Thank you | thank you so much | tnx | thanks man

Educational help
0

 

Thank you, thank you so much, tnx,  thanks man, thank you very much, thank u, thanks at all, I am fine thank you, I am fine tnx, tnx for sharing, thank u too, thanks a lot,

    Thank u |  I am fine tnx


    প্রিয় পাঠকবৃন্দ টাইম অফ বিডি এর পক্ষ থেকে সবাইকে জানাই আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি বারকাতুহু। আশা করছি আল্লাহর রহমতে আপনারা সবাই ভাল আছেন।  আলহামদুলিল্লাহ আমরাও ভালো আছি আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম ছোট ছোট কিছু ইংরেজি শব্দের অর্থ যা আপনাদের মধ্যে অনেকেই জানেনা আশা করি এগুলো আপনাদের অনেক কাজে লাগবে।

    thank you very much | ok many thanks

    আমাদের দৈনন্দিন জীবনে আমরা বিভিন্ন ধরনের লোকদের সাথে কথা বলি বিভিন্ন ধরনের কথা বলি তাদের সাথে। এইসব কথার মাঝে আমরা তাদেরকে বিভিন্ন কারণে ধন্যবাদ জানিয়ে থাকি। এবং সেটি যখন আমরা ইংরেজিতে বলি তখন thank youthank you very muchokay thanksthanks এইসব ভাষা ব্যবহার করে থাকি। তবে দিনদিন এইগুলা মানুষ আরো শর্টে লেখার জন্য অন্যরকম ভাবে লেখে। মানে thank you এখন মানুষ সেটা দেখার জন্য tnx এরকম ভাবে লেখে। কিন্তু এগুলোর অর্থ একই দারাই। শুধু লিখার সুবিধার্থে মানুষ এই ওয়ার্ডগুলো কে নিজেদের সুবিধামতো ছোট করে নিয়েছে।  আমরা উপরে যেই দুইটা শব্দ দিয়েছি thank you very much এর অর্থ তোমাকে অনেক ধন্যবাদ এবং আরও একটি দেওয়া হয়েছে ok many thanks অর্থ ঠিক আছে অনেক ধন্যবাদ। এইভাবে বিভিন্ন ধরনের এই শব্দটি ব্যবহার করা হয় আমরা আজ আপনাদের আরও বেশ কয়েকটি শব্দের সাথে পরিচয় করিয়ে দেব যেগুলো মানুষ নিজেদের সুবিধার্থে শর্টকাট করে নিয়েছে।

    thanks at all | thanks a lot

    আরো অনেক ধরনের লোক রয়েছে যারা একটু অন্যরকম ভাবে ও মানুষদের ধন্যবাদ জানিয়ে থাকে। যেমন কেউ কেউ thanks at all এবং thanks a lot. Thanks a lot এর অর্থ আপনাকে অনেক অনেক ধন্যবাদ। এইখানে মানুষ যখন অনেক বেশি খুশি হয় তখনই কাউকে ধন্যবাদ জানানোর হলে thanks a lot এমন জানায়। সাধারণত মানুষ ধন্যবাদ জানানোর সময় thank youthanks এমন বলে থাকে কিন্তু যখন মানুষ কারো প্রতি অধিক সন্তুষ্ট হয় তখন তাকে thanks a lot এমন বলে থাকে। কারণ thanks a lot এর অর্থ দাঁড়ায় অনেক ধন্যবাদ বিভিন্ন জায়গায় thanks at all এবং thanks a lot এই শব্দগুলো ব্যবহৃত হয়ে থাকে। আশা করছি এগুলো সঠিক অর্থ যেন আপনাদের অনেক উপকার হয়েছে।

    thank u too | fine thanks you

    এবং আরো অনেকেই আছে যারা একটু অন্যরকমভাবে বলে থাকে মানে কেউ যদি ধন্যবাদ জানাই । তখন তার বিপরীতে তাকে একটু ধন্যবাদ দিতে হয়। এমন বলে থাকে যেমন কেউ যদি আপনাকে thank you বলে তাহলে তার বিপরীতে আপনি তাকে thank you too বলেন। thank you too এর অর্থ আপনাকেও ধন্যবাদ। অর্থাৎ কেউ আপনাকে ধন্যবাদ জানালে তার বিপরীতে এই কথাটি বলা হয় । এইখানে thank u too শব্দটি একটু শর্টে লেখার জন্য শুধু you এর জায়গায় u প্রকাশ করা হয়েছে। অর্থাৎ thank you too কথাটি thank u too এই ভাবে লেখা হয়েছে। কিন্তু ওই দুইটা শব্দের অর্থ একই। fine thank you এর অর্থ দাড়ায় যে ভালো ধন্যবাদ এগুলো সাধারণত কোন কথা সাথে জুড়ে বলা হয়। এইজন্য এইখানে fine যোগ করা হয়েছে অর্থাৎ fine thanks you এর অর্থ দাড়ায় যে ভালো আপনাকে ধন্যবাদ । fine thanks you শব্দটি মানুষ মাঝে মাঝে এমন ভাবে বলে মনে হয় এটি অন্য কোন শব্দের সাথে যোগ করে তারপরে fine thanks you কথাটি বলা হয়। বিভিন্ন ধরনের কথায় সাথে এই শব্দটি যোগ করা হয় সঠিক অর্থ জেনে আপনার অনেক ভালো লাগলো।


    Tag: Thank you, thank you so much, tnx,  thanks man, thank you very much, thank u, thanks at all, I am fine thank you, I am fine tnx, tnx for sharing, thank u too, thanks a lot, 

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)