তাহাজ্জুদ নামাজের সময়সূচি ২০২৪ - তাহাজ্জুদ নামাজের নিয়ম - Tahajjud namaz porar noon

Educational help
0

 

তাহাজ্জুদ নামাজের নিয়ত, তাহাজ্জুদ নামাজের সময়, তাহাজ্জুদ নামাজের ফজিলত, আজকের তাহাজ্জুদ নামাজের সময়, তাহাজ্জুদ নামাজের উপকারিতা, তাহাজ্জুদ নামাজ কয় রাকাততাহাজ্জুদ নামাজের মােনাজাত, তাহাজ্জুদ নামাজের সময় ২০২১, tahajjud namaz, tahajjud namaz niyat, tahajjud time today, tahajjud namaz time today, tahajjud namaz porar niom, tahajjud namaz koto rakat,

    তাহাজ্জুদ নামাজের নিয়ম | tahajjud namaz porar niom


    আসসালামু আলাইকুম রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু। প্রিয় বন্ধুরা কেমন আছেন আপনারা সবাই? আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আজকে আমরা আপনাদের মাঝে নিয়ে আসলাম তাহাজ্জুদ নামাজের সময়সূচী 2024 ,  তাহাজ্জুদ নামাজের নিয়ম । তাহাজ্জুদ নামাজ নিয়ে অনেকের অনেক ধরনের সমস্যা এবং অনেকে অনেক ধরনের কথা বলে থাকে আমরা আজ আপনাদের সঠিক তথ্যটি জানাবো


    তাহাজ্জুদ নামাজের উপকারিতা | তাহাজ্জুদ নামাজ কয় রাকাততাহাজ্জুদ | tahajjud time today


    তাহাজ্জুদ নামাজ এমন একটি নামাজ যা প্রত্যেক মুসলমানের জীবনে একবার হলেও পড়া প্রয়োজন। তাহাজ্জুদ নামাজ প্রত্যেক মুসলমানের জন্য একবার করে ফরজ অর্থাৎ প্রত্যেক মুসলমানের দায়িত্ব কর্তব্যের মধ্যে পড়ে যায় যে তারা তাহাজ্জুদ নামাজ পড়বে ।মহান আল্লাহতালা সেইসব ব্যক্তিদের উপর খুবই খুশি হন যারা তাহাজ্জুদ নামাজ আদায় করে থাকে। আর যারা বারবার তাহাজ্জুদ নামাজ আদায় করে অর্থাৎ একবারে থেকে অধিকবার তাহাজ্জুদ নামাজ আদায় করে মহান আল্লাহ তা'আলা তাদের উপর অনেক বেশি খুশি হন। তাহাজ্জুদ নামাজ আমাদের জান্নাতে প্রবেশ করার আরেকটি মাধ্যমে বলা যায়। তাহাজ্জুদ নামাজ প্রত্যেক মুসলমানের খুবই সোয়াবের একটি কাজ। তাহাজ্জুদ নামাজের মাধ্যমে আল্লাহর এবাদত করা আল্লাহ খুবই পছন্দ করেে। প্রত্যেক মুসলমানের তাহাজ্জুদ নামাজ আদায় করা প্রয়োজন। তাহাজ্জুদ নামাজ সম্পর্কে এক এক জায়গায় এক এক ধরনের কথা বলা হচ্ছে তবে আমরা আপনাদের তাহাজ্জুদ নামাজ পড়ার নিয়ম নিয়ে সঠিক তথ্য আজকে জানাবো।


    তাহাজ্জুদ নামাজের ফজিলত | আজকের তাহাজ্জুদ নামাজের সময় | tahajjud namaz koto rakat


    তাহাজ্জুদ নামাজের ফজিলত কিন্তু অসীম। যারা তাহাজ্জুদ নামাজ সম্পর্কে বিবরণ জানে তারাই জানে যে তাহাজ্জুদ নামাজের ফজিলত কততাহাজ্জুদ নামাজ একটি নফল ইবাদত তারপরও আল্লাহতালার কাছে এটি নফল ইবাদতের মধ্যে সবচেয়ে প্রিয় একটি ইবাদত। 

    হাদীস শরীফে বর্ণিত আছে তাহাজ্জুদ নামায আদায়কারীর মৃত্যুর পর তাহার কবর 70 প্রশস্ত হইবে এবং আশাতীতভাবে আলোকোজ্জ্বল থাকবে অর্থাৎ তাহাজ্জুদ নামায আদায়কারীর কবর অন্যান্য কবরের থেকে অধিক আলোকিত থাকবে।

     অন্য একটি হাদীসে উল্লেখ আছে যে যারা তাহাজ্জুদ নামাজ আদায় করবে অর্ধরাত্রি দুই রাকাত নামাজ জমিন ও জমিনের ভেতরে যত সম্পদ আছে হইতে অধিক মূল্যবান অর্থাৎ তাহাজ্জুদ নামাজ এত বেশি মূল্যবান। তাহলে ভাবেন যে, যে তাহাজ্জুদ নামাজ আদায় করে সে কত সওয়াব পেতে পারে । কঠিন মনে না করলে রাত্রের এই নামাজ উম্মতের প্রতি ফরজ করিয়া দিতাম অর্থাৎ আল্লাহ তাআলা এটা বলতে চেয়েছেন যে রাত্রিরেই নামাজ উম্মতের প্রতি ফরজ করে দিত যদি কঠিন না মনে করত। মানে অসুবিধা না থাকতো। 

    তাহাজ্জুদ নামাজ কাকে বলে | আজকের তাহাজ্জুদ নামাজের সময়

    তাহাজ্জুদ নামাজের ফজিলত অনেক বেশি থাকা সত্ত্বেও অনেক মুসলিম রয়েছে যারা তাহাজ্জুদ নামাজ কাকে বলে বা তাহাজ্জুদ নামাজ পড়ার সঠিক সময় জানে না এখন আমরা আপনাদের জানাবো যে তাহাজ্জুদ নামাজ কাকে বলে এবং তাহাজ্জুদ নামাজ পড়ার সময় । 

    এশার নামাজের পরে নিন্দা গভীর রাত জাগিয়া নামাজ পড়াকে তাহাজ্জুদ নামাজ বলা হয়। তাহাজ্জুদ নামাজ খুবই প্রয়োজনীয় একটি নামাজ। আল্লাহর নিকট সমস্ত নামাজের মধ্যে এই নামাজি অধিক পছন্দনীয়। এই নামাজ কমের পক্ষে চার রাকাত এবং ঊর্ধ্ব পক্ষে 12 রাকাত আদায় করিবেন নিয়ম তবে দুই রাকাত আদায় করলেও উহা তাহাজ্জুদের ভিতর গণ্য হইবে মাত্র দুই রাকাত চার রাকাত নামাজে কত সওয়াব দিয়েছে ইসলাম আমাদের। তারপরেও হাজার মুসলিম আছে যারা এই তাহাজ্জুদ নামাজ শিক্ষা ভাবে পড়তে পারেনা আশা করব আপনারা সবাই তাহাজ্জুদ নামাজ সঠিকভাবে আদায় করবেন।


    তাহাজ্জুদ নামাজের নিয়ত | tahajjud namaz time today

    অন্যান্য সকল ইবাদত এর মত তাহাজ্জুদ নামাজের নিয়ত ও রয়েছে অর্থাৎ তাহাজ্জুদ নামাজ পড়বার আগে তাহাজ্জুদ নামাজের নিয়ত পাঠ করতে হয়। তবে সবাই কিন্তু সঠিকভাবে জানে না তাহাজ্জুদ নামাজের নিয়ত কোনটি ।এখন আমরা আপনাদের জানাব যে তাহাজ্জুদ নামাজের নিয়ত কোনটিি। নিচে তাহাজ্জুদ নামাজের নিয়ত দেওয়া হল।

    তাহাজ্জুদ নামাজের নিয়ত :-  নাওয়াইতুয়ান উসাল্লিয়া লিল্লাহি তা'আলা রাক'আতাই সালাতিত তাহাজ্জুদি সুন্নাতু রাসূলিল্লাহি তা'য়ালা মুতাওয়াজ্জিহান ইলা জিহাতিল কাবাতিশ শারিফাতি আল্লাহু আকবর।



    Tag: তাহাজ্জুদ নামাজের নিয়ত, তাহাজ্জুদ নামাজের সময়, তাহাজ্জুদ নামাজের ফজিলত, আজকের তাহাজ্জুদ নামাজের সময়, তাহাজ্জুদ নামাজের উপকারিতা, তাহাজ্জুদ নামাজ কয় রাকাততাহাজ্জুদ নামাজের মােনাজাত, তাহাজ্জুদ নামাজের সময় ২০২৪, tahajjud namaz, tahajjud namaz niyat, tahajjud time today, tahajjud namaz time today, tahajjud namaz porar niom, tahajjud namaz koto rakat, 

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)