মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ | Motijheel Ideal School and College admission circular 2024

Educational help
0

 

মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১, মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি ২০২১, মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি প্রস্তুতি, মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি প্রস্তুতি ২০২১, motijheel ideal school and college admission 2021, motijheel ideal school and college admission circular 2021, motijheel ideal school and college admission, motijheel ideal school and college admission 2021 class 1, motijheel ideal school and college admission 2021 class 2, motijheel ideal school and college admission 2021 class 4, motijheel ideal school and college admission fee,

    মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ | motijheel ideal school and college admission 2024

    প্রিয় শিক্ষার্থীবৃন্দ বিডি এর পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই আসসালামু আলাইকুম রাহমাতুল্লাহে বারকাতুহু। কেমন আছেন আপনারা সবাই? আশা করছি আপনারা সবাই ভালো আছেন ।

    আজকে আমাদের এই পোস্টটি মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ শিক্ষার্থীদের জন্য কারণ, আমাদের এই পোস্টে আজ আমরা মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ এর ভর্তির সকল তথ্য শেয়ার করব। আশা করছি মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে ভর্তি হওয়ার জন্য শিক্ষার্থীদের এগুলো অনেক কাজে লাগবে।

    মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি ২০২৪ | motijheel ideal school and college admission circular 2024

    বাংলাদেশের প্রতিটি ঘরেই ছাত্র-ছাত্রী থাকে এবং এক এক ছাত্র-ছাত্রী এক এক জায়গায় এক এক রকম কলেজে, স্কুলে পড়াশোনা করে থাকে। আজ আমরা তার মধ্যেই একটি স্কুল ও কলেজ নিয়ে আলোচনা করব। আজ আমরা মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি প্রস্তুতি 2024 নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করব। মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ এ অনেক ছাত্রছাত্রী ভর্তি হওয়ার ইচ্ছা রাখে।  কিন্তু ইচ্ছা থাকলে তা সম্ভব হয় না তার জন্য ভালোমতো চেষ্টাও করা দরকার । প্রত্যেকটা স্কুল কলেজে ভর্তি হওয়ার জন্য বিশেষ কিছু নিয়ম থাকে। প্রত্যেকটা স্কুল ও কলেজে ভর্তি হওয়ার জন্য ভর্তি ফি দেওয়া লাগে। ঠিক তেমনি মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের ভর্তি রয়েছে । আজ আমরা মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে ভর্তির প্রস্তুতি 2024 সম্পর্কে সকল খবর আপনাদের মাঝে শেয়ার করব। আপনারা যারা মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে ভর্তি হতে চাচ্ছেন আশা করছি এই পোস্টটা তাদের জন্য অনেক কার্যকরী হবে।

    মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি প্রস্তুতি | motijheel ideal school and college admission

    প্রত্যেকেরই জানা উচিত যে আমরা যে কলেজ বা সেই স্কুলে ভর্তি হতে যাচ্ছি সেই কলেজ বা সেই স্কুলের অবস্থা কেমন পাশেই স্কুল কলেজের ইতিহাস কেমন এই জন্য আমরা প্রথমে আপনাদের মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ এর সংক্ষিপ্ত কিছু ইতিহাস জানাবো 

    মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ ঢাকা শহরে অবস্থিত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাপতিষ্ঠান।

    ১৯৬৫ সালে এই প্রতিষ্ঠানটি মতিঝিলে তার যাত্রা শুরু করে।

    মূলত তখন এটি তৎকালীন সিজিএস কলােনি (যা বর্তমানে এজিবি কলােনি নামে পরিচিত) এর নিবাসীদের সন্তানদের পড়াশােনার জন্য হৈরি বর্তমানে এর সিটি মাধ্যমিক শাখা ও একটি উচ্চমাধ্যমিক শাখা (বালিকা) রয়েছে।

    ১৯৯০-৯১ শিক্ষা বছরে সরকারের নির্দেশে মতিঝিল ক্যাম্পাষ্ট্রে স্কুল ভবনের পূর্বদিকে ছাত্রীদের জন্য কলেজ শাখা প্রতিষ্ঠা করা হয়

    কলেজ শাখা ২টি ভবন নিয়ে গঠিত: ৫ তলা বিশিষ্ট কলেজ ভবন ও ১০ তলা বিশিষ্ট একাডেমিক ভবন V প্রতিষ্ঠানটি প্রতি বছর প্রত্যাশা নামক ম্যাগাজিন প্রকাশ করে। এতে প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীদের লেখ স্থান পায়।

    মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ আবেদনের ন্যূনতম যোগ্যতা | motijheel ideal school and college admission ability

    প্রত্যেকটা স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় সব জায়গায় ভর্তি হওয়ার জন্য বিশেষ বিশেষ দক্ষতা প্রয়োজন হয়। ঠিক তেমনি মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ নূন্যতম যোগ্যতা প্রয়োজন ভর্তি হওয়ার জন্য । নিচে আমরা মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে আবেদনের নূন্যতম যোগ্যতা সম্পর্কে বিশেষ ভাবে বিশ্লেষণ করলাম।

    মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে আবেদনের নূন্যতম যোগ্যতা বিজ্ঞানের ক্ষেত্রে 5.00 পয়েন্ট প্রয়োজন। মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ আবেদন এর নূন্যতম যোগ্যতা বাণিজ্যের ক্ষেত্রে 4:50 পয়েন্ট প্রয়োজন হয়। মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ আবেদনের নূন্যতম যোগ্যতা মানবিক শাখার ক্ষেত্রে 3.00 পয়েন্ট প্রয়োজন হয় । আপনারা তো জেনে গেলেন যে মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে ভর্তি হতে কেমন পয়েন্ট থাকা দরকার এখন যদি আপনাদের এই পয়েন্টের ভেতর রেজাল্ট থাকে তাহলে আপনারা অবশ্যই মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে ভর্তি হতে পারবেন।



    Tag: মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪, মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি ২০২৪, মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি প্রস্তুতি, মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি প্রস্তুতি ২০২৪, motijheel ideal school and college admission 2024, motijheel ideal school and college admission circular 2024, motijheel ideal school and college admission, motijheel ideal school and college admission 2024 class 1, motijheel ideal school and college admission 2024 class 2, motijheel ideal school and college admission 2024 class 4, motijheel ideal school and college admission fee, 

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)