কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ | KUET university admission circular 2024

Educational help
0
কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি, কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তির যােগ্যতা ২০২১, কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তি ফি ২০২১, কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তি যােগ্যতা, কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তির নূন্যতম যােগ্যতা, কুয়েট বিশ্ববিদ্যালয় ইউনিট পদ্ধতি, কুয়েট বিশ্ববিদ্যালয় আসন সংখ্যা,  Kuet University admission, kuet University admission 2021,  kuet University admission circular, kuet University admission ability 2021, kuet University admission fees,

    কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি | kuet University admission 2024

    প্রিয় শিক্ষার্থী বৃন্দ টাইম ওফ বিডি এর পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই আসসালামু আলাইকুম রাহমাতুল্লাহে বারকাতুহু। কেমন আছেন আপনারা সবাই? আশা করছি আপনারা সবাই ভালো আছেন । আজকে আমাদের এই পোস্টটি তাদের জন্য যারা চুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তি হতে চাই।  আজকের এই পোস্টে কুয়েট বিশ্ববিদ্যালয়়় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪, কুয়েট বিশ্ববিদ্যালয়়় ভর্তির যোগ্যতা, কুয়েট বিশ্ববিদ্যালয়় ভর্তি ফি এগুলো সম্পর্কে বিশেষ ভাবে বিশ্লেষণ করা হবে।

    কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তির যােগ্যতা ২০২৪ | kuet University admission circular

    এই বছর বাংলাদেশের লাখ লাখ শিক্ষার্থী অটোপাস নিয়ে এডমিশন পরীক্ষার জন্য তৈরি হচ্ছেন এবং তারা বিভিন্ন ধরনের বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করছেন। কিন্তু তার আগেই জানা প্রয়োজন যে কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য কেমন প্রস্তুতি নিতে হবে । আজ আমরা আপনাদের সেই সম্পর্কে এই জানাবো । আজ আমরা তার মধ্যেই একটি বিশ্ববিদ্যালয় নিয়ে আলোচনা করব। আজ আমরা কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি 2024 নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করব। কুয়েট বিশ্ববিদ্যালয় এ অনেক ছাত্রছাত্রী ভর্তি হওয়ার ইচ্ছা রাখে।  কিন্তু ইচ্ছা থাকলে তা সম্ভব হয় না তার জন্য ভালোমতো চেষ্টাও করা দরকার । প্রত্যেকটা বিশ্ববিদ্যালয়়ে ভর্তি হওয়ার জন্য বিশেষ কিছু নিয়ম থাকে। প্রত্যেকটা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য ভর্তি ফি দেওয়া লাগে। ঠিক তেমনি কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তি ফি রয়েছে । আজ আমরা কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তির প্রস্তুতি 2024 সম্পর্কে সকল খবর আপনাদের মাঝে শেয়ার করব। আপনারা যারা কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তি হতে চাচ্ছেন আশা করছি এই পোস্টটা তাদের জন্য অনেক কার্যকরী হবে।

    কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তির নূন্যতম যোগ্যতা ২০২৪ | Kuet University admission ability 2024

    প্রত্যেকটা বিশ্ববিদ্যালয়ের মতো কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য নূন্যতম যোগ্যতা প্রয়োজন । কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তির নূন্যতম যোগ্যতা সম্পর্কে সম্পূর্ণ আলোচনা বিশেষভাবে নিজেই করা হলো।

    বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যােগ্যতা:

    ক) প্রার্থীকে ২০২৪ ইং সালে উচ্চ মাধ্যমিক বা তার সমমানের পরীক্ষায় পাশ হতে অথবা ২০২৪ ইং সালের নভেম্বরের পরে 'A' লেভেল সার্টিফিকেট প্রাপ্ত হতে হবে।

    খ) প্রার্থীকে বাংলাদেশের যে কোন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বাের্ড/মাদ্রাসা শিক্ষা বাের্ড কারিগরি শিক্ষা বাের্ড থেকে মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৪.০০ পেয়ে পাশ হতে হবে অথবা সমমানের পরীক্ষায় কমপক্ষে সমতুল্য গ্রেড পেয়ে পাশ হতে হবে।

    গ) প্রার্থীকে বাংলাদেশের যে কোন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বাের্ড/মাদ্রাসা শিক্ষা বাের্ড। কারিগরি শিক্ষা বাের্ড থেকে উচ্চ মাধ্যমিক/আলীম/সমমানের পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও ইংরেজী এ চার বিষয়ে কমপক্ষে মােট জিপি ১৮.০০ (আঠারাে) অথবা বিদেশী শিক্ষা বাের্ড থেকে সমমানের পরীক্ষায় উক্ত বিষয়সমূহে কমপক্ষে সমতুল্য গ্রেড পেয়ে পাশ হতে হবে। এছাড়া বায়ােমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হতে হলে সংশ্লিষ্ট প্রার্থীকে উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় জীব বিজ্ঞানে কমপক্ষে জিপি ৪.০০ থাকতে হবে।

    ঘ) প্রার্থী GCE 'O' লেভেল এবং 'A' লেভেল পাশ করে থাকলে তার ক্ষেত্রে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য GCE 'O' লেভেল পরীক্ষায় কমপক্ষে পাঁচটি বিষয়ে ন্যূনতম 'B' গ্রেড পেয়ে পাশ হতে হবে। GCE 'A' লেভেল পরীক্ষায় পদার্থবিদ্যা, রসায়ন ও গণিতে পৃথক



    Tag: কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি, কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তির যােগ্যতা ২০২৪, কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তি ফি ২০২৪, কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তি যােগ্যতা, কুয়েট বিশ্ববিদ্যালয় ভর্তির নূন্যতম যােগ্যতা, কুয়েট বিশ্ববিদ্যালয় ইউনিট পদ্ধতি, কুয়েট বিশ্ববিদ্যালয় আসন সংখ্যা,  Kuet University admission, kuet University admission 2024,  kuet University admission circular, kuet University admission ability 2024, kuet University admission fees,

    Post a Comment

    0Comments

    প্রতিদিন ১০০-২০০ টাকা ইনকাম করতে চাইলে এখানে কমেন্ট করে জানান। আমরা আপনায় কাজে নিয়ে নেবো। ধন্যবাদ

    Post a Comment (0)