সরকারি বিজ্ঞান কলেজে ভর্তি প্রস্তুতি ২০২৪ | sorkari biggan College admission circular 2024

Educational help
0

 

সরকারি বিজ্ঞান কলেজ ভর্তি, সরকারি বিজ্ঞান কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১, সরকারি বিজ্ঞান কলেজ ভর্তি ২০২১, সরকারি বিজ্ঞান কলেজ ভর্তি প্রস্তুতি ২০২১সরকারি বিজ্ঞান কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১, সরকারি বিজ্ঞান কলেজ ভর্তি যোগ্যতা , sorkari biggan college admission circular, sorkari biggan college admission 2021, sorkari biggan college admission, sorkari biggan school admission, govt biggan college admission 2021, govt science college admission 2021, govt science college admission notice 2021, govt science college admission notice 2021, govt science college admission, notice govt science college admission circular 2021,

    সরকারি বিজ্ঞান কলেজ ভর্তি | sorkari biggan college admission circular


    প্রিয় শিক্ষার্থীবৃন্দ টাইম অফ বিডির পক্ষ থেকে সবাইকে জানাই আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু আপনারা সবাই আশা করছি ভাল আছেন আপনাদের দোয়ায় আমরা ভালো আছি আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম সরকারি বিজ্ঞান কলেজের ভর্তি প্রস্তুতির 2024 অর্থাৎ সরকারি বিজ্ঞান কলেজে ভর্তির যোগ্যতা কেমন দরকার তার সবকিছু নিয়ে আজক আলোচনা করব। 

    সরকারি বিজ্ঞান কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ | Sorkari biggan College admission notice 

    মাধ্যমিকের পর প্রত্যেকটা ছাত্র-ছাত্রীর খুবই আশা থাকে যে তারা মাধ্যমিকে ভালো রেজাল্ট করে যখন কলেজে উঠবে তখন বিশেষ বা ভালো কোন একটা নামকরা কলেজে ভর্তি হতে । সরকারি বিজ্ঞান কলেজ ও একটি নামকরা কলেজ । যেখানে হাজার ছাত্র-ছাত্রী ভর্তি হওয়ার আশা রাখে। কিন্তু একটা কলেজে একই ক্লাসে তো আর সবাই ভর্তি হতে পারেনা । ভর্তি হওয়ার জন্য বিভিন্ন ধরনের নিয়ম-কানুন ও মার্কস প্রয়োজন হয়়। সরকারি বিজ্ঞান কলেজে ভর্তির জন্য বিভিন্ন নিয়ম কানুন রয়েছে। সরকারি বিজ্ঞান কলেজে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়ে গেছে আপনারা অনেকে আমাদের কাছে জানতে চেয়েছেন যে সরকারি বিজ্ঞান কলেজের ভর্তির বিজ্ঞপ্তি সম্পর্কে কিছু জানাতে । এজন্য আজ আপনাদের জন্য এই পোষ্টটি আমরা নিয়ে এসেছি এখানে আমরা সরকারি বিজ্ঞান কলেজ সম্পর্কে বিশেষ কিছু তথ্য দেব এবং সরকারি বিজ্ঞান  কলেজে কিভাবে আপনারা ভর্তি হতে পারবেন বা কোন পয়েন্টে আপনারা ভর্তি হতে পারবেন সেটি আপনাদের জানাব। আশা করি আপনাদের উপকারে আসবে।

    সরকারি বিজ্ঞান কলেজ ভর্তি ২০২৪ | govt science college admission circular 2024

    সরকারি বিজ্ঞান কলেজ ঢাকার ফার্মগেট এলাকায় অবস্থিত। প্রথমে কলেজটির নাম ছিল ইন্টারমিডিয়েট টেকনিক্যাল কলেজ। 9 একর ভূমির উপর স্থাপিত সরকারি বিজ্ঞান কলেজটিসরকারি বিজ্ঞান কলেজ টি 1954 খ্রিস্টাব্দে টেকনিক্যাল কলেজ হিসেবে যাত্রা শুরু করে। এই কলেজটি 1962 খ্রিস্টাব্দে টেকনিক্যাল বিজ্ঞান কলেজ হিসেবে পুনরাবৃত্ত নাম রাখা হয়। 1985 খ্রিস্টাব্দে বিএসসি কোর্স চালুর মাধ্যমে সরকারি বিজ্ঞান কলেজ হিসেবে কার্যক্রম চালু করে। এই কলেজের দুটি হল রয়েছে একটি নাম কাজী নজরুল ইসলাম হল এবং অপরটির নাম ডঃ কুদরাত-ই-খুদা হল। দুই হলে সর্বমোট আসন সংখ্যা প্রায় 300। পড়াশোনার পাশাপাশি ছাত্রদের দৈনিক গুণাবলীর উন্নয়ন ও তাদের মধ্যে দেখা যায়। এছাড়া ছাত্রদের সহশিক্ষা কার্যক্রম এর অংশহিসেবে কলেজের নিজস্ব বিতর্ক ক্লাব রয়েছে যার নাম সরকারি বিজ্ঞান কলেজ বিতর্ক ক্লাব এছাড়াও রয়েছে সরকারি বিজ্ঞান কলেজ বিজ্ঞান ক্লাব, ফটোগ্রাফিক ক্লাব, তথ্যপ্রযুক্তি ক্লাব ও সাংস্কৃতিক ক্লাব রয়েছে। এছাড়াও সরকারি বিজ্ঞান কলেজ এর সাপ্তাহিক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিটি উল্লেখযোগ্য দিন যথাযথ মর্যাদার ও নিদৃষ্ট কর্মসূচির সাথে পালন করা হয়ে থাকে। কলেজ ছোট পরিসরে হলেও পড়াশোনার পাশাপাশি রাজনীতি চর্চার সুবিধা রয়েছে। এই হলো সরকারি বিজ্ঞান কলেজ সম্পর্কে সংক্ষিপ্ত কিছু পরিচিতি সরকারি বিজ্ঞান কলেজ সম্পর্কে এই পরিচিতি জেনে ভালো লাগলো। 

    সরকারি বিজ্ঞান কলেজ আবেদনে ন্যূনতম যোগ্যতা | Sorkari biggan College admission ability

    এখন আমরা আপনাদের মাঝে কথা বলব সরকারি বিজ্ঞান কলেজ এ আবেদনের ন্যূনতম যোগ্যতা এবং সরকারি বিজ্ঞান কলেজের আসন সংখ্যা এইগুলো নিয়ে। সরকারি বিজ্ঞান কলেজ এ বিজ্ঞান এবং বাংলা বিভাগে যোগদানের জন্য নূন্যতম ৫.০০ পয়েন্ট থাকা লাগবে। আপনার যদি ৫.০০ পয়েন্ট না হয় তাহলে আপনি সরকারি বিজ্ঞান কলেজ এ ভর্তি হতে পারবেন না। 

    সরকারি বিজ্ঞান কলেজের বিজ্ঞান বিভাগের জন্য বাংলা ভার্সনে আসনসংখ্যা 230 টি। এবং সরকারি বিজ্ঞান কলেজ বিজ্ঞান বিভাগের জন্য ইংরেজী ভার্সনে আসনসংখ্যা 230 টি। অর্থাৎ সরকারি বিজ্ঞান কলেজে বিজ্ঞান বিভাগে 230 জন ছাত্র ভর্তি হতে পারবে। 

    এরপরে অনেকেই প্রশ্ন করে যে সরকারি বিজ্ঞান কলেজে আবেদন করার মাধ্যম অর্থাৎ কিভাবে সরকারি বিজ্ঞান কলেজে আবেদন করা যায় তাদের সুবিধার জন্য জানানো যাচ্ছে যে সরকারি বিজ্ঞান কলেজ এ ভর্তি পরীক্ষা হয় না অর্থাৎ অন্যান্য বোর্ডের কলেজের মতোই এই কলেজে পয়েন্ট অনুযায়ী হবে ভর্তি হওয়া যায়। ভর্তির পর তাদের আর কোন ভর্তি পরীক্ষা নেয় না।


    Tag: সরকারি বিজ্ঞান কলেজ ভর্তি, সরকারি বিজ্ঞান কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪, সরকারি বিজ্ঞান কলেজ ভর্তি ২০২৪, সরকারি বিজ্ঞান কলেজ ভর্তি প্রস্তুতি ২০২৪, সরকারি বিজ্ঞান কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪, সরকারি বিজ্ঞান কলেজ ভর্তি যোগ্যতা , sorkari biggan college admission circular, sorkari biggan college admission 2024, sorkari biggan college admission, sorkari biggan school admission, govt biggan college admission 2024, govt science college admission 2024, govt science college admission notice 2024, govt science college admission notice 2024, govt science college admission, notice govt science college admission circular 2024, 

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)