিজনেস করে সমাজে তার স্থান আলাদা 

আর যে রিক্সা চালায় তার স্থান আলাদা তফাৎ কিন্তু টাকার জন্য সৃষ্টি কিন্তু সেইম।

এই আমরা ই ব্যবধান তৈরী করে দেই মানুষকে তাদের টাকার ওজনে।

আজ যাকে টাকার জন্য মুল্যায়ন করছি কাল কোন কারনে সে নিঃস্ব হয়ে গেলে তাকেই আবার সেই সম্মান টা দিতেও চাইনা।

এতেই স্পষ্ট বুঝা যায় টাকাকেই আমরা কতটা মূল্যায়ন করি যতটা না মানুষকে করি।

আপনি কখন বুঝতে পারবেন অর্থ কি তা জানেন?

-যার টাকা আছে তার(মামা যাকে বলে থাকি আমরা) রেফারেন্সে জব পাওয়া অসম্ভব কিছু নয়,

কিন্তু এই আপনার ই মামা খালু না থাকাতে রাস্তায় একটা ভাল জবের আশায় জুতো ক্ষয় করে দিচ্ছেন প্রতিনিয়ত। 

তখন আপনি ফিল করতে পারেন টাকার প্রয়োজন কত।

-১০ জন বন্ধু ঘুরতে যাচ্ছে কক্সবাজার আপনার আর্থিক অবস্থা সচল নয়

তখন বুঝবেন অর্থের প্রয়োজন কত।

-আপনি বেকার আপনার বাবার আর্থিক অবস্থা খারাপ

আপনার জিএফের বিয়ে হয়ে যাচ্ছে ঠিক তখন আপনি বুঝতে পারবেন অর্থ প্রাচুর্যের কতটা প্রয়োজন।

-আপনি পাড়ার মধ্যে খুব ভালো ক্রিকেট খেলেন 

একটু চেস্টা করলে আপনার মত প্লেয়ারকে জাতীয় টিমে যাওয়া অসম্ভব নয় কিন্তু টাকা নেই

তখন বুঝবেন অর্থ কতটা প্রয়োজন মানুষের জীবনে।

-আপনার ভালবাসার মানুষটিকে পাওয়ার জন্য আপনি ৩০ হাজার টাকার জব নিয়েছেন 

কিন্তু তার বাবা তার সন্তানের পিছে মাসে ৫০ হাজার টাকা খরচ করে ঠিক তখন আপনাকে যতটা অসহায় মনে হবে ঠিক ততটা টাকার প্রয়োজন। 


টাকার প্রয়োজনীয়তা নিয়ে কথা বলে শেষ হবে না,

প্রতিটা স্তরে আপনি টাকা ছাড়া চলতে পারবেন না।

বিল গেটস এর কথা অনুযায়ী একটা উক্তি আছে-

"যখন আপনার পকেট ভর্তি টাকা থাকবে আপনি ভুলে যাবেন আপনি কে,

আর যখন আপনার পকেট খালি থাকবে দুনিয়া ভুলে যাবে আপনি কে।"

কথাটা আপনি তখন ফিল করবেন যখন আপনি খালি পকেটে এই শহরের রাস্তায় হাটবেন।

যখন টাকার জন্য দেখবেন কেউ আপনার কাছে এসে বলছে

ভাই আমার মা বা বাবা অথিবা অমুক তমুক মারা গেছে কিন্তু কাফন কেনার টাকা নেই

যদি কিছু টাকা দিয়ে হেল করতেন খুব উপকার হতো

ঠিক তখন তার স্থানে দাড়ালে বুঝবেন টাকার জন্য সে কতটা অসহায়।

আপনি ঠিক তখন বুঝবেন যখন এক পয়সা কম হওয়াতে মিস কলটাও কাউকে দিতে পারছেন না কিন্তু কোন এক খবর কাউকে দেওয়া মধ্যরাতে খুব প্রয়োজন হয়ে উঠবে।

ঠিক তখন আপনি টাকা কতটা গুরুত্বপূর্ণ নিজে নিজে ফিল কিরতে সক্ষম হবেন।

আপনার বাবার টাকায় জন্ম থেকেই বিলাসিতা করেছেন 

হঠাৎ আপনাকে বাসা থেকে বের কিরে দিলে বুঝবেন জীবনে টাকার প্রয়োজন কতটা।

লাইফে আপনি যা ই করতে যাবেন তার জন্য আপনার টাকার প্রয়োজন, 

টাকা আপনার সকল চাহিদা পূরণে সক্ষম।

কিন্তু এই টাকা দিয়েও আবার অনেক সময় অনেক কিছুই হয়না এটাও মানতে হবে আপনাকে।

টাকার জোরে আপনি হাজার বছর আয়ু বাড়াতে পারবেন না

কিন্তু দৈনন্দিন জীবণে চলতে টাকার প্রয়োজন অপরিসীম।

 সাফল্য নিয়ে উক্তি 

প্রিয় পাঠকবৃন্দ আপনারা অনেকেই অনুরোধ করেছেন সাফল্য নিয়ে বেশ কিছু উক্তি দেয়ার জন্য আর তাই আমরা সাফল্য নিয়ে বেশ কিছু উক্তি নিয়ে হাজির হয়েছে আশা করি সেগুলো আপনাদের উপকারে আসবে

সফলতা নিয়ে বিখ্যাত মানুষদের সেরা উক্তি ও বাণী:

০১. “সাফল্যের জন্য তোমাকে ৩টি মূল্য দিতে হবে: ভালোবাসা, কঠোর পরিশ্রম, আর স্বপ্নকে বাস্তব হতে দেখার জন্য ব্যর্থতার পরও কাজ করে যাওয়া।”

– ফ্র্যাঙ্ক লয়েড (আমেরিকান লেখক ও শিল্পী)


০২. “যার মাঝে সীমাহীন উ‌ৎসাহ, বুদ্ধি ও একটানা কাজ করার গুণ থাকে, তবে তার সফল হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি”

– ডেল কার্নেগী (বিশ্বখ্যাত লেখক ও মোটিভেটর)


০৩. “তুমি যদি তোমার সময়ের মূল্য না দাও, তবে অন্যরাও দেবে না। নিজের সময় ও প্রতিভাকে বাজে বিষয়ে নষ্ট করা বন্ধ করো। তাহলেই সফল হবে।”

– কিম গ্রাস্ট (বিশ্বখ্যাত মার্কেটিং এক্সপার্ট)


সাফল্য নিয়ে বিখ্যাত সেরা উক্তি বাণী সমূহ


০৪. “সফল মানুষের সাথে অসফল মানুষের প্রধান পার্থক্য শক্তি বা জ্ঞান নয়। পার্থক্যটা হলো সত্যিকার সফল হওয়ার ইচ্ছা।”

– ভিন্স লম্বারডি (আমেরিকান ফুটবলার ও কোচ)


০৫. “একজন সফল যোদ্ধা হলো একজন সাধারণ মানুষ, যে অন্যদের চেয়ে বেশি মনোযোগী। ”

– ব্রুস লী (বিশ্বখ্যাত মার্শাল আর্টিস্ট)


০৬. “একটি লক্ষ্য ঠিক করো। সেই লক্ষ্যকে নিজের জীবনের অংশ্ বানিয়ে ফেলো। চিন্তা করো, স্বপ্ন দেখো। তোমার মস্তিষ্ক, পেশী, রক্তনালী – পুরো শরীরে সেই লক্ষ্যকে ছড়িয়ে দাও, আর বাকি সবকিছু ভুলে যাও। এটাই সাফল্যের পথ।”

– স্বামী বিবেকানন্দ (ভারতীয় পন্ডিত, সাধক, ও লেখক)

Tag:রাজনীতির উক্তি, দেশ প্রেম নিয়ে উক্তি, স্বাধীনতা নিয়ে উক্তি, অবসর নিয়ে উক্তি, ভালো কিছু উক্তি, অর্থ নিয়ে উক্তি, সাফল্য নিয়ে উক্তি